শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১
বাগেরহাটের মামাতো ভাইয়ের ছুরিকাঘাতে তরুণ খুন পাঁচ জেলায় ৬ জনের অপমৃতু্য

পূর্বধলায় অজ্ঞাত নারীর লাশসহ জীবিত শিশু উদ্ধার

স্বদেশ ডেস্ক
  ৩০ মে ২০২৪, ০০:০০
পূর্বধলায় অজ্ঞাত নারীর লাশসহ জীবিত শিশু উদ্ধার

নেত্রকোনার পূর্বধলায় অজ্ঞাত নারীর মরদেহসহ এক আহত শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এদিকে বাগেরহাটের কচুয়ায় দুই মামাত ভাইয়ের ছুরিকাঘাতে ফুফাত ভাই খুন হয়েছেন। এ ছাড়া পাঁচ জেলায় প্রতি ক্ষের হামলা, বিদু্যৎস্পৃষ্ট, পানিতে ডুবে ও আত্মহত্যার ঘটনায় ছয়জনের মৃতু্য হয়েছে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার পূর্বধলায় অজ্ঞাত পরিচয় (৩০) নারীর মরদেহসহ আড়াই বছরের এক আহত শিশুকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার উপজেলার বিশকাকুনি ইউনিয়নের কাছিয়াকান্দা গ্রামের উত্তর পাড়ার একটি গ্রামীণ রাস্তার পাশ থেকে ওই নারীর লাশসহ শিশুকে উদ্ধার করা হয়।

জানা গেছে, বুধবার সকালে স্থানীয়রা কাছিয়াকান্দা এলাকায় গ্রামীণ রাস্তার ওপর অজ্ঞাত এক নারীর লাশ ও পাশেই আনুমানিক আড়াই বছরের এক ছেলেসন্তানকে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখে। বিষয়টি পুলিশকে জানানো হলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে এবং শিশুটিকে চিকিৎস্যার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

পূর্বধলা থানার ওসি মুহাম্মদ রাশেদুল ইসলাম জানান, নিহত নারীর মাথায় ও কপালে ধারাল অস্ত্রের একাধিক জখম রয়েছে।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের কচুয়ায় মায়ের সম্পত্তি নিয়ে বিরোধে মামাত ভাইদের ছুরিকাঘাতে ফুফাত ভাই হাজরা মশিউর রহমান (২৮) খুন হয়েছেন। বুধবার সকালে উপজেলার টেংরাখালী হাজরা পাড়া সরকারি প্রাইমারি স্কুলের সামনে এ ঘটনা ঘটেছে।

নিহত মশিউর রহমান উপজেলার টেংরাখালী এলাকার মৃত মাসুদ হাজরার ছেলে।

স্থানীয়রা জানায়, জমি বিরোধের জেরে ধরে বুধবার সকালে ওই এলাকার এন্তাজ আলীর দুই ছেলে সাব্বির সেখ ও বায়েজিদ সেখ মশিউরকে বাড়ির সামনে রাস্তায় ছুরিকাঘাত করে। এ অবস্থায় তাকে উদ্ধার করে কচুয়া হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কচুয়া থানার ওসি মহসিন জানান, 'লাশ সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। হত্যাকারীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

রামগঞ্জ (লক্ষ্ণীপুর) প্রতিনিধি জানান, লক্ষ্ণীপুরের রামগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় আবদুর রহিম (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। মঙ্গলবার উপজেলার দক্ষিণ দরবেশপুর গ্রামের শেখের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত আবদুর রহিম ওই এলাকার মৃত ইদ্রিছ শেখের ছেলে।

এ ঘটনায় সাবেক ইউপি সদস্য মোস্তফা কামাল একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

রামগঞ্জ থানার ওসি মোহাম্মদ সোলাইমান বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

গোপালগঞ্জ প্রতিনিধি জানান, গোপালগঞ্জ সদর উপজেলার পশ্চিম নিজড়া গ্রামে রিয়াদ খান (২১) নামে এক নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে মাছ শিকার করতে গিয়ে একটি মৎস্য ঘেরের ঘরের বিদু্যতের তারে জড়িয়ে তার মৃতু্য ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন বৌলতলী তদন্ত কেন্দ্রের ইনচার্জ আমিনুল ইসলাম। নিহত রিয়াদ খান ওই গ্রামের কামরুল ইসলাম খানের ছেলে। পুলিশ পরিদর্শক আমিনুল ইসলাম বলেন, 'পরিবারের আবেদনের প্রেক্ষিতে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুরের হাজীগঞ্জে বাড়ির ছাদ পরিষ্কার করতে গিয়ে বিদু্যতায়িত হয়ে এক নারীর মৃতু্য হয়েছে। বুধবার সকালে হাজীগঞ্জ পৌরসভার খাটরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত রেখা বেগম (৪৫) মৃত কামিজ মিয়ার মেয়ে। ৩০ বছর আগে স্বামী মারা যাওয়ার পর থেকে তিনি বাবার বাড়ি ও বোনের সঙ্গে থাকতেন।

হাজীগঞ্জ থানা ওসি আবদুর রশিদ জানান, এ ঘটনায় একটি অপমৃতু্যর মামলা দায়ের করা হবে।

লালপুর (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের লালপুরে পানিতে ডুবে রাব্বি (৮) নামে এক শিশু ও গলায় ফাঁস নিয়ে শামীম আহমেদ (৩০) নামে এক যুবকের মৃতু্য হয়েছে। বুধবার দুপুরে উপজেলার চামটিয়া ও শীবনগর গ্রামে এ পৃথক ঘটনা দুটি ঘটে।

জানা যায়, উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের রিমন আলীর ছেলে রাব্বি চামটিয়া গ্রামে নানা বাড়ি বেড়াতে গিয়ে পুকুরে পরে মারা যায়।

অপরদিকে উপজেলার শীবনগর গ্রামের মৃত ভুট্টু মন্ডলের ছেলে শামীম আহমেদ বুধবার বেলা আড়াইটায় নিজঘরে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে বলে জানিয়েছে স্থানীয়রা।

লালপুর থানার ওসি নাছিম আহমেদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে