রোববার, ১৩ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১

আগৈলঝাড়ায় স্থগিত উপজেলা পরিষদ নির্বাচন আজ

ভোট কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম
আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি
  ০৯ জুন ২০২৪, ০০:০০
আগৈলঝাড়ায় স্থগিত উপজেলা পরিষদ নির্বাচন আজ

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে বরিশালের আগৈলঝাড়া উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ আজ রোববার অনুষ্ঠিত হবে। ঘূর্ণিঝড় রেমালের কারণে পূর্ব নির্ধারিত ২৯ মে ভোটগ্রহণ স্থগিত করে আজ ৯ জুন নতুন তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন।

আগৈলঝাড়া সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার বাসুদেব সরকার জানান- সুষ্ঠু ভোটগ্রহণ করতে ইতোমধ্যেই সব প্রস্তুতি শেষ হয়েছে। নির্বাচনে পাঁচ ইউনিয়নে মোট ভোটার ১ লাখ ৩৪ হাজার ১৩৩ জন। এরমধ্যে পুরুষ ৬৭ হাজার ৫৫৮ জন এবং মহিলা ভোটার ৬৬ হাজার ৪৭৫ জন। মোট ৬০টি ভোট কেন্দ্রে ৩৪২টি বুথে ভোটগ্রহণ করা হবে। উপজেলায় মোট ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রের সংখ্যা ৩৮টি।

উপজেলা নির্বাহী অফিসার ফারিহা তানজিন জানান, নির্বাচনে যে কোনো প্রতিবন্ধকতায় অভিযুক্তকে তাৎক্ষণিক শাস্তির আওতায় আনতে ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়াও এলাকায় আইনশৃঙ্খলা বজায় রাখতে দুই পস্নাটুন বিজিবি, দুই পস্নাটুনর্ যাব, এক পস্নাটুন আনসার ব্যাটালিয়ন দায়িত্ব পালন করবে। প্রতিটি ভোট কেন্দ্রে ৮ জন পুলিশ সদস্য, ১৩ জন আনসার ভিডিপি সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে। এছাড়াও পুলিশের ২০টি মোবাইল টিম সড়কে টহল দিয়ে আইনশৃঙ্খলা বজায় রাখবে। জরুরি মোকাবিলায় পুলিশ সদস্যদের ৪টি স্ট্রাইকিং ফোর্স প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও সাদা পোশাকে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজনের নজরদারির মাধ্যমে নির্বাচনে দায়িত্ব পালন করবেন। ইতোমধ্যেইর্ যাব ও বিজিবি সদস্যরা গাড়িতে করে বিভিন্ন সড়কে টহল দেওয়া শুরু করেছে।

শনিবার সকাল থেকে প্রিসাইডিং অফিসারদের তত্ত্বাবধানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহায়তায় ভোট কেন্দ্রগুলোতে স্বচ্ছ ব্যালট বাক্স এবং নির্বাচনী সব সরঞ্জাম পাঠানো হয়েছে। ভোটের ব্যালট পাটানো হবে আজ ভোরে।

আগৈলঝাড়া নির্বাচনে মোট ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত (আনারস) এবং যতীন্দ্র নাথ মিস্ত্রি (দোয়াত কলম)। ভাইস চেয়ারম্যান পদে রফিকুল ইসলাম তালুকদার (উড়োজাহাজ), জসীম উদ্দিন সরদার (মাইক), সবুজ আকন (টিউবওয়েল), সাহাবুদ্দিন মোলস্না (তালা) ও সঞ্জয় বাড়ৈ (চশমা)। নারী ভাইস চেয়ারম্যান পদে মলিনা রানী রায় (প্রজাপতি), হাফিজা ইয়াসমিন (ফুটবল), পবিত্র রানী রায় (কলস) ও মনিকা সরকার (হাঁস)।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে