শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

তিনদিন ধরে বন্ধ জারিয়া ঝানজাইল লোকাল ট্রেন

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি
  ০১ জুন ২০২৪, ০০:০০
তিনদিন ধরে বন্ধ জারিয়া ঝানজাইল লোকাল ট্রেন

তিনদিন ধরে বন্ধ রয়েছে ময়মনসিংহ-জারিয়া ঝানজাইল রেললাইনে চলাচলকারী জারিয়া লোকাল ট্রেন। কোনো পূর্ব ঘোষণা ছাড়া ট্রেনটি চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছে এই লাইনের চলাচলকারী যাত্রী সাধারণ। কর্তৃপক্ষ বলছেন, ইঞ্জিন সংকটের কারণে সাময়িক বন্ধ রয়েছে ট্রেনটি।

জানা গেছে, জারিয়া লোকাল ট্রেনটি ময়মনসিংহ-জারিয়া ঝানজাইল পথে দিনে ৪ বার আসা যাওয়া করে। এর মাধ্যমে নেত্রকোনার পূর্বধলা, দুর্গাপুর, কলমাকান্দা ও ধোবাউড়া উপজেলার হাজার হাজার যাত্রী প্রতিদিন স্বল্প খরচে নিরাপদে যাতায়াত করে থাকেন।

গত মঙ্গলবার রাত থেকে ট্রেনটি কোনো পূর্বনোটিশ ছাড়াই আসা যাওয়া বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে এই লাইনে চলাচলকারী যাত্রী সাধারণ। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় উঠছে।

লেখক গবেষক আলী আহমদ খান আইয়ুব জানান, জারিয়া লোকাল ট্রেনটি ১৯১৮ সালে ১ মে থেকে এই পথে নিয়মিত চলাচল করছে। প্রথমে দিনে তিনবার আসা-যাওয়ার করলেও পরে যাত্রীদের চাপ বৃদ্ধি পেলে বর্তমানে ট্রেনটি দিনে চারবার আসা-যাওয়া করছে। এর মাধ্যমে অত্র এলাকার ৪টি উপজেলার হাজার হাজার যাত্রী সাধারণ স্বল্পখরচে নিরাপদে যাতায়াত করে থাকে। কোনো পূর্ব নোটিশ ছাড়া কয়েকদিন যাবৎ ট্রেনটি বন্ধ থাকার বিষয়টিকে দুঃখজনক অবহিত করে যাত্রীদের ভোগান্তি লাগবে দ্রম্নত ট্রেনটি চালুর দাবি জানান তিনি।

ময়মনসিংহ রেলওয়ে বিভাগীয় অঞ্চলের ট্রাফিক ইন্সপেক্টর শাহীনুর ইসলাম জানান, ইঞ্জিন সংকটের কারণে ট্রেনটি সাময়িক বন্ধ রয়েছে। ইঞ্জিন ঠিক হলে আবার চালু হয়ে যাবে। স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আহমদ হোসেনকে এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, 'আমি ইতোমধ্যে বিষয়টি অবগত হয়েছি এবং ট্রেনটি দ্রম্নত চালু করণের জন্য ঊর্ধ্বতন মহলের সঙ্গে কথা বলেছি।' তারা ট্রেনটি খুব দ্রম্নত চালুকরণের বিষয়ে আমাকে আশ্বস্ত করেছেন বলে তিনি জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে