শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

শিবগঞ্জ উপজেলা নির্বাচনে প্রার্থীরা প্রাধান্য দিচ্ছেন ভোটারদের

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
  ২৬ মে ২০২৪, ০০:০০
শিবগঞ্জ উপজেলা নির্বাচনে প্রার্থীরা প্রাধান্য দিচ্ছেন ভোটারদের

বাংলাদেশ নির্বাচন কমিশন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ঘোষণা করেছেন। ইতোমধ্যে প্রথম ও দ্বিতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর ধারাবাহিকতায় তৃতীয় ধাপে ২৯ মে শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ১২ ইউনিয়ন ও একটি পৌরসভাসহ এ উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৩০ হাজার ৯৫ জন।

এ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ২ জন ও ভাইস চেয়ারম্যান পদে ১০ জনসহ সর্বমোট ১২ জন প্রার্থী প্রতিযোগিতা করছেন। চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু (মোটর সাইকেল) ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা (আনারস)। ভাইস চেয়ারম্যান পদে আব্দুল বাকী (মাইক), শাহনেওয়াজ বিপুল (তালা), আব্দুলস্নাহেল শাফি তালুকদার (টিউবওয়েল), আরিফ প্রাং (চশমা) ও গণেশ প্রসাদ কানু (টিয়া পাখি) লড়ছেন। এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার (বৈদ্যুতিক পাখা), জান্নাতী আক্তার টুম্পা (কলস), ববিতা ফেরদৌসি (ফুটবল), শাহানা খাতুন (পদ্মফুল), তানজিলা আক্তার পপি (প্রজাপতি) এবং রুলি বিবি (হাঁস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রার্থীরা এবার ভোটারদের প্রাধান্য দিচ্ছেন বেশি। কারণ এবারের নির্বাচনগুলোতে ভোটার আকাল লক্ষ করা যাচ্ছে। তাই নির্বাচনে ব্যাপক ভোটার সমাগম করার লক্ষ্যে প্রার্থীরা দিনরাত রোদবৃষ্টি অপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে নিজেদের পক্ষে ভোট চেয়ে ব্যস্ত সময় পার করছেন। এবার নির্বাচনে দ্বিমুখী লড়াই হওয়ার কথা বলছেন ভোটাররা।

চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা বলেন, 'উপজেলায় এ যাবৎ আওয়ামী লীগ দলীয় কোনো প্রার্থী নির্বাচিত হননি। বিগত বছরগুলোতে এলাকায় আশানুরূপ উন্নয়ন লক্ষ্য করা যায়নি। বর্তমান সরকার তৃণমূল পর্যায়ে ব্যাপক উন্নয়ন করেছে। তাই স্মার্ট ও ডিজিটাল আধুনিক উপজেলা গড়তে আওয়ামী লীগ দলীয় প্রার্থীর বিকল্প নেই। দেশের উন্নয়নের ধারা তথা শিবগঞ্জ উপজেলার সার্বিক উন্নয়নে ভোটাররা আমাকে ভোট দিতে ভুল করবেন না। আমি নির্বাচিত হলে শিবগঞ্জ উপজেলাকে একটি আধুনিক মডেল উপজেলা হিসেবে গড়ে তুলব।'

অপর প্রার্থী ফিরোজ আহমেদ রিজু বলেন, 'উপজেলা পরিষদ একটি স্থানীয় সরকার নির্বাচন। এই নির্বাচন অবাধ ও নিরপেক্ষভাবে করতে বর্তমান সরকার দলীয় প্রতীক বরাদ্দ না রেখে সাধারণ প্রতীকে নির্বাচন করার ঘোষণা দিয়েছে। ফলে এই নির্বাচন দলীয় প্রভাবমুক্ত। আমি ৫ বছর উপজেলা চেয়ারম্যান ছিলাম। বর্তমান সরকারের উন্নয়ন ধারায় এ উপজেলায় ব্যাপক উন্নয়ন করেছি। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণ পুনরায় আমাকে নির্বাচিত করবেন বলে আশা রাখছি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে