শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১
মাদককারবারিসহ চার জেলায় গ্রেপ্তার ৯

প্রতিবন্ধী সন্তানকে হত্যার অভিযোগে মা-বাবা আটক

স্বদেশ ডেস্ক
  ২৪ মে ২০২৪, ০০:০০
প্রতিবন্ধী সন্তানকে হত্যার অভিযোগে মা-বাবা আটক

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রতিবন্ধী সন্তানকে বিষ খাইয়ে হত্যার অভিযোগে বাবা-মাকে আটক করা হয়েছে। এ ছাড়াও মাদককারবারিসহ চার জেলায় ৯ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আঞ্চলিক অফিস, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার জানান, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রতিবন্ধী শিশু সন্তানকে (২) বিষ খাইয়ে হত্যার অভিযোগে বাবা-মাকে আটক করা হয়েছে। বুধবার রাতে হবিগঞ্জ জেলার সদর উপজেলার দক্ষিণ চাতুল গ্রামে অভিযান চালিয়ে শিশুর বাবা রাশেদ মিয়া এবং মা শাপলা বেগমকে আটক করা হয়। বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশের দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, শ্রীমঙ্গলের ভূনবীর ইউনিয়নের রাজপাড়া গ্রামের দুই বছরের শিশু ফারিয়া জান্নাত মিলি জন্মগতভাবে শারীরিক প্রতিবন্ধী ছিল। সে কোনোভাবে চলাফেরা করতে পারত না। তার বাবা রাশেদ মিয়া ও মা শাপলা বেগম তাকে দেখাশোনা করতে গিয়ে একসময় অধৈর্য হয়ে পড়েন। গত শুক্রবার বিকালে শিশু ফারিয়ার মুখে বিষ ঢেলে দেয়। পরে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে শিশুটি মারা যায়। ঘটনার পর শিশুর বাবা-মা বাড়ি থেকে পালিয়ে যায়।

শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাবা মা তাদের প্রতিবন্ধী শিশুকে বিষ খাইয়ে হত্যার কথা স্বীকার করেছেন। আটকদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

চট্টগ্রাম অফিস জনিয়েছে, চট্টগ্রাম নগরীতে ডাকাতির প্রস্তুতিকালে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার নগরীর মেরিনার্স রোডের এস আলম বাস ডিপোর বিপরীতে কর্ণফুলী নদীর তীরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলো- সোহেল (৩০), বেলাল হোসেন মাইকেল (৩৭), মো. তুষার (১৯) ও মো. রুবেল (২২)।

কোতোয়ালি থানার ওসি এস এম ওবায়েদুল হক বলেন, 'ডাকাতির প্রস্তুতির সময় চারজনকে ছোরাসহ গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে কোতোয়ালি থানাসহ নগরীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

রংপুর প্রতিনিধি জানান, রংপুরে বিপুল পরিমাণে অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্যসহ দুজনকে আটক করেছের্ যাব। বৃহস্পতিবারর্ যাব-১৩ উপ-পরিচালক (মিডিয়া) স্কোয়াড্রন লিডার মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দিনাজপুরের শংকরপুর ইউনিয়নের পূর্ব মোহনপুরে অভিযান চালিয়ে অবৈধ মাদকদ্রব্য অ্যাম্পুল ইনজেকশনসহ দুই মাদককারবারিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলো, জাহাঙ্গীর আলম (২৮) ও মোস্তাফিজার রহমান (২৪)। তাদের বাড়ি দিনাজপুরের বিরামপুর উপজেলার বিরাইল এলাকায়।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের রামপালে এক গৃহবধূর অশ্লীল ভিডিও ধারণ করে পাঁচ লাখ টাকা চাঁদা দাবির ঘটনায় হাসান শেখ (৩৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

আটক হাসান শেখ উপজেলা সদরের মালেক শেখের ছেলে। এ ঘটনায় গৃহবধূর স্বামী বাদী হয়ে প্রথমের বাগেরহাট আদালতে পিটিশন মামলা করেন। আদালতের নির্দেশনায় হাসানকে প্রধান আসামি করে আরও পাঁচজনের বিরুদ্ধে রামপাল থানায় পর্নোগ্রাফি আইনে একটি মামলা রেকর্ড করা হয়।

বাগেরহাট প্রতিনিধি আরও জানান, বাগেরহাটে টেলিকমের ক্যাশ থেকে টাকা চুরির হোতা আজিজুল শেখকে (৩৪) গ্রেপ্তার করেছে পিবিআই পুলিশ। বুধবার পিরোজপুর জেলা শহরের বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে আটক করা হয়।

এ সময় গ্রেপ্তার আজিজুলের কাছে থাকা ব্যাগ তলস্নাশি চালিয়ে নগদ ২৪ হাজার ৩৪২ টাকা, দুটি মোবাইল, ১১টি সিমকার্ড, চুরির কাজে ব্যবহৃত দুটি স্ক্রু ড্রাইভার উদ্ধার করা হয়। আজিজুল শেখ বাগেরহাট জেলার রামপাল উপজেলা সদরের নুরুজ্জামান শেখের ছেলে।

বাগেরহাট পিবিআই পুলিশ সুপার আবদুর রহমান জানান, বাগেরহাটের শরনখোলায় একটি বিকাশের দোকানের ক্যাশবক্স ভেঙে দেড় লক্ষাধিক টাকা চুরি করে পালিয়ে যায় সে। বর্তমানে তাকে শরনখোলা থানা পুলিশের কাছে হস্থান্তর করা হয়েছে।

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি জানান, কুষ্টিয়ার দৌলতপুরে রিপোর্টার্স ক্লাবের সভাপতি দৈনিক মানবকন্ঠ পত্রিকার দৌলতপুর প্রতিনিধি আছানুল হকের ওপর হামলা মামলার প্রধান আসামি রিন্টু আলীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

দৌলতপুর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, সাংবাদিক আছানুলের ওপর হামলার ঘটনায় লিখিত এজাহারের ভিত্তিতে মামলা হয়েছে এবং প্রধান আসামি রিন্টুকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে