শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১

রাজশাহী শহরে চারটি ক্লাস্টার ভবন উদ্বোধন

রাজশাহী অফিস
  ২৩ মে ২০২৪, ০০:০০
রাজশাহীতে প্রান্তিক জনগোষ্ঠী জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় চারটি ক্লাস্টার ভবনের উদ্বোধন করেন সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন -যাযাদি

রাজশাহীতে প্রান্তিক জনগোষ্ঠী জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় চারটি ক্লাস্টার ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার দুপুর দুটা হতে বিকাল সাড়ে চারটা পর্যন্ত নগরীতে চারটি পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফলক উন্মোচন ও ফিতা কেটে নবনির্মিত ভবনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। লোকাল গভর্নমেন্ট কোভিড-১৯ রেসপন্স এন্ড রিকভারি প্রকল্পের আওতায় প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে গঠিত সিডিসির কার্যক্রমকে আরও এগিয়ে নিতে নগরীতে সিডিসির ক্লাস্টার ভবন নির্মাণ করা হচ্ছে। নগরীতে মোট ১১টি ক্লাস্টার ভবন নির্মাণ করা হবে। প্রথম ধাপে শাপলা, পদ্মা, আশার আলো ও চন্দ্রমলিস্নকা ক্লাস্টার ভবনের উদ্বোধন করা হলো।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পটি রাজশাহী মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। এই প্রকল্পের আওতায় নারীরা নিজেদের ভাগ্যের পরিবর্তন ও পরিবারের সদস্যদের জীবনমান ও আত্মকর্মসংস্থানের যাবতীয় পদক্ষেপ নিয়েছেন। এই কার্যক্রমের মাধ্যমে প্রকল্পভুক্তি নারীরা একটি আর্থিক ভিত্তি বা সঞ্চয় করেছে, যা প্রশংসনীয়। এটি একটি বড় অর্জন।

তিনি আরও বলেন, দক্ষ জনগোষ্ঠী তৈরি ও কর্মসংস্থান সৃষ্টিতে রাজশাহী সিটি কর্পোরেশন স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট তৈরি করা হয়েছে। যেখানে চারটি কোর্সে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। এটি ওয়ার্ড পর্যায়েও চালু করা হবে।

রাসিকের ৬নং ওয়ার্ডে বক্ষব্যাধি হাসপাতাল সংলগ্ন শাপলা ক্লাস্টার কার্যালয় ভবন উদ্বোধনকালে রাসিকের প্যানেল মেয়র-২ ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান, ৬নং ওয়ার্ড কাউন্সিলর নূরুজ্জামান, ৮নং ওয়ার্ড কাউন্সিলর জানে আলম খান, ১১নং ওয়ার্ড কাউন্সিলর আবু বাক্কার কিনু, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন, প্রকল্পের সদস্য সচিব ও রাসিকের প্রধান প্রকৌশলী নুর ইসলাম তুষার, চিফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান, প্রান্তিক জনগোষ্ঠী জীবনমান উন্নয়ন প্রকল্পের প্রজেক্ট অ্যাসোসিয়েট মাহবুবুল আলম উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে