শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

তিন জেলার সড়কে ঝরল ৫ প্রাণ

স্বদেশ ডেস্ক
  ০৪ জুন ২০২৪, ০০:০০
তিন জেলার সড়কে ঝরল ৫ প্রাণ

তিন জেলায় সড়ক দুর্ঘটনায় বৃদ্ধসহ পাঁচজনের প্রাণহানি ঘটেছে। এর মধ্যে মানিকগঞ্জের শিবালয়ে দুইজন, মৌলভীবাজারের জুড়ীতে দুইজন ও চট্টগ্রামের বোয়ালমারীতে একজনের মৃতু্য হয়। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি জানান, মানিকগঞ্জের শিবালয়ে সড়ক দুর্ঘটনায় আমিনুর রহমান (৪৫) ও রুবেল মিয়া (৩৫) নামের দুই ব্যক্তি ঘটনাস্থলেই নিহত হয়েছেন। সোমবার সকালে উপজেলার বরংগাইল বাসস্ট্যান্ড এলাকায় ঘটনাটি ঘটে। নিহত সিএনজিচালিত অটোরিকশার চালক আমিনুর শিবালয়ের মৃত আব্দুল লতিফের ছেলে ও অটোরিকশার যাত্রী রুবেল উপজেলার ছোট আনুলিয়া গ্রামের মাইনুদ্দিনের ছেলে।

স্থানীয় ও পুলিশ জানায়, উপজেলার ঢাকা-আরিচা মহাসড়কের বরংগাইল বাসস্ট্যান্ডের কাছে পাটুরিয়াগামী একটি কাভার্ডভ্যান মানিকগঞ্জগামী অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই আমিনুর ও রুবেল মারা যান। বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ওসি ইব্রাহীম জানান, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়েছে।

জুড়ী (মৌলভীবাজার) প্রতিনিধি জানান, মৌলভীবাজারের জুড়ী-কুলাউড়ায় আঞ্চলিক সড়কে সিএনজিচালিত অটোরিকশা ও কাভার্ডভ্যানের সংঘর্ষে আহত ২ জন চিকিৎসাধীন অবস্থায় মৃতু্যবরণ করেছেন। এ নিয়ে একই পরিবারের তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়ে চিকিৎসা নিচ্ছেন আরও তিনজন।

গত রোববার সন্ধ্যায় উপজেলার ভুয়াই-আছুরিঘাট এলাকায় মৌলভীবাজার-বড়লেখা আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- জুড়ী উপজেলার কুচাই ফাঁড়ি চা-বাগানের বাসিন্দা দীনবন্ধু মুন্ডা ও তার ছেলে পূজন মুন্ডা এবং দীনবন্ধুর বড় ভাই রবীন্দ্র মুন্ডা। আহতরা হলেন- দীনবন্ধুর স্ত্রী কবিতা মুন্ডা, আরেক বড় ভাই গোপাল মুন্ডা ও অটোরিকশাচালক আমির উদ্দিন।

নিহতদের স্বজনরা জানান, দীনবন্ধুর এক মেয়ের বিয়ে হয় শ্রীমঙ্গলের রাধানগর চা-বাগান এলাকায়। মেয়ের শাশুড়ি অসুস্থ। তাকে দেখতেই দীনবন্ধু অটোরিকশা করে পরিবারের সদস্যদের নিয়ে রোববার সকালে শ্রীমঙ্গলে রওনা দেন। বিকালের দিকে তারা সেখান থেকে বাড়ি ফিরছিলেন। সন্ধ্যায় আছুরিঘাট এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি কাভার্ডভ্যানের সঙ্গে অটোরিকশার সংঘর্ষ হলে এই হতাহতের ঘটনা ঘটে।

কুলাউড়া থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ বলেন, দুর্ঘটনায় ঘটনাস্থলে একজন নিহত হয়েছেন। অপর দু'জন সিলেট এবং মৌলভীবাজার হাসপাতালে নেওয়ার পথে মৃতু্য হয়। আইনি প্রক্রিয়া ও ময়নাতদন্তের পর লাশগুলো হস্তান্তর করা হবে। কাভার্ডভ্যানচালক পালিয়ে গেলেও গাড়িটি জব্দ করা হয়েছে।

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুরের বোয়ালমারীতে বিদু্যৎ বিল দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় এক বৃদ্ধের মৃতু্য হয়েছে। নিহতের নাম অলফাত মোল্যা (৬৫)। সোমবার সকালে বোয়ালমারী পৌরসভার পলস্নী বিদু্যৎ সমিতির সামনে আঞ্চলিক মহাসড়কের ওপর এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, সকাল সাড়ে ১০টায় উপজেলার সদর ইউনিয়নের চালিনগর গ্রামের অলফাত মোল্যা বোয়ালমারী পলস্নী বিদু্যতের বিল পরিশোধ করে বাড়ি যাওয়ার জন্য বিদু্যৎ অফিসের সামনে বাইসাইকেল নিয়ে দাঁড়িয়েছিলেন। এ সময় উপজেলার সৈয়দপুর থেকে আসা একটি মাটি বোঝাই ট্রলি অলফাতকে ধাক্কা দিলে তিনি গুরুতর জখম হন। স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে চিকিৎসক অলফাত মোল্যাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে বোয়ালমারী থানার পরিদর্শক (তদন্ত) মজিবর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করেছে। ট্রলিটিকে জব্দ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে