রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

যশোরে ৫০টি যৌতুকবিহীন গণবিয়ে

স্টাফ রিপোর্টার, যশোর
  ১৯ মে ২০২৪, ০০:০০
যশোরের ঝিকরগাছায় ৫০ যৌতুকবিহীন গণবিয়ের পর ভ্যান ও উপহারসামগ্রী নিয় বর -যাযাদি

যশোরে জাকজমকপূর্ণ আয়োজনের মধ্যে দিয়ে ৫০ জোড়া তরুণ তরুণীর যৌতুকবিহীন গণবিবাহ সম্পন্ন হয়েছে। শনিবার দুপুরে এসসিআই বাংলাদেশ'র তত্ত্বাবধানে ও এসসিআই আরব আমিরাতের অর্থায়নে যশোরের ঝিকরগাছা উপজেলার গাজীরদরগাহ কুয়েত ইসলামিক ইয়াতিম কমপেস্নক্সে এ বিয়ে সম্পন্ন হয়।

খুলনা বিভাগের অসহায়, এতিম ও অর্থ সংকটে বিয়ে হচ্ছে না এমন ৫০ জোড়া পাত্র-পাত্রীকে এদিন বিয়ে দেওয়া হয়েছে। অনুষ্ঠানে কর্মসংস্থানের জন্য বরকে একটি করে ভ্যান গাড়ি ও কনেকে সেলাই মেশিন দেওয়া হয়। একইসঙ্গে সংসারের জন্য প্রয়োজনীয় জিনিসপত্র দেওয়া হয়েছে নবদম্পতিকে।

ব্যতিক্রমী এই গণবিয়ের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন কুয়েত ইসলামিক ইয়াতিম কমপেস্নক্স গাজীরদরগাহ ঝিকরগাছার পরিচালক মুফতি নাসিরুলস্নাহ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার।

তিনি বলেন, যৌতুক একটি সামাজিক ব্যাধি। সমাজ থেকে যৌতুক উচ্ছেদের সামাজিক আন্দোলনের সূচনা করতে হবে। গড়ে তুলতে হবে যৌতুকমুক্ত সমাজ। ইসলামের প্রকৃত আদর্শিক শিক্ষার মাধ্যমে সমাজকে কলুষমুক্ত করতে হবে। যৌতুকমুক্ত সমাজ গঠনে নাগরিক সমাজের অংশগ্রহণ জোরদার করার আহ্বান জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে