শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

নরসিংদীতে চেয়ারম্যান হত্যাকান্ডের মাস্টারমাইন্ড গ্রেপ্তার

মাদক কারবারিসহ চার জেলায় গ্রেপ্তার ১৫
স্বদেশ ডেস্ক
  ০২ জুন ২০২৪, ০০:০০
নরসিংদীতে চেয়ারম্যান হত্যাকান্ডের মাস্টারমাইন্ড গ্রেপ্তার

নরসিংদীতে সাবেক চেয়ারম্যান হত্যাকান্ডের মাস্টারমাইন্ড রাসেল মাহমুদকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ছাড়াও মাদক কারবারি, ধর্ষণ মামলার আসামিসহ চার জেলায় আরও ১৫ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

নরসিংদী প্রতিনিধি জানান, নরসিংদী সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাহবুবুল হাসান হত্যাকান্ডের মাস্টারমাইন্ড রাসেল মাহমুদকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধার করা হয়। শনিবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান।

তিনি জানান, আসামি রাসেল মাহমুদকে জিজ্ঞাসাবাদ করে গুরুত্বপূর্ণ তথ্য প্রমাণ পাওয়া গেছে। সাত দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হবে। এর আগে গত ২৮ মে রাত সোয়া ১২টার দিকে একদল দুর্বৃত্ত মাধবদী থানার মেহেরপাড়া ইউনিয়নের ভগিরথপুর এলাকার সাবেক চেয়ারম্যান মাহবুবুল হাসানকে (৪০) কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই হাফিজ উলস্নাহ বাদী হয়ে ২২ জনের নাম উলেস্নখ করে ও অজ্ঞতানামা ১২ জনকে আসামি করে মাধবদী থানায় মামলা করেন। এরপর নরসিংদী জেলা পুলিশ ৭২ ঘণ্টার মধ্যে এজাহারভুক্ত ছয় আসামিসহ আটজনকে গ্রেপ্তার করে।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে ৩৯২ বোতল ফেনসিডিলসহ তিন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছের্ যাব। শুক্রবার উপজেলার ফতেপুর ইউনিয়নের বাইলাট বগাদী এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো- রূপগঞ্জের মাহমুদাবাদ এলাকার রিপন মোলস্না (২৬), মুড়াপাড়া এলাকার রায়হান (২৮) ও মাসুমাবাদ এলাকার নিজামুদ্দিন (২৮)।

আড়াইহাজার থানার ওসি মোহাম্মদ আহসান উলস্নাহ জানান, এ ঘটনায় থানায়র্ যাব-১১ এর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোহাম্মদ মুইন উদ্দিন বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। গ্রেপ্তারদের শনিবার নারায়ণগঞ্জ কোর্টে পাঠানো হয়েছে।

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুরের ভাঙ্গায় এক কিশোরীকে এক্সপ্রেসওয়ের সার্ভিস রোড থেকে তুলে নিয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তাররা হলো- উপজেলার পাঁচকুল গ্রামের সাইফুর রহমান সুজন (২১), গোয়ালদী গ্রামের তাহসিন মুন্সী (২০) ও মুন্না মিয়া (২০)।

এ ব্যাপারে কিশোরীর মা বাদী হয়ে শনিবার ভাঙ্গা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণ চেষ্টার অভিযোগে একটি মামলা করেছেন। ভাঙ্গা থানার ওসি মামুন আল রশিদ বলেন, গ্রেপ্তার তিনজনকে শনিবার দুপুরে ফরিদপুর আদালতে পাঠানো হয়েছে।

চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুর মেঘনা নদীতে নৌপুলিশের অভিযানে সাতটি বাল্কহেড থেকে বিভিন্ন অনিয়মের কারণে আট সুকানিকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার রাতে এ তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌথানার ওসি মো. কামরুজ্জামান।

গ্রেপ্তার সুকানিরা হলেন- সুকানি ইদ্রিস বেপারী (৪২), মো. লিটন (২০), মো. হেলাল (২০), মো. হাফিজুর সিকদার (৪৩), মো. বাবুল (৫৫), মো. মোক্তার (২৮), সোবাহান রশিদ (৫৮) ও জুয়েল মিয়া (৩৯)। তাদের বাড়ি লক্ষ্ণীপুর, মুন্সীগঞ্জ, কিশোরগঞ্জ, গোপালগঞ্জ ও বাগেরহাট জেলার বিভিন্ন এলাকায়। ওসি কামরুজ্জামান বলেন, বাল্কহেডে সার্ভে সনদ ঝুলিয়ে না রাখাসহ রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ্য স্থানে উৎকীর্ণ ও সুকানি যোগ্যতা সনদ না থাকায় এবং বৈধ লাইসেন্স ব্যতীত নদীপথে বেপরোয়া গতিতে ঝুঁকিপূর্ণভাবে বাল্কহেড চালানোর দায়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি জানান, জয়পুরহাটের ক্ষেতলালে ৩০ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। শুক্রবার উপজেলার বড়তারা ইউনিয়নের গণমঙ্গল বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আনারুল ইসলাম (৩৫) বড়তারা ইউপির কুঠিপাড়া গ্রামের মৃত তাসির উদ্দিনের ছেলে।

মাদক মামলায় আসামিকে বিজ্ঞ আদালতে পাঠানো হরেছে বলে জানায় জানিয়েছে পুলিশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে