শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১
দুই জেলায় আরও ২ অপমৃতু্য

হালুয়াঘাটে শিক্ষা সফরে এসে পানিতে ডুবে স্কুলছাত্রের মৃতু্য

স্বদেশ ডেস্ক
  ২৪ মে ২০২৪, ০০:০০
হালুয়াঘাটে শিক্ষা সফরে এসে পানিতে ডুবে স্কুলছাত্রের মৃতু্য

ময়মনসিংহের হালুয়াঘাটে শিক্ষা সফরে এসে পানিতে ডুবে এক স্কুলছাত্রের মৃতু্য হয়েছে। অন্যদিকে নীলফামারীর সৈয়দপুরে ঝুলন্ত কিশোরের এবং রাঙামাটির রাজস্থলীর সীমান্ত সড়ক থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় শিক্ষা সফরে এসে পানিতে ডুবে এক স্কুলছাত্রের মৃতু্য হয়েছে। নিহত ওই স্কুলছাত্রের নাম রাফিন (১০)। সে ময়মনসিংহ জেলার কোতোয়ালি থানার মালগুদাম এলাকার মৃত জামাল মিয়ার ছেলে। গত বুধবার দিনগত রাতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে হালুয়াঘাট থানা পুলিশ বৃহস্পতিবার সকালে উপজেলার আসকিপাড়া এলাকার মারকেজের পুকুর থেকে শিশুটির লাশ উদ্ধার করে।

জানা যায়, বুধবার সকালে রাজা সৃজনী বিদ্যাপিঠ শান্তি মিত্র সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে শিক্ষা সফরে হালুয়াঘাট উপজেলায় ৫৮ জন ছাত্রছাত্রী আসে। উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরাফেরা শেষে সন্ধ্যায় আসাকপাড়ার পদু মড়লের বাড়িতে অবস্থান নেয়। তখন থেকে রাফিনকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। রাতে মারকেজের পুকুরের পানিতে ডুবন্ত ও মৃত অবস্থায় পাওয়া যায় রাফিনকে।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুল হক বলেন, খবর পাওয়ার পর পুলিশ ঘটনাস্থলে যায়। পরিবারের কোনো আপত্তি না থাকায় প্রাথমিক সুরতহাল শেষে আবেদনের প্রেক্ষিতে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি জানান, নীলফামারীর সৈয়দপুরে বুধবার সন্ধ্যার দিকে মো. লাল (১৬) নামে এক কিশোরের ঝুলন্ত লাশ সৈয়দপুর বিজ্ঞান কলেজের ভেতরে একটি পাকর গাছ থেকে উদ্ধার করেছে পুলিশ। তার লালের বাড়ি হাতিখানা ক্যাম্পে। তার বাবার নাম মোফাজ্জল হোসেন।

অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দপুর সার্কেল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, আত্মহত্যা না হত্যা লাশের ময়নাতদন্তের পর জানা যাবে।

মৃত কিশোর লালের পিতা মোফাজ্জল হোসেন জানান, 'আমার ছেলের ওপর তো পরিবার থেকে কোনো চাপ ছিল না। কেন সে আত্মহত্যা করবে?'

রাজস্থলী (রাঙামাটি) প্রতিনিধি জানান, রাঙামাটি জেলা রাজস্থলীর সীমান্ত সড়কের পাশ থেকে মো. হেলাল উদ্দিন (৪৭) নামের এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ওই ব্যক্তি জেলার লংগদু উপজেলার ইসলামপুর কালাপাকুজ্জ্যা গ্রামের মৃত আহসান উলস্ন্যার ছেলে।

পরিবার সূত্রে জানা যায়, হেলাল সীমান্ত সড়কে বাবুর্চির কাজ করতেন। গত সোমবার অসুস্থতার কারণে কর্মস্থল হতে রাজস্থলীতে ফেরার পথে নিখোঁজ হন। পরিবার গত ২২ মে রাজস্থলী থানায় সাধারণ ডায়েরি করে। বৃহস্পতিবার স্বজনরা সীমান্ত সড়কে খোঁজাখুঁজি করলে হেলালের মরদেহ রাস্তার পাশে পড়ে থাকতে দেখে। খবর পেয়ে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে