শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

বীরগঞ্জ সাবরেজিস্ট্রার অফিসে দুদকের অভিযান

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি
  ০১ জুন ২০২৪, ০০:০০
বীরগঞ্জ সাবরেজিস্ট্রার অফিসে দুদকের অভিযান

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সাবরেজিস্ট্রার অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার বিকালে দুদকের সহকারী পরিচালক ইসমাইল হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

জেলা দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক ইসমাইল হোসেনের নেতৃত্বে উপ-সহকারী পরিচালক মোছা. কামরুন নাহার সরকার, সহকারী পরিদর্শক মিজানুর রহমান, উচ্চমান সহকারী শাহজাহান আলীসহ মোট চার জনের একটি দল অভিযানে অংশ নেয়। অভিযানে সাবরেজিস্ট্রার রিপন চন্দ্র মন্ডলকে জিজ্ঞাসাবাদ শেষে ভুক্তভোগীর জবানবন্দি গ্রহণ এবং অফিসের সিসিটিভি ক্যামেরার হার্ডডিক্সসহ বেশকিছু আলামত জব্দ করে দুদক কর্মকর্তারা।

এ ব্যাপারে ভুক্তভোগী উপজেলার পাল্টাপুর ইউনিয়নের বাসিন্দা নাসির উদ্দিন অভিযোগ করে বলেন, 'বাবার নামের বাটোয়ারা জমি নিজের নামে রেজিস্ট্রি করতে গেলে অতিরিক্ত টাকা ছাড়া সাব রেজিস্ট্রার রিপন চন্দ্র মন্ডল জমি রেজিস্ট্রি করবেন না বলে জানিয়ে দেন। পরে বাধ্য হয়ে মুহুরির মাধ্যমে অতিরিক্ত ৬০০০ টাকা ঘুষ দিয়ে জমি রেজিস্ট্রি করতে হয়েছে।'

তবে অভিযোগ অস্বীকার করে বীরগঞ্জ সাবরেজিস্টার অফিসার রিপন চন্দ্র মন্ডল বলেন, 'আমি সরকারি বিধি মোতাবেক দলিল সম্পন্ন করে থাকি। কোনো পাবলিক সরাসরি আমার কাছে আসে নাই। এজন্য আমার বিরুদ্ধে কি অভিযোগ করেছে আমি বিষয়টি জানি না।'

অভিযানের বিষয়ে দুদকের সহকারী পরিচালক ইসমাইল হোসেন জানান, 'অনিয়ম ও দুনীর্তির অভিযোগ এনে দুদকের হট লাইন ১০৬ নাম্বারে কল করে প্রধান কার্যালয় দুর্নীতি দমন কমিশনে অভিযোগ করেছিলেন ভুক্তভোগী। সেই অভিযোগে তদন্তে কমিশনের নির্দেশ মোতাবেক আমরা এখানে এসেছি। প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। বেশ কিছু আলামত জব্দ করেছি। সবকিছু খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত সাপেক্ষে বিস্তারিত তথ্য রিপোর্ট আকারে কমিশনের কাছে রিপোর্ট দাখিল করা হবে।' পরবর্তীতে কমিশন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে