শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

চারঘাটে চেয়ারম্যান পদে লড়াই হবে ত্রিমুখী

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি
  ০৫ জুন ২০২৪, ০০:০০
চারঘাটে চেয়ারম্যান পদে লড়াই হবে ত্রিমুখী

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চতুর্থ ধাপের নির্বাচনে রাজশাহীর চারঘাটে বুধবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এবারের নির্বাচনে আওয়ামী লীগ ছাড়া অন্য কোন দলের প্রার্থী অংশগ্রহণ না করায় লড়াই হবে আওয়ামী লীগের সঙ্গে আওয়ামী লীগের। অন্য কোনো দলের প্রার্থী অংশগ্রহণ না করলেও আওয়ামী লীগের তিন হেভিওয়েট প্রার্থী লড়ছেন চেয়ারম্যান পদে। তারা হলেন- বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম (আনারস)। তার শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে মাঠে রয়েছেন বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি গোলাম কিবরিয়া বিপস্নব (ঘোড়া) প্রতীক ও চারঘাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহমুদুল হাসান মামুন (মোটর সাইকেল) প্রতীক।

সরেজমিন ঘুরে দেখা গেছে, উপজেলা নির্বাচনে আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তিন ভাগে বিভক্ত হয়ে পড়েছেন। তবে দলীয় বেশিরভাগ নেতাকর্মী বর্তমান চেয়ারম্যান ফকরুল ইসলামের পক্ষে কাজ করলেও সাবেক সংসদ সদস্য রায়হানুল হক মাঠে-ময়দানে ছুটছেন জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি উপজেলা চেয়ারম্যান ঘোড়া প্রতীকের প্রার্থী গোলাম কিবরিয়ার পক্ষে। অন্যদিকে অপর প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কাজী মাহমুদুল হাসান মামুন (মোটর সাইকেল) প্রতীক নিয়ে সাবেক ও বর্তমান আওয়ামী লীগ, যুবলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ভোটের মাঠে বেশ শক্ত অবস্থান তৈরি করেছেন। সার্বিক দিক দিয়ে এবারের চারঘাট উপজেলা পরিষদ নির্বাচনে লড়াই হবে ত্রিমুখী।

চারঘাট উপজেলায় ভোটার সংখ্যা এক লাখ ৮০ হাজার ৪০৩ জন। ইতোমধ্যে শেষ হয়েছে সব প্রস্তুতি, কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম।

এ বিষয়ে ইউএনও ও সহকারী রিটার্নিং অফিসার সাইদা খানম জানান, ইতোমধ্যে শেষ হয়েছে সব প্রস্তুতি। ৬৩ ভোটকেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটাররা ভোট দিতে পারেন। এ জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট সাতজন, মোবাইল টিম সাতটি, বিজিবি টিম চারটি,র্ যাব টিম দুটি, পুলিশ স্ট্রাইকিং ফোর্স দুটি ও আনসার-ভিডিপি ৯৫৭ জন মাঠে থাকবেন। এরপরও ৬৩টি ভোটকেন্দ্রের মধ্যে অধিকাংশ ভোট কেন্দ্রকেই গুরুত্ব ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে