শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

  ৩১ মে ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

স্বাস্থ্য পরিচর্যা দিবস

ম বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে মাসিক স্বাস্থ্য পরিচর্যা দিবস পালন করা হয়েছে। বুধবার জেলা শহরের একটি কলেজিয়েট স্কুলে এই আয়োজন করা হয়। এ উপলক্ষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে গল্পলেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বেসরকারি উন্নয়ন সংস্থ্যা ব্র্যাক আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- ইয়ুথ লিডার পায়েল আক্তার। উপস্থিত ছিলেন- উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা অলিয়ার রহমান, বাগেরহাট সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মেহেদি হাসান, গণমাধ্যমকর্মী ঈশরাত জাহান, বাগেরহাট বহুমুখী কলেজিয়েট স্কুলের শিক্ষক আবিদা সূলতানা, এরিয়া কো-অর্ডিনেটর জিলস্নুর রহমান প্রমুখ।

দুর্ধর্ষ চুরি

ম ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহ নগরীরতে এক মোবাইল ফোনের দোকানে ভেন্টিলেটর ভেঙে নগদ টাকা ও মোবাইল ফোন চুরি সংগঠিত হয়েছে। বৃহস্পতিবার নগরীর দুই নম্বর রামবাবু রোড এলাকায় মেসার্স রেডিও ঘর নামক দোকানে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কোতোয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী দোকান মালিক সাইফুল হক স্বপন।

সাইফুল হক স্বপন জানান, দোকানের ভেন্টিলেটর ভেঙে নগদ আড়াই লাখ টাকা ও প্রায় ৩০টি মোবাইল ফোন চুরি হয়ে গেছে। এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক শারমিন জাহান শাম্মী বলেন, 'অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।'

তামাকবিরোধী প্রশিক্ষণ

ম কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ কার্যক্রমের আওতায় তামাকবিরোধী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইউএনও কাউছার আহমেদের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফর রহমান আজাদ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রজত বিশ্বাস, ওসি (তদন্ত) তরিকুল ইসলাম, কৃষি কর্মকর্তা সাইফুল ইসলাম, শিক্ষা কর্মকর্তা জাহেদা আখতার প্রমুখ।

এসি ল্যান্ডের যোগদান

ম নকলা (শেরপুর) প্রতিনিধি

শেরপুরের নকলায় নতুন এসি ল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে সৈয়দা তামান্না হোরায়রা যোগদান করেছেন। মঙ্গলবার সকালে শেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ে তিনি যোগদান করেন। বুধবার দুপুরের দিকে এসি ল্যান্ড সৈয়দা তামান্না হোরায়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

জানা যায়, সৈয়দা তামান্না হোরায়রা ৩৮তম বিসিএস-এ ক্যাডারভুক্ত হন। বিসিএস ক্যাডার হিসেবে ২০২১ সালে যশোর জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার পদে তার প্রথম কর্মজীবন শুরু হয়।

আইনশৃঙ্খলা সভা

ম রাজস্থলী (রাঙামাটি) প্রতিনিধি

রাঙামাটি রাজস্থলীতে মাসিক আইনশৃঙ্খলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার ইউএনও সজীব কান্তি রুদ্র'র সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা। অন্যদের মধ্যে ছিলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা, রবার্ট ত্রিপুরা, আদোমং মারমা, চন্দ্রঘোনা থানার এসআই আমিনুর রহমান। সভায় উপজেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং সংগঠিত অপরাধ পর্যালোচনা, সন্ত্রাস ও নাশকতা-সংক্রান্ত পর্যালোচনা, চোরাচালান নিরোধ, নারী ও শিশু নির্যাতন, যৌন হয়রানি, বাল্যবিয়ে ও ইভটিজিং এবং সড়ক যোগাযোগসহ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

মতবিনিময় সভা

ম সুজানগর (পাবনা) প্রতিনিধি

পাবনা সুজানগরে ষষ্ঠ উপজেলা পরিষদের নবনির্বাচিত পরিষদের পরিচিত ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদের হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। উপজেলা চেয়ারম্যান আব্দুল ওহাবের সভাপতিত্বে ও ইউএনও রাশেদুজ্জামান রাশেদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা ভাইস চেয়ারম্যান জুয়েল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার শিপ্রা। আরও বক্তব্য রাখেন- উপজেলা কৃষি কর্মকর্তা রাফিউল ইসলাম, ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম শাজাহান, মশিউর রহমান প্রমুখ।

ছাগল বিতরণ

ম রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি

মাদারীপুরের রাজৈরে দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ এবং উন্নয়ন প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থানের উপকরণ হিসেবে ছাগল ও খোয়াড় বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় থেকে ৪০ জন নিবন্ধিত মৎস্যজীবীর মধ্যে জনপ্রতি দুটি করে মোট ৮০টি ছাগল, ৪০টি খোয়াড়, পশু খাদ্য ও ওষুধ বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন- জেলা মৎস্য কর্মকর্তা মো. আনিসুজ্জামান। উপজেলা মৎস্য কর্মকর্তা মানিক মলিস্নক, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ ফজলুল হক বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।

একাডেমিক কাউন্সিলের সভা

ম পবিপ্রবি প্রতিনিধি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) একাডেমিক কাউন্সিলের ৫২তম সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের টিএসসি কনফারেন্স রুমে উক্ত সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত ও সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. সন্তোষ কুমার বসু। এছাড়াও উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. ফরহাদ হোসেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোহসীন আলী ও প্রফেসর ড. আখতার হোসেন চৌধুরী। সভায় পবিপ্রবি একাডেমিক কাউন্সিলের অভ্যন্তরীণ সদস্যরা অংশগ্রহণ করেন।

বাজেট ঘোষণা

ম দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার গুনাহার ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ১ কোটি ৫৯ লাখ ১২ হাজার ৫৬০ টাকার বাজেট ঘোষণা করেন ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মাদ আবু তাহের। বাজেটে আয় ধরা হয়েছে ১ কোটি ৫৯ লাখ ১২ হাজার ৫৬০ টাকা ও ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৫৭ লাখ ৯২ হাজার ৫৬০ টাকা এবং উদ্বৃত্ত ১ লাখ ২০ হাজার টাকা।

এ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা তিথি।

সাহায্যের আবেদন

ম দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া শাহপাড়ার ৬ বছরের হাফিজুল ইসলামকে বাঁচাতে বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন তার পিতা আব্দুস সালাম। হাফিজুল জন্মের পর থেকেই হার্টে ছিদ্র ও ভাল্ব নষ্ট। সে দুপচাঁচিয়ার তালোড়া ইসলামিয়া নূরানী কেজি মাদ্রাসার প্রথম শ্রেণির শিক্ষার্থী। তাকে চিকিৎসার জন্য ভারতে নিয়ে যেতে হবে। এ রোগের চিকিৎসা করতে প্রায় ৬ লাখ টাকা প্রয়োজন। আব্দুস সালাম হতদরিদ্র হওয়ায় তার পক্ষে এত টাকা জোগাড় করা সম্ভব নয়। এ জন্য তিনি সমাজের দানশীল বিত্তবানদের প্রতি সহযোগিতার আবেদন জানিয়েছেন। হাফিজুলের মায়ের ব্যাংক অ্যাকাউন্ট মোছা. হাসনা বেগম, হিসাব নং- ০২০০০১৫৭২৬৬৮৯, অগ্রণী ব্যাংক (পিএলসি), তালোড়া শাখা অথবা আব্দুস সালামের বিকাশ ০১৭২১-৬৩৫১৯৮।

নলকূপ বিতরণ

ম দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার কুলস্নাগড়া ইউনিয়নের শশারপাড় গ্রামের ১০ জন দুস্থ মহিলা সদস্যদের মধ্যে বিনামূল্যে নলকূপ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে শশারপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এসব বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে আইইডিএস নির্বাহী পরিচালক শামীম কবীরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কুলস্নাগড়া ইউনিয়নের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সবুজ মিয়া। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী প্রকৌশলী আশরাফুজ্জামান, অ্যাকাডেমিক সুপারভাইজার নাসির উদ্দিন। এছাড়াও শশারপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মাতৃত্ব দিবস পালন

ম রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি

'হাসপাতালে সন্তান প্রসব করান, মা ও নবজাতকের জীবন বাঁচান' এই প্রতিপাদ্যে মৌলভীবাজারের ৬টি উপজেলায় আন্তর্জাতিক নিরাপদ মাতৃত্ব দিবস পালন করেছে সীমান্তিক। দিবসটি উপলক্ষে র?্যালি, আলোচনা সভা ও গর্ভবতী মায়েদের ফ্রি মেডিকেল চেকআপ করা হয়। বুধবার ও বৃহস্পতিবার জেলার রাজনগর, কমলগঞ্জ, শ্রীমঙ্গল, কুলাউড়া, বড়লেখা ও জুড়ী উপজেলায় এসব কার্যক্রম চালায় বেসরকারি সংস্থা 'সীমান্তিক'। আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দ শাহরিয়ার মাহমুদ, মেডিকেল অফিসার ডা. শারমিন ফারহানা জেরিন, সীমান্তিক মৌলভীবাজার জেলার ডিটিএল রেজাউল ইসলাম।

সভা অনুষ্ঠিত

ম সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যানের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা চেয়ারম্যান শের আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আবু হানিফ সবুজ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাউল আলম ভুঁইয়া, প্রাণিসম্পদ কর্মকর্তা নাইফা বেগম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ পারভেজ আহমেদ প্রমুখ। অনুষ্ঠানে উপজেলার সার্বিক বিষয় নিয়ে আলোচনা হয়।

আলোচনা সভা

ম তালতলী (বরগুনা) প্রতিনিধি

বরগুনার তালতলীতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ উপজেলা নির্বাচনের লক্ষ্যে প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলার পায়রা সম্মেলন কক্ষে ইউএনও সিফাত আনোয়ার তুমপার সভাপতিত্বে সব প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা উপস্থিত ছিলেন। সভার শুরুতে সহকারী কমিশনার (ভূমি) অমিত দত্ত প্রার্থীদের মধ্যে নির্বাচনী আচরণ বিধি তুলে ধরেন। প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন চেয়ারম্যান প্রার্থী রেজবি উল কবির জোমাদ্দার, মনিরুজ্জামান মিন্টু ও মোস্তাফিজুর রহমান। ভাইস চেয়ারম্যান প্রার্থী দুলাল ফরাজী, ইমতিয়াজ ইমন নয়ন ও গাজী রেজাউল এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ভাগ্যলক্ষী ও মোসা. কামরুন্নাহার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে