শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

খুলনায় মাদক কারবারি নিহতের ঘটনায় গ্রেপ্তার তিন

খুলনা অফিস
  ৩০ মে ২০২৪, ০০:০০
খুলনায় মাদক কারবারি নিহতের ঘটনায় গ্রেপ্তার তিন

খুলনা সদর থানা এলাকায় সন্ত্রাসীদের গুলিতে মাদক কারবারি নিহতের ঘটনায় জড়িত তিন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্র ও গুলি উদ্ধার করেছে সদর থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- নগরীর দক্ষিণ টুটপাড়ার নয়ন শেখ (৩০), শিপইয়ার্ড এলাকার মিরাজ মৃধা (২৫) ও সিমেন্ট ফ্যাক্টরি রোডের জসিম হাওলাদার (২১)। তাদের কাছ থেকে একটি ওয়ান শুটারগান (ফায়ারিং পিনসহ), ২ রাউন্ড গুলি, ২ টি ছুরি ও প্রচুর পরিমাণে গাঁজা উদ্ধার করা হয়েছে।

বুধবার দুপুরে খুলনা থানায় কেএমপি'র ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলাম প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, মঙ্গলবার সন্ধ্যায় খুলনা থানা পুলিশের কাছে সংবাদ আসে যে, খুলনা সদর থানাধীন দক্ষিণ টুটপাড়া জনকল্যাণ স্কুলের পূর্ব পাশে ক্যালোরিন ফুড কর্নারের সামনে মো. রনি সর্দার নামে এক মাদক কারবারিকে সন্ত্রাসীরা গুলি করেছে। পরে পুলিশ দ্রম্নত ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ রনিকে উদ্ধার করে স্থানীয়দের সহায়তায় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার খুলনা থানা পুলিশের একটি আভিযানিক দল প্রাথমিকভাবে তদন্ত শুরু করে। পরে খুলনা মহানগর পুলিশের গোয়েন্দা এবং আভিযানিক টিম মিলে ঘটনার সঙ্গে জড়িত তিনজনকে মহনগরীর বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করে। এ সময় হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ডেপুটি পুলিশ কমিশনার জানান, মো. রনি সর্দার এলাকায় মাদক ব্যবসায়ীদের ঘনিষ্ঠ বলে পরিচিত। মাদক ব্যবসার পার্টনারদের সঙ্গে মাদকের অর্থের লেনদেন নিয়ে বিরোধের জের ধরে দীর্ঘদিন যাবত রনি এলাকাছাড়া ছিল। সম্প্রতি গ্রেপ্তাকৃত আসামিরা রনিকে হত্যার পরিকল্পনা করে কৌশলে এলাকায় ডেকে নিয়ে আসে। মঙ্গলবার সন্ধ্যায় রনিকে তারা গুলি করে হত্যা করে।

তিনি আরও বলেন, গুলি করে হত্যার ঘটনায় নিহত রনির মা মমতাজ বেগম মঙ্গলবার থানায় ১৫ জন আসামিসহ অজ্ঞাতনামা আরোও ৫-৬ জনের বিরুদ্ধে মামলা করেন। এ ছাড়া গ্রেপ্তারকৃতদের কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার হওয়ায় তাদের বিরুদ্ধে খুলনা সদর থানায় হত্যা মামলাসহ অস্ত্র আইনে পৃথক মামলা করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশি চেষ্টা অব্যাহত রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে