শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
বোয়ালখালী উপজেলা পরিষদ নির্বাচন

জামানত হারাচ্ছেন উপজেলা আ'লীগের সভাপতি-সম্পাদকসহ ৬ প্রার্থী

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০২ জুন ২০২৪, ০০:০০
জামানত হারাচ্ছেন উপজেলা আ'লীগের সভাপতি-সম্পাদকসহ ৬ প্রার্থী

চট্টগ্রামের বোয়ালখালীতে তৃতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে তিন পদে ১৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এতে নির্ধারিত ১৫ শতাংশ ভোট না পাওয়ায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ জামানত হারাচ্ছেন ৫ চেয়ারম্যান প্রার্থী এবং একজন ভাইস চেয়ারম্যান প্রার্থী। নির্বাচনে চেয়ারম্যান পদে সাতজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী অংশগ্রহণ করেন। উপজেলা নির্বাচন অফিস সূত্রে ৮৬ কেন্দ্রে প্রাপ্ত ফলাফলে জানা যায়, নির্বাচনে মোট ভোট পড়েছে ৮০ হাজার ৬৪২টি, যা মোট ভোটের ৩৮ দশমিক ৩৪ শতাংশ। এর মধ্যে বৈধ ৭৬ হাজার ১৭২ ভোট। বাতিল হয়েছে ৪ হাজার ৪৯৮ ভোট। উপজেলায় মোট ভোটার রয়েছেন ২ লাখ ১০ হাজার ৩৬০ জন।

এতে নির্বাচনে চেয়ারম্যান পদে দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও স্ট্যান্ডার্ড ব্যাংক পরিচালনা পরিষদ নির্বাহী কমিটির চেয়ারম্যান জাহেদুল হক হেলিকপ্টার প্রতীকে ৩০ হাজার ৫৭৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রবাসী আওয়ামী লীগ নেতা সিআইপি মোহাম্মদ শফিক আনারস প্রতীকে পেয়েছেন ১৯ হাজার ১১০ ভোট। নির্বাচনে নির্ধারিত ভোট না পেয়ে জামানত হারাচ্ছেন ৫ চেয়ারম্যান প্রার্থী। এতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাজা দোয়াত-কলম প্রতীকে ১১ হাজার ৬০২ ভোট, উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী মোটর সাইকেল প্রতীকে পেয়েছেন ৯ হাজার ২৫১ ভোট, পৌরসভার আওয়ামী লীগ সভাপতি শফিউল আলম শফি ঘোড়া প্রতীকে ভোট পেয়েছেন ৫ হাজার ৩৬১ ভোট, দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এস এম সেলিম কাপ-পিরিচ প্রতীকে পেয়েছেন ৮৩৪ ভোট ও মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস এম নুরুল ইসলাম টেলিফোন প্রতীকে পেয়েছেন ৪৭৫ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে মোট ভোট পড়েছে ৮০ হাজার ৬৭০ ভোট। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৫ প্রার্থী। এতে মীর নওশাদ টিউবওয়েল প্রতীকে ৩১ হাজার ৪৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সেলিম উদ্দিন। তিনি তালা প্রতীকে ১৪ হাজার ৪৫৮ ভোট, রিদওয়ানুল হক টিপু চশমা প্রতীকে ১২ হাজার ৮৮১ ভোট, সজল কান্তি চৌধুরী উড়োজাহাজ প্রতীকে ভোট পেয়েছেন ১২ হাজার ৩৭১ ভোট।

এতে নির্ধারিত ভোট না পেয়ে জামানত হারাচ্ছেন উপজেলা কৃষক লীগের সভাপতি শফিকুল আলম। তিনি টিয়া পাখি প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৪১৫ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে উম্মে সালমা ফুটবল প্রতীকে ৩১ হাজার ৩৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম প্রজাপতি প্রতীকে পেয়েছেন ২৮ হাজার ৪০১ ভোট। মর্জিনা বেগম কলস প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৯৬৭ ভোট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে