শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

কানাইঘাটে বৈরী আবহাওয়া ও বন্যা উপেক্ষা করে ভোটগ্রহণ ৪টি ভোটকেন্দ্র পরিবর্তন

কানাইঘাট (সিলেট) প্রতিনিধি
  ০৫ জুন ২০২৪, ০০:০০
কানাইঘাটে বৈরী আবহাওয়া ও বন্যা উপেক্ষা করে ভোটগ্রহণ ৪টি ভোটকেন্দ্র পরিবর্তন

কানাইঘাট উপজেলায় বৈরী আবহাওয়া ও বন্যা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পূর্বেই ষষ্ঠ ধাপের উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আজ বুধবার। গত সোমবার মধ্যরাত থেকে শেষ হয়েছে প্রচার-প্রচারণা। বিভিন্ন এলাকার মানুষ পানিবন্দি থাকায় এবং প্রতিকূল আবহাওয়ার কারণে আগামীকাল ভোট হবে কী না এ নিয়ে জনমনে সংশয় ছিল। কিন্তু সবকিছু উপেক্ষা করে অবশেষে ভোটগ্রহণের প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা প্রশাসন।

বন্যা পরিস্থিতি ও বৈরী আবহাওয়ার কারণে মঙ্গলবার সকাল থেকে উপজেলার ৮১টি ভোটকেন্দ্রে ব্যালেট বাক্সসহ যাবতীয় সরঞ্জাম পৌঁছে দেওয়া হয়। হালকা থেকে ভারি বৃষ্টি উপেক্ষা করে সংশ্লিষ্ট ভোটকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার, আনসার ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ব্যালট ছাড়া বাক্সসহ যাবতীয় সরঞ্জাম নিয়ে কেন্দ্রে নিয়ে যান।

এ প্রসঙ্গে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও ফারজানা নাসরিন বলেন, আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী সামনে বন্যা পরিস্থিতির আরও অবনতি হওয়ার আশঙ্কা আছে। তাই ভোট গ্রহণের বিষয়টি নির্দিষ্ট তারিখেই শেষ করার উদ্দেশে কাজ চলছে। কানাইঘাটের ৮১টি কেন্দ্রের মধ্যে ৪টি কেন্দ্র পানিবন্দি হওয়ায় বিকল্প ৪টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে।

বিকল্প কেন্দ্রগুলো হলো- ১নং লক্ষ্ণীপ্রসাদ পূর্ব ইউনিয়নের বাজেখেল কমিউনিটি স্কুলের পরিবর্তে মুলাগুল উচ্চ বিদ্যালয়, ৩নং দিঘীরপাড় পূর্ব ইউনিয়নের ১৯-২০নং ২টি ভোট কেন্দ্র ফরিদ উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিবর্তে সড়কের বাজার উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্র, শাহ ইবরাহিম তশ্না বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিবর্তে ঈদগাহ মাদ্রাসায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উলেস্নখ্য, এবারের কানাইঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলায় মোট ভোটার ২ লাখ ১৮ হাজার ৯০৯ জন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে