রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

  ২২ মে ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

ওরিয়েন্টেশন

ম স্টাফ রিপোর্টার, নীলফামারী

স্মাট ইকো ভিলেজ ও পরিবেশ বান্ধব চুলা ব্যবহার বিষয়ক ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের নীলফামারী এরিয়া প্রোগ্রাম অফিসের আয়োজনে সোমবার দিনব্যাপী জেলা সদরের পলাশবাড়ী ইউনিয়নের তরুণীবাড়ী মাঝপাড়া গ্রামের স্মাট ইকো ভিলেজ কমিটির ২৫ জন সদস্যকে নিয়ে অনুষ্ঠিত হয়। ওরিয়েন্টেশনটি পরিচালনা করেন বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশনের (বন্ধু) সহকারী জেলা ম্যানেজার সোহেল রানা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ওয়ার্ল্ড ভিশনের ইউপিজি ফ্যাসিলিটেটর দীপক চন্দ্র রায়, স্মাট ইকো ভিলেজের সভাপতি পরেশ চন্দ্র রায় ও সাধারণ সম্পাদক রঞ্জিত কুমার রায় প্রমুখ।

বাজেট ঘোষণা

ম ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ২নং জামাল ইউনিয়ন পরিষদের ২০-২০২৫ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে এই বাজেট ঘোষণা করেন পরিষদের সচিব মো. জাকির হোসেন। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোদাচ্ছের হোসেনের সভাপতিত্বে বাজেট অনুষ্ঠানে ছিলেন, ইউনিয়ন উপ সহকারী কৃষি কর্মকর্তা মো. আশরাফুজ্জামান, প্যানেল চেয়ারম্যান মো. আব্দুল মালেক মোলস্না, ইউপি মেম্বার শের আলী, সাইফুলস্নাহ, ফসিয়ার রহমান ও সংরক্ষিত মহিলা সদস্য মোছা. নুরজাহানসহ সকল ইউপি সদস্যরা।

আলোচনা সভা

ম ধুনট (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার ধুনট উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে উপজেলা কৃষকলীগের উদ্যোগে নির্বাচনী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ধুনট কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ধুনট উপজেলা কৃষকলীগের সহ-সভাপতি আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে ও ধুনট উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন ধর্মবিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম, উপজেলা কৃষকলীগ নেতা সুইট হোসেন নুরু, অ্যাডভোকেট এনামুল হক, চিকাশী ইউনিয়ন কৃষকলীগের সভাপতি শাহীনুর আলম সরকার, সাধারণ সম্পাদক রুবেল ফকির, এলাঙ্গী ইউপির সাধারণ সম্পাদক জামিল আলম মিন্টু, ভান্ডারবাড়ি ইউপির সভাপতি ইসমাইল হোসেন।

ফ্রি চিকিৎসা সেবা

ম রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি

পলস্নী মঙ্গল (পিএমকে) কর্মসূচির উদ্যোগে রাউজানের পাহাড়তলিতে দুই শতাধিক দুস্থ মানুষকে বিনামূল্যে চিকিৎসা, ওষুধ ও চশমা দেওয়া হয়েছে। সোমবার সংস্থাটি দিনব্যাপী এই কার্যক্রম পালন করে রাউজান উপজেলার পাহাড়তলি কার্যালয়ে। এই কর্মসূচির উদ্বোধন করেন পিএমকে এর সহকারী পরিচালক মো. মোমিনুল ইসলাম। চিকিৎসা সেবাদান করেন মেডিসিন, গাইনি ও চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসকগণ। চিকিৎসকদের মধ্যে ছিলেন ডাক্তার সোহাইরিয়া বিনতে ইসলাম, ডাক্তার মো. মনিরুজ্জামান, ডাক্তার মোহাম্মদ জিয়াউল হাসান।

নতুন এসিল্যান্ড

ম সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

সাতকানিয়ায় নতুন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে পদায়ন করা হয়েছে ফারিস্তা করিমকে। সোমবার চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার (রাজস্ব) তাহমিনা আক্তার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। সাতকানিয়ায় পদায়নের আগে ফারিস্তা করিম সহকারী কমিশনার (ভূমি) হিসেবে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ন্যস্তকৃত ও যোগদানকৃত ছিলেন। পদায়নকৃত নতুন এসিল্যান্ড ফারিস্তা করিমের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা অনুযায়ী শীগ্রই তিনি পদায়নকৃত উপজেলায় যোগদান করবেন এবং তার সর্বোচ্চ চেষ্টা ও আন্তরিকতা দিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

অ্যাডভোকেসি সভা

ম পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি

পত্নীতলায় কারিতাস রাজশাহী অঞ্চলের বাস্তবায়নে সমাজ পরিচালিত স্বায়িত্বশীল জীবিকায়ন ও সহনশীলতা কর্মসূচি (সিএমএলআরপি-২) প্রকল্পের স্থানীয় পর্যায়ে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলা কৃষি অফিসের কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে কারিতাস রাজশাহী অঞ্চলের প্রকল্প কর্মসূচি (সিএমএলআরপি-২) এর কর্মকর্তা একরামূল হকের সঞ্চালনায় ও উপজেলা কৃষি অফিসার সোহরাব হোসেন এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মনিরুজ্জামান, উপজেলা মৎস্য কর্মকর্তা আবু সাঈদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনোরঞ্জন পাল।

দোয়া মাহফিল

ম টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

টঙ্গীতে আধাঁরের আলো ফাউন্ডেশন, ৫৪নং ওয়ার্ড যুবলীগের উদ্যোগ, ভাওয়াল বীর, মরণোওর স্বাধীনতা পদকপ্রাপ্ত জাতীয় বীর, বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসান উলস্নাহ মাস্টারের ২০তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার টঙ্গীর মুক্তারবাড়ি রোড এলাকায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা পুনর্বাসন সোসাইটি টঙ্গী থানা শাখার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. জীবন মিয়া সরকারের সভাপতিত্বে ও যুবলীগ নেতা মো. আক্তার সরকারের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গাজীপুর -২ আসনের সাংসদ সদস্য, সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ মো. জাহিদ আহসান রাসেল এমপি।

কোর্স উদ্বোধন

ম স্টাফ রিপোর্টার, নোয়াখালী

নোয়াখালীতে হিজড়া ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে জেলা সমাজসেবা কার্যালয় আয়োজিত পৃথক দুটি কোর্স উদ্বোধন করা হয়েছে। সোমবার জেলা সমাজসেবা কমপেস্নক্সের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রশিক্ষণ দুটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। সভাপতিত্ব করেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ শাহী নেওয়াজ। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইসমাইল, সমাজসেবা কার্যালয়ের দুই সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুর রহমান ও আবুল কাশেম, সুধারাম মডেল থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান পাঠান।

সতর্কতামূলক কর্মশালা

ম স্টাফ রিপোর্টার, নীলফামারী

নীলফামারীতে তামাক সেবন ও অপব্যবহার বন্ধে সতর্কতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বু্যরো, স্বাস্থ্য অধিদপ্তরের লাইফস্টাইল, হেলথ এডুকেশন অ্যান্ড প্রমোশনের আয়োজনে সিভিল সার্জন অফিসের কনফারেন্স রুমে সিভিল সার্জন ডা. হাসিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হেনা মোস্তফা কামাল, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. চন্দন রায় ও ডা. আতিউর রহমান শেখ, পৌরসভার মহিলা কাউন্সিলর তন্নী তালুকদার ও রতনা রায়।

শিক্ষার্থীদের সংবর্ধনা

ম পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক ব্যাচ-২০২৩ হতে বুয়েট, ডেন্টাল, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়া কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। সোমবার কলেজের নতুন ভবনের হলরুমে অনুষ্ঠানে ৫৬ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়। কলেজের অধ্যক্ষ মো. দেলওয়ার হোসেন প্রধানের সভাপতিত্বে এবং শিক্ষক আজাদ নূরের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের আহ্বায়ক গোলাম রহমান প্রধান। আরও বক্তব্য রাখেন শিক্ষকদের মধ্যে রিয়াজুল ইসলাম, আব্দুর রশিদ, এহতেশামুল হক, মাহবুব হোসেন, মোস্তাফিজুর রহমান, আমিনুল ইসলাম, পশিরুল হক, মকবুলার রহমান, জ্যেষ্ঠ সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ।

মতবিনিময় সভা

ম শিবপুর (নরসিংদী) প্রতিনিধি

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে নরসিংদীর শিবপুর উপজেলা পরিষদ নির্বাচন। এ উপলক্ষে সোমবার উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে প্রিসাইডিং অফিসারদের প্রশিক্ষণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শিবপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের হলরুমে সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শাহ্‌ মো. সজীব। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নরসিংদীর পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম, অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা।

নির্বাচনী শোডাউন

ম আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি

আটঘরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তানভীর ইসলামের পক্ষে শহস্রাধিক ভোটার ও কর্মী দেড় শতাধিক অটোবোরাক নিয়ে নির্বাচনী শেডাউন করা হয়েছে। সোমবার শোডাউনটি দেবোত্তর ইউনিয়ন থেকে শুরু করে চাঁদভা ইউনিয়ন ও মাজপাড়া ইউনিয়ন হয়ে আটঘরিয়া পৌরসভার দেবোত্তর বাজারে শেষ হয়। এ মিছিলে দেবোত্তর, রাধাকান্তপুর, বরুরিয়া, কুন্দর্পপুর, চক-ধলেশ্বর, বিশ্রামপুর, রামচন্দ্রপুর প্রভৃতি গ্রামের ভোটার ও কর্মীরা অংশগ্রহণ করে।

স্বাস্থ্যক্যাম্প অনুষ্ঠিত

ম নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের নবাবগঞ্জে বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রাম বিকাশ কেন্দ্রের আফতাবগঞ্জ পিপিইপিপি-ইইউ প্রকল্প ইউনিট অফিসের আয়োজনে বিশেষায়িত স্বাস্থ্যক্যাম্প (চক্ষু বিষয়ক) অনুষ্ঠিত হয়েছে। সোমবার আফতাবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী এ ক্যাম্পের উদ্বোধন করেন প্রকল্প সমন্বয়কারী মো. ফিরোজ আহমেদ। ক্যাম্পে মরিয়ম চক্ষু হাসপাতাল, সৈয়দপুর, নীলফামারীর ডা. মো. মুরাদ ইবনে হাফিজ এবং তার সহযোগী ৯৭ জন রোগীকে বিনামূল্যে চক্ষু পরীক্ষা করেন। এ সময় ছিলেন আঞ্চলিক ব্যবস্থাপক মো. ফজলুর রহমান, অডিট অফিসর আল আমিন, কারিগরি কর্মকর্তা পুষ্টি মেহেদী হাসান, শাখা ব্যবস্থাপক নাজমুল হুদা।

শ্রেষ্ঠ প্রধান শিক্ষক

ম শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপজেলা পর্যায়ে মাধ্যমিক শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন শেরপুরের শ্রীবরদীর মাটিফাটা গণি মাহমুদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান দুলাল। মাটিফাটা জিএম উচ্চ বিদ্যালয়ের আয়োজনে সোমবার বিকালে আইসিটি হলরুমে বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা আনুষ্ঠানিকভাবে তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। এতে সভাপতিত্ব করেন অত্র বিদ্যালয়ের পিটিএ কমিটির সভাপতি আনোয়ার হোসেন। নতুন কারিকুলামের মাস্টার ট্রেইনার ও জেলা আইসিটি অ্যাম্বাসেডর নুর আলম সিদ্দিকের সঞ্চালনায় বক্তব্য রাখেন মাটিফাটা জিএম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান দুলাল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে