শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ২৯ মে ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

অবহিতকরণ সভা

ম স্টাফ রিপোর্টার, রাজবাড়ী

রাজবাড়ীতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের উদ্যোগে প্রধান অতিথি ছিলেন রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান। রাজবাড়ীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোর্র্শেদা খাতুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজবাড়ীর সিভিল সার্জন ডা. ইব্রাহীম টিটন, রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা প্রকাশ রঞ্জন বিশ্বাস, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্র্তা গোলাম রসুল, ক্যাব রাজবাড়ী জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার প্রমুখ।

কমিটি গঠন

ম বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের বীরগঞ্জে ইউনিয়ন মাল্টি স্টেক-হোল্ডার পস্ন্যাট ফর্ম (পুষ্টি কমিটি) গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে পাল্টাপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অত্র পরিষদের সচিব মো. তারেক ইসলামের সভাপত্বিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. শরিফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন গেইন প্রকল্পের প্রকল্প সহকারী সামিহা ইসরাত সিলভিয়া, উপসহকারী কৃষি কর্মকর্তা রাজিব সরকার, রাজনীতিবিদ মমিনুল ইসলাম। পরে পাল্টাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তহিদুল ইসলামকে সভাপতি করে এবং উপসহকারী কৃষি কর্মকর্তা রাজিব সরকারকে সদস্য সচিব নির্বাচিত করে ২১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

মাতৃত্ব দিবস

ম ঝিনাইদহ প্রতিনিধি

'হাসপাতালে সন্তান প্রসব করান, মা ও নবজাতকের জীবন বাঁচান' এ সেস্নাগান নিয়ে ঝিনাইদহে নিরাপদ মাতৃত্ব দিবস পালিত হয়েছে। ঝিনাইদহ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের পক্ষ থেকে এ উপলক্ষে একটির্ যালি বের করা হয়। পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে বক্তব্য রাখেন সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সৈয়দ রেজাউল ইসলাম, সিনিয়র কনসালটেন্ট ডা. মো. আলাউদ্দিন, জুনিয়র কনসালটেন্ট ডা. আব্দুলস্নাহের কাফী, ডা. মার্ফিয়া খাতুন, ডা. গুলশান আরা লিমা।

শিক্ষা সপ্তাহ

ম সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা শিক্ষা অফিস 'শিশু বান্ধব শিক্ষা স্মার্ট বাংলাদেশের দীক্ষা' এ প্রতিপাদ্যকে ধারণ করে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা, শিক্ষার্থীদের সুন্দর হাতের লেখা, চিত্রাংকন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সমাপনী সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সরাইল উপজেলার শিক্ষা অফিসার মো. নৌসাদ মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইউএনও মেজবা উল আলম ভুঁইয়া। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ পারভেজ আহমেদ, সরাইল উপজেলা প্রেস ক্লাবের আহ্বায়ক মোহাম্মদ শফিকুর রহমান।

এ সময় ছিলেন উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ।

কর্মশালা অনুষ্ঠিত

ম রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি

স্থানীয় সরকার বিভাগ-স্থানীয় সরকার পলস্নী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের বাস্তবায়নে ইউরোপিয়ান ইউনিয়ন, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) ও স্থানীয় সরকার বিভাগের সহযোগিতায় বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (৩য় পর্যায়) প্রকল্পের গ্রাম আদালত ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার রাজারহাট উপজেলা অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত কর্মশালা উপজেলা নির্বাহী অফিসার খাদিজা বেগমের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (৩য় পর্যায়) প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মো. রোকনুজ্জামান।

কৃষক নির্বাচন

ম ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ফুলবাড়ীতে সরকারি খাদ্য গুদামে সরাসরি কৃষকের নিকট থেকে অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহে উন্মুক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে। মঙ্গলবার উপজেলা খাদ্য অধিদপ্তর এবং সংগ্রহ ও মনিটরিং কমিটির আয়োজনে উপজেলা সভা কক্ষে এ লটারি অনুষ্ঠিত হয়। আয়োজিত অনুষ্ঠানে লটারি উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. আল কামাহ্‌ তমাল। এসময় ছিলেন উপজেলা খাদ্য পরিদর্শক নাসিম আল আক্তার, ফুলবাড়ী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা মাহমুদ মো. ইমরান, মাদিলাহাট খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রওশন আলীসহ সাংবাদিকবৃন্দ ও কৃষকগণ।

শপথ গ্রহণ

ম ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান কাজী শুভ রহমান চৌধুরী, ভাইস চেয়ারম্যান ইফতেখার আহমেদ বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস বেগম মঙ্গলবার দুপুরে রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়ে শপথ গ্রহণ করেন। তাদের শপথ বাক্য পাঠ করান রংপুর বিভাগীয় কমিশনার মো. জাকির হোসেন। এ ছাড়াও একইদিনে রংপুর বিভাগের প্রথম ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনের ১৯ জন নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ৩৮ জন ভাইস চেয়ারম্যানকে শপথ বাক্য পাঠ করান তিনি।

পরামর্শ সভা

ম ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে সুইয়ের মাধ্যমে মাদক গ্রহণকারী এবং তাদের যৌনসঙ্গীদের জন্য সমন্বিত এইচআইভি প্রতিরোধ ও চিকিৎসা কার্যক্রম বিষয়ে জেলা পর্যায়ে মতবিনিময় ও পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ঝিনাইদহ সদর হাসপাতালের সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করে মুক্ত আকাশ বাংলাদেশ নামের একটি উন্নয়ন সংস্থা। এ সময় ছিলেন সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সৈয়দ রেজাউল ইসলাম, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক গোলক মজুমদার, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. গুলশান আরা, শিশু রোগ বিশেষজ্ঞ ডা. আনোরুল ইসলাম। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন মুক্ত আকাশ বাংলাদেশের এম এন্ড অফিসার সেলিমুজ্জামান।

মতবিনিময় সভা

ম নড়াইল প্রতিনিধি

নড়াইলে 'স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়' শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার জেলা তথ্য অফিসের আয়োজনে নড়াইল সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। নড়াইল জেলা তথ্য অফিসার মনিরুল বাশারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী, অতিরিক্ত জেলা প্রশাসক এমএম আরাফাত হোসেন, টিটিসির অধ্যক্ষ আবুল বাশার আল মামুন সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, নড়াইল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মীর্জা নজরুল ইসলামসহ অনেকে।

ধান-চাল সংগ্রহ

ম গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি

রাজবাড়ীর গোয়ালন্দে সরকারিভাবে বোরো ধান, চাল ও গম ক্রয় কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার উপজেলা খাদ্য গুদামে ইউএনও জ্যোতি বিকাশ চন্দ্র এর উদ্বোধন করেন। এ সময় ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শফিকুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নিয়াজ মাহমুদ, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুরাদ আলী, মিলার হারুনুর রশিদ, গোয়ালন্দ প্রেস ক্লাবের সভাপতি মুহাম্মাদ আবুল হোসেন, সাধারণ সম্পাদক শামীম শেখ প্রমুখ।

বাজেট ঘোষণা

ম নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধি

নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা ইউনিয়ন পরিষদে ২০২৪-২০২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার উপজেলার খাজুরা ইউপি সচিব সাইফুল ইসলাম এ বাজেট ঘোষণা করেন। খাজুরা ইউনিয়ন পরিষদ আয়োজনে উন্মুক্ত বাজেট সভায় চেয়ারম্যান সোহবার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান আকরামুল হক। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নলডাঙ্গা উপজেলা পরিষদ নবনির্বাচিত চেয়ারম্যান রবিউল ইসলাম।

ক্রেস্ট প্রদান

ম কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ মো. আলমগীর কবিরের চেম্বারে মঙ্গলবার সকালে বিচার বিভাগের পক্ষে থেকে সাম্প্রতি স্বাধীনতা পদক প্রাপ্ত অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকনকে আনুষ্ঠানিকভাবে ফুল ও ক্রেস্ট প্রদান করে সম্মান জানানো হয়। সম্মাননা প্রদান অনুষ্ঠানে ছিলেন জেলা ও দায়রা জজ মো. আলমগীর কবির, নারী ও শিশু ট্রাইবু্যনালের বিচারক জেলা জজ এস এম নূরল ইসলাম, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর কবির শিপন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুস সালাম, যুগ্ম জেলা জজ হাবিবুর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খুরশীদ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাজমুল ইসলাম প্রমুখ।

প্রশিক্ষণ কর্মশালা

ম চারঘাট (রাজশাহী) প্রতিনিধি

রাজশাহীর চারঘাট উপজেলা নির্বাচনের চতুর্থ ধাপে চারঘাট উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। চারঘাট প্রশাসন আয়োজিত মঙ্গলবার চারঘাট হলরুমে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং অফিসার মির্জা ইমাম উদ্দিন। এ সময় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার সাইদা খানম, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামাণিক, সহকারী পুলিশ সুপার (চারঘাট-বাঘা সার্কেল) প্রণব কুমার সরকার, থানার অফিসার ইনচার্জ এ এস এম সিদ্দিকুর রহমান, উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ রায়হান কুদ্দুস।

বাজেট ঘোষণা

ম ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ সদর উপজেলার পদ্মাকর ইউনিয়নের ২০২৪-২৫ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউপি চেয়ারম্যান বিকাশ কুমার বিশ্বাস এ বাজেট ঘোষণা করেন। উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে ছিলেন ইউপি সচিব শাহরুখ আহম্মেদ আকাশ, ঝিনাইদহ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ, ইউপি সদস্য আলম বিশ্বাস, সাজেদুল ইসলাম, নায়েব আলী, পরিতোষ কুমার, জাহিদুল ইসলাম, আল-আমিন, মফিজুর রহমান, নাসির উদ্দিন, তাহেরা খাতুন, ফরিদা খাতুন, লাবনী খাতুনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে