রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

দোহারে বিদ্যালয়ে ক্লাস চলাকালীন মারধরের ঘটনায় সাবেক কমিশনার গ্রেপ্তার

দোহার (ঢাকা) প্রতিনিধি
  ২১ মে ২০২৪, ০০:০০
দোহারে বিদ্যালয়ে ক্লাস চলাকালীন মারধরের ঘটনায় সাবেক কমিশনার গ্রেপ্তার

ঢাকার দোহার উপজেলার সুতারপাড়া আব্দুল হামেদ উচ্চ বিদ্যালয়ে ক্লাস চলাকালীন শ্রেণিকক্ষে প্রবেশ করে হামলা ও মারধরের ঘটনায় রকিবুল হাসান রকিব ওরফে রাহিম কমিশনারকে (৫৮) গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। সোমবার দুপুরে এক বিজ্ঞপ্তির মাধ্যমে ঢাকা জেলা দোহার সার্কেল এএসপি আশরাফুল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

এ ঘটনায় রাহিম কমিশনার ও তার দুই ছেলে সাহেনশাহ (১৬) এবং সাফায়েত (২২)সহ স্মরণ (১৮) এবং অজ্ঞাতনামা আরও পাঁচ থেকে সাতজনকে আসামি করে বিদ্যালয়ের শিক্ষকরা বাদী হয়ে দোহার থানায় একটি মামলা করেন। পরে ওইদিন রাতেই মামলার প্রধান আসামি রাহিম কমিশনারকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ। গ্রেপ্তার রাহিম কমিশনার দোহার পৌরসভার সাবেক কমিশনার ছিলেন।

জানা যায়, উপজেলার সুতারপাড়া আব্দুল হামেদ উচ্চ বিদ্যালয়ে প্রতিদিনের মতো গত রোববার সকাল ১০টার দিকে স্কুলের বেঞ্চে অশোভনীয় ভাষায় কিছু কথা লেখাকে কেন্দ্র করে দশম শ্রেণির (ক) শাখার ছাত্র সাকিবুল ও সাহেনশাহর মধ্যে তর্কবিতর্ক ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে পঞ্চম ক্লাস চলাকালে বেলা আনুমানিক ১১টার দিকে রাহিম কমিশনারের নেতৃত্বে ও আরও অজ্ঞাতনামা পাঁচ থেকে সাতজন ওই শ্রেণিকক্ষে বেআইনিভাবে প্রবেশ করে এলোপাতাড়ি ওই ক্লাসের ছাত্র নাজিউর, সাকিবুল, আরাফাত, নাঈম, সিয়ামসহ আরও কয়েকজনকে মারধর করে।

শ্রেণিকক্ষে ক্লাস নেওয়া শিক্ষক বোরহান উদ্দিন মারধর থামাতে গেলে তাকেও মারধর করে। পরে অন্যান্য শিক্ষক শিক্ষিকা সম্মিলিতভাবে গেলে তাদেরও অকথ্য ভাষায় গালাগালসহ মারার জন্য আক্রমণ চালানো হয়। এমন ঘটনায় বিদ্যালয়জুড়ে আতঙ্ক সৃষ্টি হলে ছাত্রছাত্রীরা ভয়ে বিভিন্ন দিক ছোটাছুটি করে বিদ্যালয় ত্যাগ করে।

এ বিষয়ে ঢাকা জেলা দোহার সার্কেল এএসপি আশরাফুল আলম বলেন, এ ঘটনায় দোহার থানার একটি মামলা করেন বিদ্যালয়ের শিক্ষকরা। পরে প্রধান আসামি রাহিম ওই দিন রাতে গ্রেপ্তার হন। সোমবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে