রোববার, ১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ০৭ জুন ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

শপথ অনুষ্ঠিত

ম ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর জেলা বাস মালিক গ্রম্নপের নবনির্বাচিতদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার শহরের নতুন বাসস্ট্যান্ডের নিজস্ব কার্যালয়ে এই শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। ফরিদপুর জেলা চেম্বার অব কমার্সের সদস্য সচিব দেলোয়ার হোসেন সব কর্মকর্তাকে শপথ বাক্য পাঠ করান। এ সময় উপস্থিত ছিলেন অধ্যাপক তারেক আইয়ুব খান এবং শেখ মনির হোসেন। শপথ অনুষ্ঠানের অংশ নেন মোহাম্মদ কামরুজ্জামান সিদ্দিকী কামরুল, আনিসুর রহমান, খন্দকার আব্দুর রাশেদ, বিজন কুমার সাহা, মোহাম্মদ জিলস্নুর রহমান, আলমগীর হোসেন, আসাদুর রহমান খান রতন প্রমুখ।

মতবিনিময় সভা

ম গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের ভাওয়াল মির্জাপুর কলেজের শিক্ষকদের সঙ্গে মতবিনিময় করেছেন গভর্নিং বডির সভাপতি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সাবেক সচিব মো. মোহসীন। বৃহস্পতিবার কলেজের সম্মেলন কক্ষে অধ্যক্ষ এনামুল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল হক, ভাওয়াল মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান মোশাররফ হোসেন দুলাল, সাবেক চেয়ারম্যান ফজলুল হক মুসলস্নী। এছাড়াও পিরুজালী ইউনিয়নের চেয়ারম্যান জালাল উদ্দিনসহ কলেজ গভর্নিং বডির বর্তমান ও সাবেক সদস্যরা উপস্থিত ছিলেন।

\হ

সমন্বয় সভা

ম মনোহরগঞ্জ (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার মনোহরগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে এ সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উজালা রাণী চাকমা। সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মান্নান চৌধুরী, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন আক্তার, সহকারী কমিশনার (ভূমি), সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল আজিজ, মনোহরগঞ্জ থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন প্রমুখ।

আলোচনা সভা

ম নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি

পিরোজপুরের নাজিরপুরে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দলীয় কার্যালয়ে উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মিজানুর রহমান দুলালের সভাপতিত্বে ও সদস্য সচিব আবু হাসান খানের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু, যুগ্ম আহ্বায়ক শেখ রিয়াজ উদ্দিন রানাসহ উপজেলা বিএনপির অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা।

\হ

প্রশিক্ষণ অনুষ্ঠিত

ম মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের মধুপুরে বেসরকারি সংস্থা আশা'র সদস্যদের কন্দাল জাতীয় ফসল চাষের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার মধুপুর বীজ উৎপাদন খামার ট্রেনিং হলরুমে প্রশিক্ষণে উপস্থিত ছিলেন মধুপুর বীজ উৎপাদন খামারের আলুবীজ হিমাগারের উপপরিচালক অনুপ কুমার, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তাজবী নূর রাত্রী, আশা'র কৃষি কর্মকর্তা আশিকুর রহমান, মধুপুর অঞ্চলের সিনিয়র আঞ্চলিক ব্যবস্থাপক আবু বকর সিদ্দিক, কাকরাইদ অঞ্চলের সিনিয়র আঞ্চলিক ব্যবস্থাপক আবু হায়দার, কাকরাইদ ব্রাঞ্চের সিনিয়র ব্রাঞ্চ ম্যানেজার দেলোয়ার হোসেন, মধুপুর প্রেস ক্লাবের সভাপতি হাবিবুর রহমান প্রমুখ।

বিতর্ক প্রতিযোগিতা

ম দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

'রুখবো দুর্নীতি গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ' প্রতিপাদ্যে বগুড়ার দুপচাঁচিয়ায় দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে দুপচাঁচিয়া বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ ও দুপচাঁচিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের মধ্যে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি গাজিউর রহমানের সভাপতিত্বে ও অ্যাকাডেমিক সুপারভাইজার শাহ মাহমুদুন্নবীর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা তিথি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম কিবরিয়া প্রমুখ।

চারা বিতরণ

সালথা (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের সালথায় কৃষকদের মাঝে বিনামূল্যে নারকেল গাছের চারা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এই নারকেল চারা বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার আনিছুর রহমান বালীর সভাপতিত্বে চারা বিতরণের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ওয়াদুদ মাতুব্বার। এ সময় উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সুদর্শন শিকদার, অতিরিক্ত কৃষি অফিসার সুদীপ বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান শওকত হোসেন মুকুল প্রমুখ উপস্থিত ছিলেন।

সমন্বয় সভা

ম ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি

পিরোজপুরের ইন্দুরকানীতে ইউনিয়ন পর্যায় বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলার ২নং পত্তাশি ইউনিয়নে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ইউপি চেয়ারম্যান শাহিন হাওলাদার। এ সময় উপস্থিত ছিলেন কাজি মাওলানা মনিরুজ্জামান শিকদার, সংরক্ষিত সদস্য নাছরিন আক্তার, ইউপি সদস্য কাওছার হোসেন, জাহাংগীর হোসেন কাজি, কবির শিকদার, রফিকুল ইসলাম হাওলাদারসহ বিভিন্ন মসজিদের ইমাম ও সামাজিক সংগঠনের নেতারা। অনুষ্ঠান সঞ্চালনা করেন ব্র্যাকের ডেপুটি ম্যানেজার হারুন অর রশিদ ও অফিসার হাফিজা খানম।

বৃক্ষ রোপণ কর্মসূচি

ম বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

জামালপুরের বকশীগঞ্জে জলবায়ু পরিবর্তন মোকাবিলা ও প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষায় ৮০টি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণের পাশাপাশি ফলদ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়েছে। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃহস্পতিবার এই কর্মসূচি পালন করে বকশীগঞ্জ থানা পুলিশ। বকশীগঞ্জ এনএম উচ্চ বিদ্যালয় ও বকশীগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চারা বিতরণ করেন বকশীগঞ্জ থানার ওসি মোহাম্মদ আবদুল আহাদ খান।

এ সময় বকশীগঞ্জ থানার উপ-পরিদর্শক আমিনুল ইসলাম, এনএম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশিদ, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাবেরী সেন প্রমুখ।

প্রশিক্ষণ কর্মশালা

ম সালথা (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের সালথায় ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ কার্যক্রমের আওতায় প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদ হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিছুর রহমান বালীর সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল মোমিন। এ সময় অতিরিক্ত কৃষি অফিসার সুদীপ বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান মিয়া, উপজেলা শিক্ষা অফিসার আতিকুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার বিনয় চাকী, সালথা থানার এসআই হরুনুর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সনদ বিতরণ

ম শার্শা (যশোর) প্রতিনিধি

যশোরের শার্শায় স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়েছে। বুধবার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রশিক্ষণ শেষে এই সনদ বিতরণ করা হয়। এর আগে মঙ্গলবার প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন জাতীয় স্থানীয় সরকার ইনস্টিউটের (এনআইএলজি) যশোর জেলার উপ-পরিচালক রফিকুল হাসান। উপজেলা নির্বাহী অফিসার নয়ন কুমার রাজবংশীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন এলআইএলজির উপ-পরিচালক খন্দকার মাহাবুবুর রহমান, উপজেলা প্রকৌশলী এম এম মামুন হাসান, সমাজসেবা কর্মকর্তা তৌহিদুর ইসলাম প্রমুখ।

আনন্দ মিছিল

ম চারঘাট (রাজশাহী) প্রতিনিধি

রাজশাহীর চারঘাট উপজেলা নির্বাচনে কাজী মাহমুদুল হাসান মামুন চেয়ারম্যান বিজয়ী হওয়ায় মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বয়সে তারুণ্য ও নতুনমুখ হিসেবে উৎসব-আনন্দ এবং মানুষের ভালোবাসায় সিক্ত হন কাজী মাহমুদুল হাসান মামুন। দল-মত-নির্বিশেষে তরুণ ও নতুন ভোটাররাই তার এই জয়ে মুখ্য ভূমিকা পালন করেছেন বলে জানিয়েছেন তিনি। নির্বাচনে মোটর সাইকেল প্রতীক নিয়ে ৩২ হাজার ২৮১ ভোট পেয়ে ২৪০ ভোটের ব্যবধানে জয়ী হন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনারস প্রতীকে ফকরুল ইসলাম পেয়েছেন ৩২ হাজার ৪১ ভোট।

বিজ্ঞানমেলা

ম খানসামা (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের খানসামায় শিক্ষার্থীদের বিভিন্ন প্রকল্প ও আবিষ্কার প্রদর্শন করে দিনব্যাপী বিজ্ঞানমেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলোর রিলিফ পাবলিক মডেল স্কুল চত্বরে এ বিজ্ঞানমেলার উদ্বোধন করেন স্কুলের চেয়ারম্যান শাহ্‌ আনিসুজ্জামান। পরে তিনি প্রতিটি স্টল পরিদর্শন করে শিক্ষার্থীদের সৃষ্টিশীল আবিষ্কারের খুঁটিনাটি বিষয়ে শোনেন ও তাদের পরামর্শ প্রদান করেন। সরেজমিন গিয়ে মেলা ঘুরে দেখা যায়, ছাত্র-ছাত্রীরা তাদের দৈনন্দিন বিজ্ঞান ও প্রযুক্তি সম্পর্কিত বিভিন্ন বিষয় এবং তাদের আবিষ্কার বিজ্ঞানমেলার প্রকল্পে তুলে ধরে।

উপকরণ বিতরণ

ম দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

'মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য' প্রতিপাদ্যে নেত্রকোনার দুর্গাপুরে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার কারিতাস এসডিডিবি প্রকল্পের আয়োজনে উপজেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এসব উপকরণ বিতরণ করা হয়। দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদারের সভাপতিত্বে ও প্রকল্পের অ্যানিমেটর সারেন তজুর সঞ্চালনায় বক্তব্যে রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাসুল তালুকদার, মাধ্যমিক শিক্ষা অফিসার বজলুর রহমান আনছারী, প্রভাষক ড. আব্দুর রাশিদ, প্রভাষক তোবারক হোসেন খোকন, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক জামাল তালুকদার, সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক রাজেশ গৌড়, বাংলাহোপ প্রতিনিধি মেজর বিশ্বাস, ডিসি কমিটির প্রতিনিধি প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে