শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

শিশুদের ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে ১ জুন

স্বদেশ ডেস্ক
  ২৯ মে ২০২৪, ০০:০০
শিশুদের ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে ১ জুন

জাতীয় ভিটামিন 'এ' পস্নাস ক্যাপসুল ক্যাম্পেইনে আগামী ১ জুন সারাদেশের শিশুদের ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

নাটোর প্রতিনিধি জানান, নাটোরে ২ লাখ ৪৮ হাজার ৫৯৫ জন শিশুকে ভিটামিন 'এ' পস্নাস ক্যাপসুল খাওয়ানো হবে। মঙ্গলবার সিভিল সার্জন কার্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত কর্মশালায় এ তথ্য জানান সিভিল সার্জন ডা. মশিউর রহমান।

ডা. মশিউর রহমান জানান, 'ক্যাম্পেইনে জেলার ১৩৮৮টি কেন্দ্রে মোট ২ লাখ ৪৮ হাজার ৫৯৫ জন শিশুকে ভিটামিন 'এ' পস্নাস ক্যাম্পেইনের আওতায় আনার পরিকল্পনা করা হয়েছে। নাটোর পৌরসভাসহ জেলার নয়টি পৌরসভা ও ৫২টি ইউনিয়নে একযোগে এই ভিটামিন 'এ' পস্নাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। নির্ধারিত কেন্দ্র ছাড়াও রেলস্টেশন, হরিশপুর বাসস্ট্যান্ড ও ভবানিগঞ্জ পুরাতন বাসস্ট্যান্ডে ভ্রাম্যমাণ কেন্দ্রের মাধ্যমেও ক্যাপসুল খাওয়ানো হবে। অনুষ্ঠান সঞ্চালনা করেন মেডিকেল অফিসার ডা. মো. রাসেল।

হবিগঞ্জ প্রতিনিধি জানান, হবিগঞ্জ জেলায় এবার ৩ লাখ ৫১ হাজার ৮৭২ জন শিশুকে ভিটামিন এ পস্নাস ক্যাপসুল খাওয়ানো হবে। মঙ্গলবার হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল কার্যালয়ের সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিভিল সার্জন ডা. নূরুল হক।

তিনি জানান, শিশুদের মধ্যে ১২ থেকে ৫৯ মাস বয়সি ৩ লাখ ১০ হাজার ৮৪৯ জন পাবে লাল রঙের ক্যাপসুল এবং ৬ থেকে ১১ মাস বয়সি ৪১ হাজার ২৩ জন পাবে নীল রঙের ক্যাপসুল। জেলার ১ হাজার ৮৮৬টি স্থায়ী ইপিআই কেন্দ্রে ক্যাম্পেইন সফলের জন্য মাঠে থাকবেন স্বাস্থ্য বিভাগ থেকে ২৬৬, পরিবার পরিকল্পনা বিভাগ থেকে ৪৭৭, সিএইচসিপি থেকে ২১৫ ও স্বেচ্ছাসেবক হিসেবে থাকবে ৩ হাজার ৭৭০ জন।

প্রেস ব্রিফিংয়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. শরীফ মোহাম্মদ সানজিদ জামান, সিনিয়র স্বাস্থ্য অফিসার কলিম উলস্নাহ সিকদার প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে