রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

বিভিন্ন স্থানে নাশকতা মামলায় বিএনপি জামায়াত নেতাকর্মীদের আটক

স্বদেশ ডেস্ক
  ২৫ জুলাই ২০২৪, ০০:০০
বিভিন্ন স্থানে নাশকতা মামলায় বিএনপি জামায়াত নেতাকর্মীদের আটক

কোটা আন্দোলন ঘিরে দেশজুড়ে সংঘটিত সহিংসতার ঘটনায় করা নাশকতার মামলায় বিভিন্ন স্থান থেকে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। প্রতিনিধিদের পাঠানো খবর-

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি জানান, জামালপুরের বকশীগঞ্জে নাশকতার মামলায় মনতাজুর রহমান মমতাজ (৪২) নামে বিএনপির এক নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। জামালপুর জেলা গোয়েন্দা শাখার (ডিবি-২) সদস্যরা মঙ্গলবার রাত ১১ টার দিকে নিলাখিয়া ইউনিয়নের বিনোদরচর বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তরকৃত মমতাজ নিলাখিয়া ইউনিয়নের বিনোদরচর গ্রামের কেরামত আলীর ছেলে। সে নিলাখিয়া ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি।

ডিবি-২ এর ওসি মো. সোহেল রানা জানান, নাশকতামূলক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে মমতাজকে গ্রেপ্তার করা হয়। বুধবার বিকালে তাকে কোর্টে প্রেরণ করা হয়েছে।

সীতাকুন্ড (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, সীতাকুন্ডে বিএনপি, জামায়াতের ৮ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়েছে। সবাইকে আদালতে সোপর্দ করা হয়েছে। একইভাবে গত এক সপ্তাহের মধ্যে উপজেলাধীন পেশকারপাড়া এলাকায় একটি গাড়িতে ভাঙচুরসহ নাশকতার মামলা ও পূর্বের বিভিন্ন মামলার ওয়ারেন্ট থাকায় ৫২ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে সীতাকুন্ড থানা পুলিশ জানিয়েছেন। এদিকে সীতাকুন্ড মডেল থানার ওসি মো. কামাল উদ্দিন পিপিএম বলেন, দেশে সম্প্রতি নৈরাজ্য চালানোর উদ্দেশ্যে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সীতাকুন্ডে উপজেলার পেশকারপাড়ার কিছু দুষ্কৃতিকারী মহাসড়ক ব্যারিকেড দিয়ে যানবাহন ভাঙচুর চালায়। আর এ ঘটনায় মামলা দায়ের করার পর তদন্তপূর্বক বেশ কয়েকজন আসামি গ্রেপ্তার করা হয়। এছাড়া উপজেলার অন্যান্য স্থানেও নাশকতার পরিকল্পনা শুরু করে বিএনপি-জামায়াতের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। গত এক সপ্তাহে মোট ৫২ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা সবাই বিএনপি, যুবদল, ছাত্রদল, জামায়াত ও শিবিরের নেতাকর্মী। মঙ্গলবার রাতে ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের সবাইকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়। এমন অভিযান অব্যাহত থাকবে।

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের ফুলবাড়ীতে ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সাব্বির হোসেন (২৬) ও যুবদল নেতা শাহেব ইসলামকে (৩২) আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাতে সাব্বির ও সোমবার রাতে শাহেব পৌর শহরের নিমতলা মোড় থেকে পৃথক অভিযানে আটক হন। আটক সাব্বির হোসেন দক্ষিণ বাসুদেপুর গ্রামের মৃত শহিদুলের ও শাহেব পশ্চিম গৌরীপাড়া গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে।

ফুলবাড়ী থানার ওসি মুস্তাফিজুর রহমান বলেন, গত ১৯ জুলাই দিনাজপুর আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুরের মামলায় তাদের আটক করা হয়েছে।

মাধবদী (নরসিংদী) প্রতিনিধি জানান, নরসিংদীর মাধবদীতে পুলিশের ওপর হামলা, পাঁচদোনা পুলিশ ফাঁড়ি ও রাইনাদি পুলিশ চেকপোস্টে ভাঙচুর এবং অগ্নিকান্ডের ঘটনায় এখন পর্যন্ত ৫১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ সহিংসতার ঘটনায় পুলিশ বাদি হয়ে ২৭৭ জনের নাম উলেস্নখ করে অজ্ঞাত কয়েক হাজার লোকের নামে ৩টি মামলা করেছে।

বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, জানান, কিশোরগঞ্জ বাজিতপুরে পৌর শহর পুলিশ ফারিতে তালা ও ভাঙচুর মামলায় ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো বাজিতপুর পৌর শহরের পৌলনপুর এলাকার মৃত মজনু মিয়ার ছেলে নাসির মিয়া (৩৫), উপজেলার গাজীরচর ইউনিয়নের লতিফপুরের মৃত তোফাচানের ছেলে করিম মিয়া (৩৬), তার ভাই আলী হোসেন (৩৩), কৈলাগ ইউনিয়নের নগরগাঁও গ্রামের মৃত সোনা মিয়ার ছেলে কাসেম মিয়া (৪৭) ও একই ইউনিয়নের বন্দেরবাড়ী গ্রামের জাবেদ আলীর ছেলে নজরুল ইসলাম।

বাজিতপুর থানা ওসি মের্শেদ জামান গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে জানান, গ্রেপ্তার আসামিদের বুধবার কিশোরগঞ্জ কারাগারে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে