রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

পৃথক হত্যা মামলায় দুই জেলায় গ্রেপ্তার ৫

দুই জেলায় ৬ মাদক কারবারি গ্রেপ্তার
স্বদেশ ডেস্ক
  ১৯ মে ২০২৪, ০০:০০
পৃথক হত্যা মামলায় দুই জেলায় গ্রেপ্তার ৫

বগুড়ায় আলী হাসান হত্যা মামলায় কথিত বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদিকে হবিগঞ্জের লাখাইয়ে দলিল লেখক হত্যার ঘটনায় নারীসহ চারজনকে আটক করেছে পুলিশ। এ ছাড়াও দুই জেলায় ছয় মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

বগুড়া প্রতিনিধি জানান, বগুড়ায় আলী হাসান হত্যা মামলায় কথিত বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি সবুজ সওদাগরকে-(৩২) গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে সদর উপজেলার বেলাইলের হরিগাড়ী এলাকার হাজির মিল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। শনিবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, সবুজ তার বন্ধু আলী হাসানের স্ত্রী মিতু বেগমের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েছিল। এ নিয়ে দ্বন্দ্বের জেরে হত্যাকান্ডটি সংগঠিত হয়। গ্রেপ্তার সবুজ 'বঙ্গবন্ধু সৈনিক লীগ' নামে কথিত একটি সংগঠনের বগুড়া জেলা শাখার সভাপতি ও সদরের ফাঁপোড় ইউনিয়নের শহরদীঘি গ্রামের মৃত সিরাজ সওদাগরের ছেলে। তার নামে দুটি হত্যাসহ চারটি মামলা আছে। অন্যদিকে নিহত আলী হাসানও একটি হত্যাসহ ছয়টি মামলার আসামি ছিলেন।

পুলিশের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৪ মে দুপুরে সদরের শহরদীঘি গ্রামে নিজ বাড়িতে ডেকে নিয়ে বন্ধু আলী হাসানকে ছুরিকাঘাতে হত্যা করে সবুজ।

এ ঘটনায় নিহতের বাবা আলী জিন্না বাদী হয়ে সবুজ সওদাগরসহ সবুজের মা সিল্কী বেগম, ভাই সম্রাট সওদাগর ও স্ত্রী লিপি বেগমেকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম বলেন, তথ্যপ্রযুক্তির সহযোগিতায় সবুজকে গ্রেপ্তার করা হয়। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে। এই হত্যাকান্ডের পেছনে মাদকসহ অন্য কোনো কারণ আছে কিনা, তাও জানা যাবে।

লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, হবিগঞ্জের লাখাইয়ে দলিল লেখক শাহ আমজাদ হোসেন নয়ন হত্যার ঘটনায় নারীসহ চারজনকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, তথ্যপ্রযুক্তির ব্যবহারের মাধ্যমে অভিযান চালিয়ে উপজেলার পশ্চিম বুলস্না গ্রামের আব্দুল আওয়ালের স্ত্রী জ্যোসনা আক্তার-(৪২), স্বামী পরিত্যক্তা রত্না আক্তারকে (২৫) আটক করা হয়। পরে তাদের তথ্য অনুযায়ী, জিরুন্ডা গ্রামের ইকবাল ও বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে পশ্চিম বুলস্না গ্রামের হারুন মিয়া ওরফে ফারুককে (২৭) গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে ওসি (তদন্ত) চম্পক দাম জানান, রহস্য উদ্ঘাটনে গ্রেপ্তারদের ১৬৪ ধারায় জবানবন্দির জন্য হবিগঞ্জ জেলা সদরে সংশ্লিষ্ট আদালতে সোপর্দ করা হয়েছে।

পোরশা (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর পোরশায় ৮০ পিস ভারতীয় ট্যাপেন্টাডল ট্যাবলেট ও চার লিটার বাংলা মদসহ পাঁচজনকে আটক করেছে বিজিবি। শুক্রবার রাতে উপজেলার সোহাতি মোড়ে অভিযান করে মাদকসহ চার ব্যক্তিকে আটক করেছে।

আটকরকা হলো- পোরশা হাড়িপাড়া গ্রামের তাপস প্রামাণিক-(২৯), দিঘিপাড়া গ্রামের মুসা শাহ্‌-(৩০), আবু মুসা-(৩৫) ও মহাদেবপুর উপজেলার দরিয়াপুর গ্রামের ছেলে সাধন চন্দ্র-(৩০)। আটকদের থানায় হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে শনিবার উপজেলার শীতলী এলাকা হতে রাশিদুল ইসলাম-(৩২) নামে একজনেক ১০ পিস ভারতীয় ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ আটক করেছে বিজিবি। সে নিতপুর বড়বাগান এলাকার নাসিরুলের ছেলে। তাকেও থানায় হস্তান্তর করা হয়েছে বলে বিজিবি কর্তৃপক্ষ জানান।

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি জানান, মাগুরার মহম্মদপুরে ২১ পিস ইয়াবাসহ ইকরামুল হক-(১৯) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার পলাশবাড়ীয়া ইউনিয়নের মহিমানগর গ্রামের জোনাব আলীর বাড়ির পাশ থেকে তাকে আটক করা হয়। আটক ইকরামুল উপজেলার মহিমানগর গ্রামের আবুল কালাম মোল্যার ছেলে।

মহম্মদপুর থানার ওসি বোরহান উল ইসলাম জানান, তাকে আদালতে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে