রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

শত অসচ্ছল পরিবারে হাসি ফোটাচ্ছেন শিল্পোদ্যোক্তা ইয়াছমিন ফাতিমা

আবদুল জব্বার ফিরোজ, লোহাগাড়া (চট্টগ্রাম)
  ২২ মে ২০২৪, ০০:০০
শত অসচ্ছল পরিবারে হাসি ফোটাচ্ছেন শিল্পোদ্যোক্তা ইয়াছমিন ফাতিমা

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ৯ ইউনিয়নের অসচ্ছল পরিবারের নারী-পুরষকে স্বাবলম্বী করতে প্রশংসনীয় উদ্যোগ নিয়েছেন লোহাগাড়া সাংবাদিক সমিতির উপদেষ্টা, ইসমাঈল আঞ্জুমান আরা ওয়েল ফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান, নুরুল ইসলাম হাসপাতালের চেয়ারম্যান, সাদ গ্রম্নপের ডিএমডি, লোহাগাড়ার মহীয়সী কন্যা শিল্পোদ্যোক্তা নূরে ইয়াছমিন ফাতিমা। উপজেলার অসচ্ছল পরিবারের মুখে হাসি ফোটাতে তিনি একদিনে ১০টি অসচ্ছল পরিবারে এক লাখ ২০ হাজার টাকা ব্যয়ে একটি করে অটোরিকশা দান করেন। পাশাপাশি উপজেলার শত অসচ্ছল পরিবারের সচ্ছলতা আনতে একটি করে বাছুর, বা ছাগল দান করার সিদ্ধান্ত নিয়েছেন। এছাড়া তিনি বেশ কিছু গরিব ব্যবসায়ীদের ব্যবসার মালামাল কিনে দিয়ে ব্যবসা সম্প্রসারণের উদ্যোগও গ্রহণ করেন।

অন্যদিকে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, শিক্ষিত ও অবহেলিত নারীদের কম্পিউটার এবং সেলাই প্রশিক্ষণ, অসচ্ছল নির্যাতিত নারীদের আইনি সহায়তা দিতে ইসমাঈল আঞ্জুমান আরা ওয়েল ফেয়ার ট্রাস্টের অর্থায়নে আইনজীবী নিয়োগ দান, গরিব পরিবারে সুপেয় পানির ব্যবস্থা করতে গভীর নলকূপ স্থাপনসহ অকল্পনীয় ও প্রশংসনীয় নানা উদ্যোগ গ্রহণ করেন।

তিনি বলেন, 'আমি রাজনীতি করি না! ব্যবসায়ী পরিবারের সন্তান হিসেবে লোহাগাড়ার সামাজিক কর্মকান্ডে যুক্ত থাকতে দৃঢ় প্রতিজ্ঞ। লোহাগাড়ার আপামর জনসাধারণের পাশে ছিলাম, আছি, থাকতে চাই। আমি লোহাগাড়ার যেকোনো সামাজিক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রাখব ইনশাআলস্নাহ। এলাকার উন্নয়নে, বিভিন্ন সামাজিক কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত রাখতে পারলে অনেক ভালো লাগে।'

তিনি আরও বলেন, 'লোহাগাড়ার সব সাংবাদিক যেকোনো কাজে আমাকে পাশে পাবেন। আমি সাংবাদিকদের সঙ্গে থাকতে চাই। এদেশের স্বাধীনতা সংগ্রামে সাংবাদিকদের অনেক অবদান রয়েছে। সাংবাদিকরা এ দেশের উন্নয়নে কাজ করে থাকেন। সমাজের সমস্যা, সম্ভাবনা, উন্নয়ন চিত্রগুলো তুলে ধরে থাকেন সাংবাদিকরা। আপনারাই পারেন সমাজকে সুন্দর রাখতে এবং সমাজের অন্যায় অনিয়মগুলো লেখনীর মাধ্যমে তুলে ধরতে।'

সম্প্রতি লোহাগাড়া সাংবাদিক সমিতির উদ্যোগে গত ১২ মে লোহাগাড়া সাংবাদিক সমিতির সভাপতি সাংবাদিক মাওলানা আবদুল জব্বার ফিরোজের সভাপতিত্বে লোহাগাড়া, সাতকানিয়া, লামা, চকরিয়া, চন্দনাইশ, পেকুয়া, নাইক্ষ্যংছড়ির কর্মরত সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা ও সাংবাদিকদের মিলন মেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তার এ প্রশংসনীয় উদ্যোগকে সবাই স্বাগত জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে