শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার -রাসিক মেয়র

রাজশাহী অফিস
  ২৫ মে ২০২৪, ০০:০০
রাজশাহী সিটির প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের কর্মশালায় বক্তব্য রাখেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন -যাযাদি

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, 'প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার। সরকার দেশের সব মানুষের জীবনমান উন্নয়নে বিভিন্ন ধরনের সহায়তা অব্যাহত রেখেছে। রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে এ প্রকল্পের আওতায় বৃহৎ জনগোষ্ঠী নিজেদের ভাগ্য উন্নয়নে কাজ করছে।'

বৃহস্পতিবার রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় অবকাঠামো ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ তহবিল বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কর্মশালায় প্রকল্পের মেয়াদ শেষে অপারেশন এবং রক্ষণাবেক্ষণ তহবিল পরিচালনার জন্য সিডিসি, টাউন ফেডারেশন ও টাউন অথরিটির মধ্যে ত্রি-পক্ষীয় চুক্তি সম্পাদন হয়।

কর্মশালায় জানানো হয়, শহরের দরিদ্র মানুষের আর্থিক সক্ষমতা বৃদ্ধিও সঙ্গে সঙ্গে তাদের বসতি এলাকায় সহজে গমনযোগ্য পথ, স্বাস্থ্যকর পায়খানা নির্মাণ, ড্রেন নির্মাণ, নিরাপদ খাবার পানির ব্যবস্থা, দ্রারিদ্র্যতা হ্রাস করার লক্ষ্যে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পটি কাজ করে যাচ্ছে। কমিউনিটি কর্তৃক চাহিদা ও অগ্রাধিকার নিরূপণকরত কমিউনিটির নেতৃবৃন্দ নির্দিষ্ট বরাদ্দের ভিত্তিতে ভৌত অবকাঠামো বাস্তবায়ন করে। অবকাঠামো কাজের নিমিত্তে কমিউনিটি কর্তৃক সংগৃহীত অপারেশন এবং রক্ষণাবেক্ষণ তহবিলের সুষ্ঠু ব্যবহারের উপায় খুঁজে বের করা। নগর পর্যায়ে সব সিডিসির অপারেশন এবং রক্ষণাবেক্ষণ তহবিল জমা হবে এবং হিসাবটি নগর কর্তৃপক্ষ এবং সিডিসি টাউন ফেডারেশন দ্বারা পরিচালিত হবে।

রাসিকের প্রধান প্রকৌশলী নুর ইসলাম তুষারের সভাপতিত্বে কর্মশালায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র নিযাম উল আযীম, আব্দুল মোমিন, তাহেরা খাতুন, ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, কামরুজ্জামান, বেলাল আহমেদ, জাহের হোসেন, চিফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান, প্রান্তিক জনগোষ্ঠী জীবনমান উন্নয়ন প্রকল্পের প্রজেক্ট অ্যাসোসিয়েট মাহবুবুল আলম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে