রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

হাটহাজারীতে ছেলেকে ফাঁসিতে ঝুলতে দেখে মায়ের আত্মহত্যার চেষ্টা

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি
  ২১ মে ২০২৪, ০০:০০
হাটহাজারীতে ছেলেকে ফাঁসিতে ঝুলতে দেখে মায়ের আত্মহত্যার চেষ্টা

হাটহাজারীতে ফাঁসিতে ঝুলে তৌহিদুল ইসলাম তারেক (২২) নামে এক যুবকের মৃতু্য দেখে সইতে না পেরে তার মা তাহমিনা আক্তার (৫১) বিষপানে আত্মহত্যার চেষ্টা করে চমেক আইসিইউতে মৃতু্যর সঙ্গে পাঞ্জা লড়ছেন। গত রোববার সন্ধ্যায় হাটহাজারী পৌর এলাকার ৮নং ওয়ার্ডের মধ্যম মিরেরখীল মাইজপাড়া এলাকার সুরুত মিয়া দফাদারের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত যুবক ওই বাড়ির দিদারুল আলমের ছেলে।

জানা গেছে, নিহতের চাচাত ভাই রাফসান মাহি অভি গোয়াল ঘরে যাওয়ার সময় ওই যুবককে ঝুলন্ত অবস্থায় দেখে। তার চিৎকারে মা তাহমিনা দৌড়ে এসে ছেলেকে এ অবস্থা দেখে নিজ ঘরে ঢুকে মরিচ ক্ষেতের বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন। স্থানীয়রা উভয়কে উদ্ধার করে হাটহাজারী উপজেলা স্বাস্থ্যকমপেস্নক্স নিয়ে গেলে চিকিৎসক একজনক মৃত ও অপরজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চমেকে রেফার করেন। তবে সরেজমিনে যুবকের আত্মহত্যা ও তার মায়ের আত্মহত্যার চেষ্টার ভিন্ন ভিন্ন বক্তব্য পাওয়া গেছে। নিহতের চাচা মোজাফফর মৃতু্যর সঠিক কারণ জানাতে না পারলেও ধারণা করেন পারিবারিক আর্থিক অসচ্ছলতায় মানসিকভাবে বিপর্যস্ত হয়ে আত্মহত্যা করেছেন। অন্যদিকে এলাকার অনেকেই বলেন, নিহতের বাবা একজন মাদকসেবী। সামাজিকভাবে পরিবার হেয় প্রতিপন্ন হওয়ায় এ নিয়ে পিতার সঙ্গে বিভিন্ন সময়ে বাকবিতন্ডা হয় নিহতের ও তার মায়ের। ঘটনার দিন একইভাবে বাকবিতন্ডার এক পর্যায়ে ছেলেকে বেদম প্রহার করেন মাদকাসক্ত পিতা। পরে রাগে ক্ষোভে নিজ ঘরের দরজা বন্ধ করে আত্মহত্যা করেন ওই যুবক। নিউজটি লেখা অব্দি মা চমেক আইসিইউতে আছেন।

থানার ওসি মো. মনিরুজ্জামান বলেন, নিহতের ঘটনায় পরিবারের পক্ষ থেকে একটি অপমৃতু্যর মামলা হয়েছে। ঘটনার দিন রাতেই স্বাস্থ্য কমপেস্নক্স থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক মর্গে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে