রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
পুলিশি বাধায় বিক্ষোভ-সমাবেশ পন্ড

যশোর শহরজুড়ে বিএনপির বিক্ষিপ্ত ঝটিকা মিছিল

স্টাফ রিপোর্টার, যশোর
  ২৬ জুলাই ২০২৪, ০০:০০
যশোরে বিএনপির ঝটিকা মিছিল -যাযাদি

দেশব্যাপী বৈষম্যবিরোধী শান্তিপূর্ণ ছাত্র আন্দোলনে নির্মম হত্যার প্রতিবাদ, দলীয় নেতাকর্মীদের নামে মামলা দায়ের ও গণগ্রেপ্তারের প্রতিবাদে যশোরে বিএনপির ডাকা বিক্ষোভ সমাবেশ পুলিশি বাধায় পন্ড হয়ে গেছে। বৃহস্পতিবার বেলা ১২টায় শহরের লালদিঘিপাড়ে দলীয় কার্যালয়ে বিক্ষোভ সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু সকাল ১০টার দিক থেকেই শহরের লালদিঘি পাড়ের প্রবেশপথ ব্যারিকেড দিয়ে চলাচল বন্ধ করে দেয় পুলিশ। বিএনপি কার্যালয়সহ গোটা এলাকায় পোশাকধারী ও সাদা পোশাকধারী বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য অবস্থান নেন। এমন পরিস্থিতিতে বিক্ষোভ সমাবেশ করতে ব্যর্থ হয় বিএনপি। এ সময় উদ্ভূত পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত।

এদিকে নির্ধারিত কর্মসূচি পালন করতে না দেওয়ায় শহর জুড়ে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিক্ষুব্ধ নেতাকর্মীরা তাৎক্ষণিক প্রতিক্রিয়ার অংশ হিসেবে ঝটিকা মিছিল করেন। তারা শহরের মুজিব সড়ক, আরএন রোড, জেল রোড, ওয়াপদা মোড়, ঢাকা রোড, পুরাতন খুলনা বাস স্ট্যান্ড, রেল রোডসহ শহরের বিভিন্ন সড়কে মিছিল করেন।

সাংবাদিকদের ব্রিফিংয়ে বিএনপি নেতা অনিন্দ্য ইসলাম অমিত বলেন, 'বৈষম্যবিরোধী শান্তিপূর্ণ ছাত্র আন্দোলন সরকার জোর করে শক্তি দিয়ে দমন করতে গিয়েই শত শত লাশ ঢাকাসহ সারাদেশের রাজপথে পড়েছে। আজকে যশোরে অত্যন্ত শান্তিপূর্ণ একটি পরিবেশ ছিল। শান্তিপূর্ণভাবে আমরা কর্মসূচি পালন করছিলাম। ছাত্ররাও শান্তিপূর্ণভাবে তাদের দাবি উপস্থাপন করছিল। অথচ সেই কর্মসূচিতে প্রশাসন বাধা দিচ্ছে। পরিবেশ শান্ত থাকুক সেটি সরকার এবং প্রশাসন চায় না। কারণ পরিবেশ যদি শান্ত না থাকে তাহলে তারা এই পরিবেশকে ব্যবহার করে বিরোধী দলকে দমন করতে পারে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে