রোববার, ১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
তিন জেলায় ৩ জনের মরদেহ উদ্ধার

ডুবে যাওয়া ভাইকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল বোনেরও

স্বদেশ ডেস্ক
  ০৮ জুন ২০২৪, ০০:০০
ডুবে যাওয়া ভাইকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল বোনেরও

শরপুরের নকলায় খালের পানতে ডুবে সহোদর ভাই-বোনের মৃতু্য হয়েছে। এদিকে দিনাজপুরের বীরগঞ্জে নিজঘর থেকে এক বৃদ্ধার গলাকাটা মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ছাড়াও বজ্রপাত ও নদীতে ডুবে দুই জেলায় আরও দুজনের মৃতু্য হয়েছে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

নকলার (শেরপুর) প্রতিনিধি জানান, শেরপুরের নকলায় খালে গোসল করতে নেমে ডুবে সহোদর ভাই-বোনের মৃতু্য হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার গণপদ্দী ইউনিয়নের বিহাড়ীপাড় উত্তরপাড়া গ্রামের ঘোড়ামারা খালে এ ঘটনা ঘটে।

নিহত শিশুরা হলো- ওই এলাকার আব্দুল মোতালেবের মেয়ে মারিয়া আক্তার মিম (১২) ও ছেলে মাসুদ রানা (৮)। মারিয়া স্থানীয় নাজমা আক্তার এতিম খানার চতুর্থ শ্রেণিতে ও মাসুদ রানা মনিরুজ্জামান আইডিয়াল স্কুলে নার্সারিতে পড়ালেখা করত।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে মিম ও মাসুদ স্কুল থেকে বাড়িতে এসে বইখাতা রেখে বাড়ির পাশে নতুন খনন করা ঘোড়ামারা খালে গোসল করতে যায়। পরে মাসুদ হঠাৎ খালের পানিতে তলিয়ে গেলে তাকে বাঁচাতে গিয়ে বোন মারিয়া ডুবে যায়। অন্যদের ডাক-চিৎকারে স্থানীয়রা খালে তাদের খোঁজাখুঁজি করতে থাকে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিকাল সাড়ে ৪টার দিকে স্থানীয়দের সহযোগিতায় মারিয়া ও মাসুদের মরদেহ উদ্ধার করে।

বিষয়টি নিশ্চিত করে নকলা থানার ওসি আব্দুল কাদের মিয়া বলেন, খালের পানিতে দুই শিশু নিখোঁজের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় দুজনের লাশ উদ্ধার করা হয়েছে।

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের বীরগঞ্জে নিজের ঘর থেকে রেজিয়া বেগম (৭৫) নামে এক বৃদ্ধার গলাকাটা মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকালে উপজেলার শিবরামপুর ইউনিয়নের ধনগাঁও গ্রাম থেকে মৃতদেহটি উদ্ধার করে পুলিশ। রেজিয়া বেগম উপজেলার শিবরামপুর ইউনিয়নের ধনগাঁও গ্রামের শবদুল ইসলামের স্ত্রী।

বীরগঞ্জ থানার ওসি (তদন্ত) মইনুল ইসলাম জানান, বৃহস্পতিবার রাতে খাওয়া-দাওয়ার শেষে স্বামী এবং স্ত্রী পৃথক দুইটি ঘরে শুয়ে পড়েন। শুক্রবার সকালে স্বামী শবদুল ইসলাম স্ত্রীর ঘরে গিয়ে গলাকাটা মৃতদেহ পড়ে থাকতে দেখেন। তাৎক্ষণিকভাবে প্রতিবেশীরা পুলিশকে জানান, প্রাথমিক তদন্তে ঘটনাটি পরিকল্পিত বলে মনে করা হচ্ছে। তবে ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনে তদন্ত শুরু হয়েছে। সুরতহাল শেষে লাশ ময়নাতদন্তের জন্য দিনাজপুরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বীরগঞ্জ থানার ওসি মজিবুর রহমান জানান, হত্যাকান্ডের মূল রহস্য উদঘাটন এবং ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে পুলিশ কাজ শুরু করেছে।

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদ থেকে বাহার উদ্দিন (৬৫) নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করছে পুলিশ। বৃহস্পতিবার উপজেলার দত্তেরবাজার ইউনিয়নের চর লামকাইন এলাকা ব্রহ্মপুত্র নদ থেকে পুলিশ এ লাশ উদ্ধার করে। নিহত বাহার উদ্দিন পার্শ্ববর্তী কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় আবু মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সন্ধ্যায় বাহার উদ্দিন তার পৈতৃক গ্রামের বাড়ি কিশোরগঞ্জের কটিয়াদীতে যাওয়া কথা বলে বসবাসরত বাড়ি থেকে বের হয়ে যান। বৃহস্পতিবার সকালে চর লামকাইন এলাকা ব্রহ্মপুত্র নদে পানিতে স্থানীয়রা লাশ ভাসতে দেখে পুলিশকে খবর দেন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে। পাগলা থানার ওসি মোহাম্মদ খায়রুল বাশার জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা মর্গে পাঠানো হয়েছে।

নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের নলডাঙ্গায় মাছ ধরতে গিয়ে কামরুল ইসলাম নামে এক যুবক নিহত হয়েছে। শুক্রবার উপজেলার পীরগাছার কোমরপুর শাহপাড়ায় বারনই নদীতে মাছ শিকার করার সময় এ ঘটনা ঘটে।

নিহত কামরুল ইসলাম (৩০) উপজেলার পীরগাছার কোমরপুর শাহ পাড়ার লুৎফর আলীর ছেলে। জানা গেছে, শুক্রবার দুপুর দেড়টার দিকে উপজেলার পীরগাছা শাহপাড়া এলাকায় বারনই নদীতে জাল ফেলে কামরুল ইসলাম মাছ শিকার করছিল। হঠাৎ বিকট শব্দে বজ্রপাত হয় এতে কামরুল ইসলাম ঘটনাস্থলে মারা যান। নলডাঙ্গা থানার ওসি মোনোরুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বারনই নদীতে কামরুল ইসলাম নামে এক যুবক বারনই নদীতে মাছ শিকার করার সময় বজ্রপাতে মারা যান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে