শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

নাতির হাত ধরে ভোট দিলেন ১০৫ বছর বয়সি জাহানারা

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
  ৩০ মে ২০২৪, ০০:০০
দিনাজপুরের খানসামায় নাতির হাত ধরে ভোট দিতে এলেন ১০৫ বছর বয়সী জাহানারা বেগম -যাযাদি

বয়সের ভারে নুয়ে পড়েছে শরীর। জোর নেই হাতে-পায়ে। অন্যের সাহায্য ছাড়া হাঁটতে পারেন না। তবুও উপজেলা নির্বাচনে নিজের ভোটাধিকার প্রয়োগের জন্য ভোটকেন্দ্রে ছুটে এসেছেন ১০৫ বছরের বৃদ্ধা জাহানারা বেগম তুলোন। তাকে দেখে উদ্বুদ্ধ হচ্ছেন তরুণ ভোটাররা। ভোটকেন্দ্রে থাকা মানুষ বলছে, এমন প্রবীণ ভোটারদের কাছ থেকে শেখার আছে অনেক কিছু।

বুধবার বিকাল ৩.৩০ মিনিটে দিনাজপুরের খানসামা উপজেলায় সিট আলোকডিহি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গিয়ে দেখা যায়, জাহানারা বেগম তুলোন তার নাতির সঙ্গে ইজিবাইকে ভোটকেন্দ্রে এসেছেন ভোট দিতে। তার পরনে সাদা হলুদ শাড়ি। স্থানীয়রা বলেন, জাহানারা বেগম তুলোন এই ওয়ার্ডের সব থেকে প্রবীণ ভোটার।

সিট আলোকডিহি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রিজাইডিং অফিসার আনোয়ার হোসেন বলেন, 'সব বয়সের ভোটাররা যেন স্বাচ্ছন্দ্যে ভোট দিতে পারে এজন্য আমরা কাজ করেছি। সকাল থেকে শান্তিপূর্ণভাবে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোটগ্রহণ চলছে। এখনো কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।'

উলেস্নখ্য, খানসামা উপজেলার ৫৭টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। উপজেলায় ৬ ইউনিয়নে ৫৭ ভোটকেন্দ্রে মোট এক লাখ ৪৭ হাজার ৫১৯ জন ভোটার ব্যালটে ভোট প্রদান করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে