রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

বারহাট্টায় ধর্ষকের ফাঁসির দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

বারহাট্টা (নেত্রকোনা) প্রতিনিধি
  ২৬ জুলাই ২০২৪, ০০:০০
বারহাট্টায় ধর্ষকের ফাঁসির দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

নেত্রকোনার বারহাট্টায় স্কুলছাত্রীকে ডেকে নিয়ে ধর্ষণ ও আত্নহত্যায় প্ররোচিত করায় আকাশ হোসেন প্রান্তর (২৩) নামের এক যুবকের দ্রম্নত-বিচার এবং ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সচেতন ছাত্র সমাজ ও এলাকাবাসীর ব্যানারে বৃহস্পতিবার বিকেলে উপজেলার বাউশী বাজারের মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনের সড়কে এ কর্মসূচি পালন করা হয়। ছাত্রীর নাম ইতি আক্তার (১৫)। সে বাউশী ইউনিয়নের পূর্বদত্তখিলা গ্রামের দুলাল মিয়ার মেয়ে ও স্থানীয় রূপগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ছিল। অভিযুক্ত যুবকের নাম আকাশ হোসেন প্রান্তর (২৩)। তিনি ওই বিদ্যালয় সংলগ্ন সুসং-ডহরপাড়া গ্রামের লিটন মিয়ার ছেলে।

স্থানীয় বাসিন্দা, ছাত্রীর স্বজন ও পুলিশ জানায়, প্রান্তর প্রতিদিন স্কুলে আসা-যাওয়ার পথে ইতিকে উত্যক্ত করতো। এ ব্যাপারে ইতির পরিবারের পক্ষ হতে প্রান্তরের পরিবারের কাছে বিষয়টি জানানো হয়। গত শনিবার বাউশী বাজারের প্রাইভেট পড়তে যাওয়ার সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা প্রান্তর ইতিকে আনন্দ মিয়া নামের এক ব্যক্তির প্রায় পরিত্যক্ত ঘরে নিয়ে ধর্ষণ করেন। বাড়ি ফিরে ইতি প্রথমে বিষয়টি স্বজনদের জানায় ও পরে কীটনাশক পানে আত্মহত্যা করে। এ ঘটনায় ইতির বড় ভাই রাহুল আমীন বাদি হয়ে গত ২৩ জুলাই বারহাট্টা থানায় মামলা করেন।

বারহাট্টা থানার ওসি রফিকুল ইসলাম জানান, প্রান্তরের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করা হয়েছে। তাকে গ্রেপ্তারের সর্বাত্নক চেষ্ঠা চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে