রোববার, ১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
নির্বাচনী সহিংসতা

রাজাপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ২০

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
  ০৭ জুন ২০২৪, ০০:০০
রাজাপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ২০

ঝালকাঠির রাজাপুরে দুই চেয়ারম্যান প্রার্থী মোটর সাইকেল ও দোয়াত-কলম মার্কার সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার রাত পৌনে ৮টার দিকে উপজেলার গালুয়া ইউনিয়নের পুটিয়াখালী মীরের হাট এলাকায় এ ঘটনা ঘটে। এতে গালুয়া ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া পারভেজ ও এক ইউপি সদস্য আমিনুল ইসলামসহ উভয়পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। এ ঘটনায় রাতেই উভয়পক্ষ পৃথক দু'টি মামলা করেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, আফরোজা আক্তার লাইজুর দোয়াত-কলম মার্কা ও মিলন মাহমুদ বাচ্চু মৃধার মোটর সাইকেল মার্কার সমর্থকদের মধ্যে নির্বাচনী প্রচারণার সময় সংঘর্ষ হয়। এতে রাস্তার পাশে থাকা সাতটি মোটর সাইকেল ভাংচুরসহ উভয়পক্ষের ২০ জন আহত হন। আহতদের মধ্যে জসিম খলিফা (৩৫) নামে একজনকে গুরুতর অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ৫ জনকে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করা হয়। ৯ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। বাকিরা স্থানীয়ভাবে ঘরোয়া চিকিৎসা নিয়েছেন। এ সময় উভয়পক্ষ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে চিকিৎসা নিতে আসলে উত্তেজনার সৃষ্টি হয়। পুলিশ লাঠি চার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

রাজাপুর থানার ওসি আতাউর রহমান বলেন, উভয়পক্ষের অভিযোগের প্রেক্ষিতে দু'টি পৃথক মামলা হয়েছে। এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায় হয়নি। তবে আসামি গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে সংঘর্ষে পরে রাতেই মিলন মাহমুদ বাচ্চু মৃধা ও আফরোজা আক্তার লাইজু উভয়পক্ষকে দোষারোপ করে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেন। মিলন মাহমুদ বাচ্চু মৃধা উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ছিলেন ও আফরোজা আক্তার লাইজু উপজেলা আওয়ামী লীগের বর্তমান সিনিয়র সহ-সভাপতি।

সংবাদ সম্মেলনে মোটর সাইকেল প্রতীকের প্রার্থী মিলন মাহমুদ বাচ্চু মৃধা তার সমর্থকদের ওপর হামলা অভিযোগ করে জানান, 'ঘটনাস্থলে সিসি ক্যামেরা রয়েছে। সিসি ক্যামেরার ফুটেজ দেখে প্রশাসন বুঝতে পারবে কারা প্রথমে হামলা চালিয়েছে। দোয়াত-কলম প্রতীকের প্রার্থী ও সমর্থকরা বহিরাগত এনে আমাদের বিরুদ্ধে বিভিন্ন রকমের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আমরা সুষ্ঠু নির্বাচন চাই, তাই বিষয়টি সাংবাদিকদের মাধ্যমে প্রশাসনের দৃষ্টি কামনা করেছেন।'

সংবাদ সম্মেলনে আফরোজা আক্তার লাইজু অভিযোগ করে জানান, 'মোটর সাইকেল প্রতীকের প্রার্থী মিলন মাহমুদ বাচ্চু মৃধা তার পক্ষে মাঠে সন্ত্রাসী বাহিনী নামিয়েছেন। এদেরকে প্রশাসন যেভাবে হোক প্রতিহত করুন। সন্ত্রাসী বাহিনীর হাত থেকে আমরা মুক্ত হতে চাই। আমরা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। আমি নারী প্রার্থী হওয়ায় আমার নারী ভোটার বেশি। তাই নারীসহ সব ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে যেতে পারে প্রশাসনের প্রতি তিনি এ অনুরোধ জানায়।'

উলেস্নখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে (৩য় ধাপের অনুষ্ঠিতব্য) ২৯ মে ভোট গ্রহণের কথা থাকলেও ঘূর্ণিঝড় রেমালের কারণে তা স্থগিত হয়। সেটি পুনরায় আগামী ৯ জুন ভোট গ্রহণের দিন ধার্য করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে