শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

পার্বতীপুর উপজেলা নির্বাচনে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
  ০৪ জুন ২০২৪, ০০:০০
পার্বতীপুর উপজেলা নির্বাচনে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

শেষ পর্যায়ে এসে জমে উঠেছে দিনাজপুরের পার্বতীপুর উপজেলা পরিষদের নির্বাচণী প্রচারণা। সব প্রার্থীই নিজেদের বিজয়ী করতে মাঠে নেমে পড়েছেন। দিন-রাত দৌড়ে বেড়াচ্ছেন উপজেলার সর্বত্র। চালাচ্ছেন নির্বাচণী প্রচারণা। তবে নির্বাচনী প্রচারণায় আনারস প্রতীকের প্রার্থী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামাণিককে অনেকে এগিয়ে রেখেছেন। তৃতীয়বারের মতো উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করতে মাঠে নেমেছেন তিনি।

দুই শতাধিক কর্মিসভা, উঠান বৈঠক ও পথসভা করেছেন পার্বতীপুর উপজেলার বিভিন্ন স্থানে। তিনি প্রতিটি উঠান বৈঠক ও পথসভায় ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ার জন্য অনুরোধ করছেন। তৃতীয়বার নির্বাচিত হলে অসমাপ্ত উন্নয়নমূলক কাজের বাস্তবায়ন করে স্মার্ট উপজেলা গড়বেন। উপজেলার দৃশ্যমান উন্নয়নের চিত্র তুলে ধরে পথসভায় আনারস প্রতীকে ভোট প্রার্থনা করছেন।

আগামী ৫ জুন বুধবার চতুর্থ ধাপে পার্বতীপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সোমবার রাত ১২টা পর্যন্ত প্রার্থীরা নির্বাচনী প্রচার চালানো শেষ হয়। সব মিলিয়ে মাঠে প্রার্থীরা প্রচার ও গণসংযোগে ব্যস্ত সময় পার করেন প্রার্থীরা। হাট-বাজার থেকে শুরু করে বিভিন্ন দোকান-পাট ও চা-স্টলে যান ভোট প্রার্থনা করতে। শেষ সময়ে কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে ভোটারদের বাড়িও ছোটেন তারা।

উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থীর মধ্যে রয়েছেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও দুইবারের নির্বাচিত বর্তমান চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামাণিক (আনারস), উপজেলা জাতীয় পার্টির সভাপতি কাজী আব্দুল গফুর (দোয়াত-কলম), উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হজ্জাজুল ইসলাম (মোটর সাইকেল) ও কমিউনিস্ট পার্টির সদস্য আতিকুর রহমান আতিক (ঘোড়া)। ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী হলেন- উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান আমিরুল মোমেনিন মোমিন (তালা) এবং উপজেলা আওয়ামী লীগের তথ্য ও বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক শফিকুর রায়হান নেতা (টিউবওয়েল)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী হলেন- উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান রুকশানা বারি রুকু (ফুটবল) এবং উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক সুলতানা নাসরিন (কলস)।

নির্বাচন ইউএনও ফাতেমা খাতুন বলেন, এ উপজেলা পরিষদের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখানে কোনো ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র নেই এবং নির্বাচন ঘিরে এ পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনাও ঘটেনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে