শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

১৬ বছরের আগে শিশুর হাতে স্মার্ট ফোন নয় : জাফর ইকবাল

দিনাজপুর প্রতিনিধি
  ০২ জুন ২০২৪, ০০:০০
১৬ বছরের আগে শিশুর হাতে স্মার্ট ফোন নয় : জাফর ইকবাল

বিশিষ্ট শিক্ষাবিদ, কথাসাহিত্যিক, বিজ্ঞানী ও অধ্যাপক ড. জাফর ইকবাল বলেছেন, বর্তমান সময়ে স্মাট ফোন যতটা আমাদের আধুনিক করেছে, '১৬ বছরের নিচের শিক্ষার্থীদের ততটাই পিছিয়ে দিচ্ছে। ১৬ বছরের আগে শিশুর হাতে স্মার্ট ফোন দেওয়া ঠিক নয়। শিশুদের পরীক্ষা নামক প্রতিযোগিতা থেকে বের করে স্বাভাবিক মেধাবিকাশে সহযোগিতা করতে হবে।'

শনিবার দিনাজপুরে আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে বিজ্ঞান মেলা, আলোচনা সভা ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে সকাল সাড়ে ১০টায় আমেনা-বাকি স্কুলের বিজ্ঞান মেলার উদ্বোধন করেন ড. জাফর ইকবাল। 

এবি ফাউন্ডেশনের তত্ত্বাবধানে ফাউন্ডেশনের একাডেমিক কাউন্সিলের চেয়ারপারসন ডা. শামীমা আমজাদের সভাপতিত্বে আলোচনা সভায় গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান দেশবরেণ্য চিকিৎসক স্বাধীনতা পদকপ্রাপ্ত যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ডা. এম আমজাদ হোসেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হজরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. ইয়াসমীন হক, সাহিত্যিক ও কার্টুনিস্ট আহসান হাবীব, অধ্যাপক সুফিয়া হায়দার, চিরিরবন্দর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান বাবু সুনীল কুমার সাহা প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে