রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

মাদক কারবারি ও চাঁদাবাজসহ পাঁচ জেলায় গ্রেপ্তার ১৬

রাজারহাটে স্ত্রী হত্যায় স্বামী কারাগারে হাজীগঞ্জে দুই বিএনপি নেতা গ্রেপ্তার
স্বদেশ ডেস্ক
  ২০ মে ২০২৪, ০০:০০
মাদক কারবারি ও চাঁদাবাজসহ পাঁচ জেলায় গ্রেপ্তার ১৬

কুড়িগ্রামের রাজারহাটে স্ত্রী হত্যা মামলায় স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদিকে চাঁদপুরের হাজীগঞ্জে উপজেলা নির্বাচনের টাকা বিতরণের অভিযোগে দুই বিএনপি নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়াও মাদক কারবারি, চাঁদাবাজ ও সাজাপ্রাপ্ত আসামিসহ পাঁচ জেলায় আরও ১৬ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি জানান, কুড়িগ্রামের রাজারহাটে স্ত্রী হত্যা মামলার প্রধান আসামি রতিন্দ্রনাথ রায়কে-(৪৫) গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার উপজেলার ছিনাই এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, ১৭ মে পারিবারিক কলহের জেরে রতিন্দ্রনাথ রায় তার তার স্ত্রী বকুল রানীকে-(৪০) মারপিট করে গুরুতর আহত করে। বকুল রানী জ্ঞান হারিয়ে ফেললে তাকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে পরে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় নিহত বকুল রানীর ছোট ভাই বাদী হয়ে রাজারহাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

রংপুর প্রতিনিধি জানান, রংপুরে পরিবহণের চাঁদাবাজির অভিযোগে ১১ জনকে গ্রেপ্তার করেছের্ যাব। রোববারর্ যাব-১৩ উপ-পরিচালক (মিডিয়া) স্কোয়াডন লিডার মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর মধ্যে রংপুরের হারাগাছ এলাকা থেকে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন- মাসুদ আহমেদ (৪৫), দীপক সরকার (৪৫), জালাল মিয়া (৩২), পলাল চন্দ রায় (৩২) ও মিলন মিয়া (৩২)। অপর একটি অভিযানে কুড়িগাম-রংপুর আঞ্চলিক সড়ক থেকে জাবেদ (৩৪), শাহাবুল আহমেদ (২৯), বেলাল হোসেন (২৭), ইব্রাহিম আলীকে (৩৫) গ্রেপ্তার করা হয়। আরেকটি অভিযানে নীলফামারীর জলঢাকা থেকে শাহ আলম (৪৩) ও গোলাম মোস্তফাকে (৪২) গ্রেপ্তার করা হয়।

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি জানান, চাঁদপুরের হাজীগঞ্জে উপজেলা নির্বাচনের টাকা বিতরণের অভিযোগে দুইজনকে আটক করেছে পুলিশ। আটকরা হলেন- উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল রহিম পাটওয়ারী ও আট নম্বর হাটিলা পূর্ব ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মানিক।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন স্থানীয়রা জানান, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হেলাল উদ্দিন মিয়াজীর আনারস মার্কার পক্ষে তারা টাকা বিলি করছিলেন। হাজীগঞ্জ থানার ওসি মোহাম্মদ আব্দুল রশিদ আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, তাদের আটক করে থানায় নিয়ে আসা হয়েছে এবং বর্তমানে জিজ্ঞাসাবাদ চলছে।

রূপসা (খুলনা) প্রতিনিধি জানান, খুলনার রূপসায় ২০ পিস ইয়াবাসহ মেহেদী (২২) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। শনিবার রূপসা থানার নৈহাটি গ্রামের গোডাউন মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আটক মেহেদী নৈহাটি এলাকার নিয়ামুল কবিরের ছেলে। এ ব্যাপারে এসআই হাসানুজ্জামান বাদী হয়ে রূপসা থানায় আসামির বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করেন।

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের ফুলবাড়ীতে পৃথক দুটি অভিযানে চারটি গরুসহ তিনজন চোরকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় চুরির কাজে ব্যবহৃত একটি পিকআপ ও একটি সিএনজি জব্দ করা হয়েছে। রোববার উপজেলার আলাদীপুর ইউনিয়নের উত্তর রঘুনাথপুর এবং শনিবার রাতে এলুয়াড়ী ইউনিয়নের বেজাই এলাকায় তাদের গ্রেপ্তার করা হয়। আটকরা হলেন- দিনাজপুরের পার্বতীপুর উপজেলার রাজাবাসর এলাকার মনজুরুল ইসলাম (৩৪), মন্মথপুর বাজারের সিএনজিচালক আইয়ুব আলী (৩৫) ও ছোট হরিপুর এলাকার আফাজ উদ্দিনের স্ত্রী কাজল আক্তার রিনা (৩৫)।

ফুলবাড়ী থানার ওসি মোস্তাফিজার রহমান জানান, গরু চুরির ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বিষয়টির তদন্ত চলছে, আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি জানান, পিরোজপুরের ইন্দুরকানীতে সাত বছরের সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার মানিকগঞ্জের হাতিকাটা চর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আসামি দেলোয়ার খা উপজেলার বারইখালি গ্রামের সোনা খা'র ছেলে। জানা গেছে, দেলোয়ার খা পেশাদার ডাকাত দলের সক্রিয় সদস্য ছিল। ২০০১ সালে সাজা হওয়ার পর নিজের নাম মনির মোলস্না ও পিতার নাম জয়নাল মোলস্না নামে পরিবর্তন করে মানিকগঞ্জ হাতিকাটা চরে বসবাস করতেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে