শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
নির্বাচনী প্রচারণায় প্রধানমন্ত্রীর ভিডিও ব্যবহার

ব্রাহ্মণবাড়িয়ায় নিঃশর্ত ক্ষমা চাইলেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জুঁই

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
  ৩১ মে ২০২৪, ০০:০০
ব্রাহ্মণবাড়িয়ায় নিঃশর্ত ক্ষমা চাইলেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জুঁই

আগামী ৫ জুন অনুষ্ঠিতব্য ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রধানমন্ত্রীর ভিডিও ব্যবহার করে নির্বাচনী প্রচারণা চালিয়ে আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় নিঃশর্ত ক্ষমা চেয়েছেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী আফরিন ফাতেমা জুঁই (ফুটবল প্রতীক)।

বৃহস্পতিবার নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবদুলস্নাহ আল মামুনের কাছে হাজির হয়ে তিনি নিঃশর্ত ক্ষমা চান ও এ বিধি মেনে চলার বিষয়ে মুচলেকা দেন।

রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিতভাবে কারণ দর্শানোর জন্য আফরিন জুঁইকে দেওয়া নোটিশে বলা হয়, 'আপনি সদর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন। আপনি সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রীর ভিডিও এবং স্থিরচিত্র ব্যবহার করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন, যা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর বিধি ৮ (৫) এর পরিপন্থি। যার সুনির্দিষ্ট তথ্যচিত্র প্রমাণাদি রয়েছে।

এমতাবস্থায়, আপনার বিরুদ্ধে উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬-এর বিধি ৩২ অনুযায়ী কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না ও বিধি ৩৩ অনুযায়ী কেন প্রার্থিতা বাতিলের সুপারিশ করা হবে না, তা আগামী ৩০ মে দুপুর ১২টার মধ্যে নিম্ন স্বাক্ষরকারীর কার্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে লিখিতভাবে কারণ দর্শানোর জন্য বলা হলো।'

এ বিষয়ে রিটার্নিং অফিসার আব্দুলস্নাহ আল মামুন বলেন, 'ওই প্রার্থী লিখিত জবাবে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। এ ছাড়া এ ধরনের কাজ আর করবেন না বলে মুচলেকা দিয়েছেন। এ কারণে ওনাকে সতর্ক করে দেওয়া হয়েছে। শোকজের জবাব নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে