রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

বোচাগঞ্জে বন্ধুর বাড়ি থেকে স্কুল ছাত্রের অর্ধগলিত লাশ উদ্ধার

চৌদ্দগ্রামে বজ্রপাতে শ্রমিকের মৃতু্য শিবপুরে পুকুর থেকে নারীর মরদেহ উদ্ধার বগুড়ায় বাবার মৃতু্যতে ছেলের মামলায় মা ও মামি গ্রেপ্তার
স্বদেশ ডেস্ক
  ২০ মে ২০২৪, ০০:০০
বোচাগঞ্জে বন্ধুর বাড়ি থেকে স্কুল ছাত্রের অর্ধগলিত লাশ উদ্ধার

দিনাজপুরের বোচাগঞ্জে বন্ধুর বাড়ি থেকে স্কুলছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। এদিকে কুমিলস্নার চৌদ্দগ্রামে বজ্রপাতে এক শ্রমিকের মৃতু্য হয়েছে। এ ছাড়া নরসিংদীর শিবপুরে পুকুর থেকে মাহফুজা এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের বোচাগঞ্জে বন্ধুর বাড়ি থেকে স্কুল ছাত্রের হাত-পা বাঁধা অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার উপজেলার নাফানগর ইউনিয়নের টেনা গ্রামের লাইছুর রহমানের ছেলে মিরাজুল ইসলামের (১৮) শয়নকক্ষ থেকে লাশ উদ্ধার করা হয়। নিহত স্কুলছাত্র সাকিব হাসান একই ইউনিয়নের নাফানগর গ্রামের মমিনুল ইসলামের ছেলে।

এ ব্যাপারে বোচাগঞ্জ থানার ওসি আবু বক্কর রাসেল জানান, মিরাজুল ইসলাম ফিল্মি কায়দায় লাশটি গুম করার জন্য তার শয়নঘরের পেছনে একটি কবরও খুঁড়ে রেখেছিলেন। মাদক সংক্রান্ত ঘটনাকে কেন্দ্র করে এ হত্যাকান্ড ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

চৌদ্দগ্রাম (কুমিলস্না) প্রতিনিধি জানান, কুমিলস্নার চৌদ্দগ্রামে বজ্রপাতে আনোয়ারুল হক (২৮) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। রোববার দুপুরে উপজেলার মুন্সীরহাট ইউনিয়নের খিরনশাল উত্তরপাড়া কৃষি মাঠে বজ্রপাতের এ ঘটনা ঘটে।

নিহত শ্রমিক লালমনিরহাটের আদিতমারী উপজেলার বারগরিয়া গ্রামের আজিজুর রহমানের ছেলে। এ সময় আহত হয়েছেন আরেক শ্রমিক একই এলাকার মজিবুর রহমান।

চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের জরুরি বিভাগের চিকিৎসক আবুল হাসেম জানান, বজ্রপাতের ঘটনায় দুইজনকে হাসপাতালে আনা হয়েছে। তার মধ্যে আনোয়ারুল হক নামে এক ব্যক্তির মৃতু্য হয়েছে এবং মজিবুর রহমান নামে আরেকজনকে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে।

শিবপুর (নরসিংদী) প্রতিনিধি জানান, নরসিংদীর শিবপুরে পুকুর থেকে মাহফুজা বেগম (৩২) নামে একজনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার সকাল ৯টায় উপজেলার দুলালপুর ইউনিয়নের দুলালপুর বাজার সংলগ্ন একটি পুকুর থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত মাহফুজা বেগম শিবপুরের মাছিমপুর ইউনিয়নের মির্জানগর দক্ষিণপাড়া এলাকার মৃত মফিজ উদ্দিনের মেয়ে।

দুলালপুর ইউপি চেয়ারম্যান শামীম মোলস্না জানান, সকাল নয়টার দিকে পুকুরে অজ্ঞাতনামা নারীর লাশ ভেসে থাকতে দেখেন স্থানীয়রা। পুলিশ এসে লাশ উদ্ধার করে।

শিবপুর মডেল থানার ওসি ফরিদ উদ্দিন নিহতের স্বজনদের বরাতে জানান, নিহত মাহফুজাসহ তারা তিন বোন। এর মধ্যে মাহফুজাসহ আরও এক বোন মানসিক ভারসাম্যহীন হওয়ায় তারা প্রায়ই বাড়ি থেকে বের হয়ে যেত। পরে আবার নিজ থেকেই বাড়ি ফিরে আসত। তিনদিন আগে মাহফুজা বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয়। পরে রোববার সকালে পুকুরে তার লাশ পাওয়া যায়। শরীরে আঘাতের কোনো চিহ্ন না থাকলেও ময়নাতদন্তের জন্য মরদেহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

বগুড়া প্রতিনিধি জানান, বগুড়ার সোনাতলায় ফরজুলস্নাহ আকন্দ (৬০) নামের বৃদ্ধের রহস্যজনক মৃতু্যর ঘটনা ঘটেছে। এ ঘটনায় নানা ধরনের সন্দেহের একপর্যায়ে বড় ছেলে আমিরুলের করা মামলায় মা ও মামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। নিহত ফরজুলস্নাহ উপজেলার দীগদাইড় ইউনিয়নের মধ্য দিঘলকান্দি গ্রামের মৃত সমছের আলী আকন্দের ছেলে। গত শনিবার বিকালে একই ইউনিয়নের শিহিপুর গ্রামে শ্বশুরবাড়িতে তার স্ত্রীকে আনতে গেলে এই মৃতু্যর ঘটনা ঘটে। বিষয়টিকে প্রথমে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করলেও পরে তাদের কথার মধ্যে নানা ধরনের অসঙ্গতি পেয়ে নিহতের স্ত্রী ও তার ভাইয়ের স্ত্রীকে আটক করে পুলিশ। পরে তাদের দেওয়া তথ্যানুযায়ী ঘটনাটি হত্যা হওয়ায় আটক দুইজনের নামে মামলার পর গ্রেপ্তার দেখানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সোনাতলা থানার ওসি বাবু কুমার সাহা।

ওসি বলেন, শনিবার রাতে মোবাইল ফোনে খবর পেয়ে দীগদাইড় ইউনিয়নের শিহিপুর এলাকা থেকে ফরজুলস্নাহ আকন্দ নামের এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করা হয়। প্রথমে নিহতের স্ত্রীর সঙ্গে কথা বললে তিনি জানান, তার স্বামী নিজের গলা বেস্নড দিয়ে কেটে আত্মহত্যা করেছেন। তবে গলায় ক্ষতের চিহ্ন দেখে সন্দেহ হলে আরও অধিকতর জিজ্ঞাসাবাদের একপর্যায়ে বলেন, নিজেরা বাঁচার জন্য মৃতু্যর পর বেস্নড দিয়ে গলা কেটে দেন।

নিহতের স্ত্রী আমেনা বেগম বলেন, 'আমাদের পারিবারিক গন্ডগোল দীর্ঘদিনের। পারিবারিক নানা অত্যাচারে গত প্রায় ১২ দিন আগে বাবার বাড়িতে এসেছি। হঠাৎ আমার স্বামী শনিবার বিকালে আমাকে নিতে আসেন। আমি যেতে না চাইলে কথা কাটাকাটি হয়। এ সময় আমার স্বামীর গা ঘামতে শুরু করে তখন মাথায় পানি ঢালতে শুরু করলে আরও নিস্তেজ হয়ে পরেন। একপর্যায়ে তাকে গাবতলী উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নেওয়ার পথে তার মৃতু্য হয়। বাড়ি ফিরে আমরা চিন্তিত হয়ে পড়ি যে, আমাদের নামে আবার মামলা হয় কিনা। একপর্যায়ে আমি ও আমার ভাইবউ আনু বেগম পরামর্শ করে বেস্নড দিয়ে গলার কিছু অংশ কেটে দেই এবং প্রচার করি যে, নিজের গলা বেস্নড দিয়ে কেটে আত্মহত্য করেছেন।'

সোনাতলা থানার ওসি বাবু কুমার সাহা বলেন, এ ঘটনায় একটি হত্যা মামলা হয়েছে। নিহতের স্ত্রী আমেনা বেগম ও তার ভাইয়ের স্ত্রী মানু বেগমকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠিয়েছেন। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে