রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

মহম্মদপুরে মসজিদ নির্মাণের টাকা আত্মসাতের অভিযোগ

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি
  ২২ মে ২০২৪, ০০:০০
মহম্মদপুরে মসজিদ নির্মাণের টাকা আত্মসাতের অভিযোগ

মাগুরার মহম্মদপুরের পলাশবাড়ীয়া ইউনিয়ের মান্দারবাড়ীয়া গ্রামের নির্মাণাধীন একটি মসজিদের অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। স্থানীয় আশরাফিয়া জামে মসজিদের নির্মাণ কাজের সাত লক্ষাধিক টাকা জালিয়াতির মাধ্যমে ব্যাংক থেকে তুলে আত্মসাৎ করেছে একটি চক্র। এ ঘটনায় সম্প্রতি মহম্মদপুর থানায় চার জনকে আসামি করে একটি মামলাও হয়েছে। যাদের মধ্যে দুইজন গ্রেপ্তার হয়ে একজন জামিনে মুক্ত হয়েছেন। অপর ব্যক্তি জেল হাজতে আছে। মামলার বাদী মসজিদ কমিটির সদস্য ফরিদ শরীফের অভিযোগ মতে, উপজেলার মান্দারবাড়ীয়া গ্রামের পশ্চিমপাড়ায় ২০১৬ সালে আশরাফিয়া জামে মসজিদের নির্মাণ কাজ শুরু হয়। নির্মাণ কাজ শুরুর পর থেকে স্থানীয় শরীফ আলীমুজ্জামানসহ কতিপয় ব্যক্তি বিভিন্নভাবে মসজিদের নির্মাণ কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছিলেন। এরই এক পর্যায়ে মসজিদ নির্মাণে বাংলাদেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান আকিজ কোম্পানি ৩০ লাখ টাকা অনুদান মঞ্জুর করে। প্রথম পর্যায়ে ওই প্রতিষ্ঠানটির দেওয়া সাত লাখ ৫০ হাজার টাকা মসজিদের নামে খোলা জনতা ব্যাংক মহম্মদপুর শাখায় ০১০০০৮১৫৭২১৩০ হিসাব নম্বরে রাখা হয়।

চলতি বছরের ১৬ এপ্রিল বাদীসহ অন্য সদস্যরা ব্যাংক থেকে টাকা উত্তোলন করতে গিয়ে জানতে পারেন ওই হিসাব নম্বরে কোনো টাকা নেই।

বিষয়টি নিয়ে খোঁজ-খবর নিয়ে তারা জানতে পারেন, আসামি শরীফ আলীমুজ্জামান (৪৫), কাজী সাইদুর রহমান (৬০), ইমাম শরীফ (৬২) ও জামাল মোল্যা (৩৮) এবং অজ্ঞাত আরও অনেকে মসজিদের নামে একটি গোপন কমিটি করেছে। পরবর্তীতে ওই কমিটির মাধ্যমে অসাধু উপায়ে মসজিদের নামে থাকা জনতা ব্যাংক মহম্মদপুর শাখা থেকে নতুন একটি চেক বই সংগ্রহ করে তারা।

এ বিষয়ে মহম্মদপুর থানার ওসি বোরহান উল ইসলাম বলেন, ব্যাংক থেকে মসজিদের নির্মাণ কাজের টাকা উত্তোলনের ঘটনায় ফরিদ শরীফের দায়ের করা মামলায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে