শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

মেয়েকে হত্যার পর বাবা-মায়ের আত্মহত্যার চেষ্টা

ময়মনসিংহে নির্বাচন-পরবর্তী সহিংসতায় আহত যুবকের মৃতু্য কুষ্টিয়ায় যুবকের অর্ধগলিত মরদেহ উদ্ধার দুই জেলায় বিদু্যৎস্পৃষ্টে মৃতু্য ২
স্বদেশ ডেস্ক
  ২৯ মে ২০২৪, ০০:০০
মেয়েকে হত্যার পর বাবা-মায়ের আত্মহত্যার চেষ্টা

টাঙ্গাইলের গোপালপুরে মেয়েকে হত্যার পর মা-বাবা আত্মহত্যার চেষ্টার ঘটনা ঘটেছে। এদিকে ময়মনসিংহে নির্বাচন-পরবর্তী সহিংসতায় আহত যুবকের মৃতু্য হয়েছে। অপরদিকে কুষ্টিয়ায় অটোরিকশা চালকের অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়াও ঝিনাইদহ ও গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিদু্যৎস্পৃষ্টে আরও দুইজনের মৃতু্য হয়েছে।

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানান, টাঙ্গাইলের গোপালপুরে মেয়েকে বালিশ চাপায় হত্যার পর বিষপানে মা-বাবা আত্মহত্যার চেষ্টার ঘটনা ঘটেছে। সোমবার উপজেলার উত্তর গোপালপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শেহতাজ মৃত্তিকা (৫) ওই এলাকার মাসরুল হোসাইন (৩৫) ও মীরা আফরোজ সাথী (৩০) দম্পতির মেয়ে।

পুলিশ জানায়, মাসরুল হোসাইন একটি টোব্যাকো (তামাক) কোম্পানির সেলস ও মার্কেটিং বিভাগে ময়মনসিংহ জেলায় কাজ করতেন। গত ২৮ এপ্রিল মাসরুল হোসাইনের কাছ থেকে কোম্পানির ২ লাখ ২০ হাজার টাকা ছিনতাই হয়। তার কাছে কোম্পানি ওই টাকা দাবি করে। কিন্তু তিনি ওই টাকা পরিশোধ করতে পারছিলেন না। এ অবস্থায় তার চাকরি চলে যায়। সংসার চালানোসহ নানা বিষয় নিয়ে তিনি চিন্তিত ও হতাশাগ্রস্ত হয়ে পড়েছিলেন।

রোববার রাতে মাসরুল হোসাইন স্থানীয় ওষুধের দোকান থেকে ১২০ পিস ঘুমের ওষুধ ও বিষ কিনে বাড়িতে ফেরেন। পরদিন তিনি প্রথমে মেয়েকে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করে বালিশ চাপা দিয়ে হত্যা করেন। পরবর্তীতে মাসরুল হোসাইন ও তার স্ত্রী বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। গোপালপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমদাদুল ইসলাম তৈয়ব জানান, শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। শিশুর মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তদন্ত শেষে শিশুটির মৃতু্যর সঠিক কারণ জানা যাবে। শিশুটির বাবা ও মাকে পুলিশি পাহারায় চিকিৎসা দেওয়া হচ্ছে।

ময়মনসিংহ বু্যরো জানিয়েছে, ময়মনসিংহে জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে গত ১৪ মে দুইপক্ষের সংঘর্ষের ঘটনায় আহত যুবক মারা গেছে। নিহত আক্তার উল আলম শুভ (৩১) ফুলবাড়ীয়া উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এনামুর রহমান রবির শ্যালক। মঙ্গলবার বাদ জহুর ময়মনসিংহ নগরীর চৌরঙ্গীর মোড় মসজিদে নামাজে জানাজা শেষে আকুয়া মাদ্রাসা কোয়ার্টার গোরস্থানে দাফন করা হয়।

একমাত্র ভাইকে হারিয়ে দিশেহারা শুভ'র বোন ইসমত আরা সরকার। তার দাবি হত্যাকারীরা স্থানীয় এমপির ছত্রছায়ায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। এ ঘটনায় বিচার দাবি করেছেন তিনি।

কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়ায় নিখোঁজের ১১ দিন পর শাহিনুল হক লিটন (৪৫) নামে এক ব্যক্তির অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার রোজ হলিডেপার্ক সংলগ্ন কচুরিপানা থেকে এ মরদেহ উদ্ধার করা হয়। নিহত ব্যক্তি সদর উপজেলার হাউজিং এস্টেটের মৃত ইজাজুল হকের ছেলে। পেশায় তিনি একজন ইজিবাইক চালক ছিলেন।

কুষ্টিয়া মডেল থানার ওসি শেখ সোহেল রানা বিষয়টি নিশ্চিত করে বলেন, '২৫ মে অজ্ঞাতনামা ব্যক্তিদের নামে একটি অপহরণ মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের জন্য তদন্ত চলছে।

ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহে বিদু্যৎস্পৃষ্টে শরিফুল ইসলাম (৪৬) নামের এক কৃষকের মৃতু্য হয়েছে। মঙ্গলবার সদর উপজেলার পাগলা কানাই ইউনিয়নের চর খাজুরা গ্রামে এ দুর্ঘটনা ঘটে। শরিফুল ইসলাম ওই গ্রামের মৃত গোলাম নবী লস্করের ছেলে।

ঝিনাইদহ সদর থানার ওসি শাহীন উদ্দিন জানান, বুধবার সকালে বাড়িতে কাজ করতে গেলে বিদু্যতায়িত হয়ে গুরুতর আহত হয়। সেখান থেকে তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি জানান, বন্ধুদের সঙ্গে প্রতিবেশীর বাগানে লিচু চুরি করতে গিয়ে বাগান মালিকের পাতানো বৈদু্যতিক ফাঁদে আটকা পড়ে হাসান আলী মন্ডল (১৯) নামের এক স্কুলছাত্রের মৃতু্য হয়েছে। পরে বাগান মালিক বিষয়টি অন্য খাতে প্রবাহিত করতে তার মরদেহ ঘটনাস্থল থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে জয়পুরহাট জেলার কালাই উপজেলার উদয়পুর ইউনিয়নের একটি সেচ পাম্পের ঘরের পাশের ধানের জমিতে ফেলে দেয়। রোববার রাতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার রাজাহার ইউনিয়নের প্রভুরাম পুর গ্রামে এইে ঘটনা ঘটেছে। হাসান প্রভুরামপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

এ ঘটনায় পুলিশ বাগান মালিক জহুরুল ইসলামকে আটক করে। জিজ্ঞাসাবাদে জহুরুল ঘটনার কথা স্বীকার করেন।

গোবিন্দগঞ্জ থানার বৈরাগী তদন্তকেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মতিউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে