শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

কেরানীগঞ্জে ম্যাজিস্ট্রেটের ওপর হামলা, আটক ২

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
  ০৪ জুন ২০২৪, ০০:০০
কেরানীগঞ্জে ম্যাজিস্ট্রেটের ওপর হামলা, আটক ২

ঢাকার কেরানীগঞ্জে রাজউকের অভিযানে হামলার ঘটনা ঘটেছে। সোমবার বিকালে এই হামলা হয়। এ ঘটনায় রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ দক্ষিণ কেরানীগঞ্জ থানার ইন্সপেক্টর মো. হেলাল উদ্দিন ও পুলিশ সদস্য আব্দুলস্নাহ আহত হয়েছেন। ঘটনার পরপরই মো. রাসেল (৪৫) ও মো. উলস্নাহ (৫০) নামে দুইজনকে পুলিশ অভিযান চালিয়ে আটক করেছে।

সরেজমিন দেখা যায়, কেরানীগঞ্জের তেঘরিয়া রসুলপুর বাজার এলাকায় নকশাবহির্ভূত কয়েকটি ভবনে রাজউক উচ্ছেদ অভিযান শুরু করে। বেশ কয়েকটি ভবনে অভিযান চালিয়ে নিয়মের ব্যতয় ঘটায় নকশাবহির্ভূত অংশ ভেঙে ফেলাসহ আর্থিক জরিমানা করা হয়। অভিযান চলাকালে হঠাৎ একদল লোক রাজউক ও পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়।

হামলার শিকার হন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ রাজউকের কর্মকর্তারা। রাজউকের কয়েকজন কর্মকর্তা গুরুতর আহত হওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনির হোসেন হাওলাদারের নেতৃত্বে কয়েকটি নকশাবহির্ভূত ভবনে সেটব্যাক ও ভয়েড দখল করে ইমারতের নির্মাণকাজ করায় তা বন্ধ করে দেওয়া হয়। ওই এলাকায় অধিকাংশ বিল্ডিং রাজউকের নিয়ম মেনে করা হয়নি বলে তিনি জানান।

এদিকে দক্ষিণ কেরানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুন-অর রশিদ বলেন, রাজউকের উচ্ছেদ অভিযানে ম্যাজিস্ট্রেট ও পুলিশ ওপর হামলাকারী দুইজনকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে