শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলা করা সম্ভব হয়েছে -ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর

কয়রা (খুলনা) প্রতিনিধি
  ৩০ মে ২০২৪, ০০:০০
খুলনার কয়রায় রেমাল কবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান -যাযাদি

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান বলেছেন, 'প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের কারণেই ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলা করা সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত মানুষের খোঁজ-খবর নিতে এসেছি। স্থানীয় সংসদ সদস্য যে দাবি করেছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে সব দাবি পূরণের ব্যবস্থা করা হবে। উপকূলীয় জনপদ কয়রায় ভেঙে যাওয়া বেড়িবাঁধ ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ শিগগিরই মেরামত করা হবে।'

বুধবার দুপুরে কয়রা কপোতাক্ষ কলেজ মিলনায়তনে খুলনার কয়রা উপজেলায় 'রেমাল' কবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী। উপজেলা নির্বাহী অফিসার বিএম তারিক উজ জামানের সভাপতিত্বে ও কয়রা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিশিত রঞ্জন মিস্ত্রির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন- খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য মো. রশীদুজ্জামান।

তিনি বলেন, ঘূর্ণিঝড় রেমালে দুর্বল বেড়িবাঁধ ভেঙে এলাকা পস্নাবিত হয়েছে। বহু মানুষ পানিবন্দি হয়ে মানবেতর জীবন-যাপন করছেন। এখনো অনেক জায়গায় বেড়িবাঁধ ঝুঁকিপূর্ণ রয়েছে। সেসব মেরামত করা না হলে বাঁধ ভেঙে আবারও এলাকা পস্নাবিত হতে পারে। প্রধানমন্ত্রীর কাছে এলাকাবাসীর প্রাণের দাবি, টেকসই বেড়িবাঁধ।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ভোলা ৪ আসনের সংসদ সদস্য আব্দুল্যাহ আল ইসলাম জ্যাকব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণলয়ের সচিব কামরুল হাসান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মিজানুর রহমান, খুলনার পুলিশ সুপার সাইদুর রহমান, সহকারী পুলিশ সুপার (ডি সার্কেল) সাইফুল ইসলাম, থানার ওসি মিজানুর রহমান, ইউপি চেয়ারম্যান আব্দুল্যাহ আল মাহমুদ, এসএম বাহারুল ইসলাম, প্রভাষক শাহনেওয়াজ শিকারী, সরদার নুরুল ইসলাম, আব্দুস সামাদ গাজী, জিয়াউর রহমান জুয়েল, মোড়ল আছের আলী প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে