রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

পলাশবাড়ীতে চাচার হাতে ভাতিজি ও কুষ্টিয়ায় প্রতিপক্ষের হামলায় বৃদ্ধ খুন

চাঁদপুর ও ভোলাহাটে নদীতে ডুবে দুইজনের মৃতু্য
স্বদেশ ডেস্ক
  ১৯ মে ২০২৪, ০০:০০
পলাশবাড়ীতে চাচার হাতে ভাতিজি ও কুষ্টিয়ায় প্রতিপক্ষের হামলায় বৃদ্ধ খুন

গাইবান্ধার পলাশবাড়ীতে চাচার ছুরিকাঘাতে ভাতিজি খুন হওয়ার অভিযোগ পাওয়া গেছে। অন্যদিকে, কুষ্টিয়ায় প্রতিপক্ষের হামলায় বৃদ্ধ নিহত হয়েছে। এ ছাড়া চাঁদপুরে ডাকাতিয়া নদীতে ডুবে মাদ্রাসা ছাত্র ও চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে মহানন্দা নদীতে ডুবে কিশোরীর মৃতু্য হয়। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

গাইবান্ধা প্রতিনিধি জানান, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের বিরামেরভিটা গ্রামে শনিবার সকালে পারিবারিক কলহের জেরে আপন চাচার ছুরিকাঘাতে ভাতিজি পাপিয়া বেগম-(৩০) নিহত হয়েছেন। নিহত পাপিয়া ওই গ্রামের মৃত নুরুল ইসলাম মাস্টারের মেয়ে।

জানা যায়, সকাল সাড়ে ৮টার দিকে চাচা দুলামিয়া লোকজন ও ছেলে রাব্বিকে নিয়ে পাপিয়াদের বিরোধপূর্ণ জমিতে জোরপূর্বক গাছ রোপণ করতে যান। এতে পাপিয়াসহ পরিবারের লোকজন বাধা দিলে কথা কাটাকাটির একপর্যায়ে চাচা দুলামিয়ার হাতে থাকা ছুরি দিয়ে ভাতিজি পাপিয়ার গলায় আঘাত করেন। এতে পাপিয়া গুরুতর জখম হলে স্বজনরা তাকে হাসপাতালে নেওয়ার পথে তার মৃতু্য হয়। ঘাতক দুলামিয়া একই গ্রামের মৃত চান্দু খলিফার ছেলে।

এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল) উদয় কুমার বলেন, এ ঘটনায় পলাশবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। এই মামলায় পারভিন নামের একজনকে গ্রেপ্তার করা হয়।

কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়ার কুমারখালীতে ধানকাটাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ইউনুস আলী-(৬০) নামের একজন বৃদ্ধ নিহত হয়েছেন। তিনি শিলাইদহ ইউনিয়নের খোদ্দবন গ্রামের বাসিন্দা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী জানায়, শনিবার সকালে খোর্দ্দ বনগ্রামে ধানকাটাকে কেন্দ্র করে ইউনুস আলী ও মুক্তার আলীর মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে মুক্তার আলী ও তার লোকজন মিলে ইউনুস আলীকে ধারাল অস্ত্র দিয়ে রক্তাক্ত জখম করেন। আশঙ্কাজনক অবস্থায় ইউনুসকে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় দুইজন আহত হয়েছেন। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কুমারখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) আকিবুল ইসলাম জানান, ঘটনার পর এলাকায় উত্তেজনা বিরাজ করছে। উত্তেজনা প্রশমনে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুর শহরের নতুন বাজার এলাকায় ডাকাতিয়া নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজের ২১ ঘণ্টা পর রায়হান কবির-(১২) নামে মাদ্রাসা ছাত্রের মরদহ উদ্ধার করা হয়েছে। শনিবার মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিস চাঁদপুর নৌ-ইউনিটের ডুবুরি দল।

রায়হান শহরের আলিম পাড়ার লোকমান হোসেনের ছেলে ও নতুন বাজার আহমাদিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার সপ্তম শ্রেণির ছাত্র ছিল।

ফায়ার সার্ভিস চাঁদপুর নৌ-ইউনিটের ইনচার্জ মুসলিম মিয়াজী বলেন, 'রায়হানের পরিবারের লোকজন জানিয়েছে, গত শুক্রবার বিকালে শহরের নতুন বাজার লন্ডন ঘাট এলাকায় গোসল করতে গিয়ে সে ডাকাতিয়া নদীতে নিখোঁজ হয়। পরিবার থেকে রাত ১২টায় আমাদের মেসেজ দেওয়া হয়। আমরা পরদিন সকাল পৌনে ৮টা থেকে দুপুর ১২ টা ৫০ মিনিট পর্যন্ত ঘটনাস্থল ও আশপাশে চেষ্টা চালানোর পর রায়হানকে উদ্ধার করতে সক্ষম হই।'

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে মহানন্দা নদীতে গোসল করতে নেমে এক কিশোরীর মৃতু্য হয়েছে। শনিবার দুপুরে উপজেলার গোহালবাড়ী ইউনিয়নের মহানন্দা নদীর বজরাটেক বাগানঘাট্টি ঘাটে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, মৃত কিশোরী উপজেলার দলদলী ইউনিয়নের পীরগাছি গ্রামের জোহর আলীর মেয়ে মোসা. সোনীয়া (১২)। বজরাটেক মুন্সিগঞ্জ গ্রামের নানা জমরুদ্দিনের বাড়ি বেড়াতে এসে দুপুরে মহানন্দা নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে যায়। পরে স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের টিম উদ্ধার করে।

ভোলাহাট ফায়ার সার্ভিসের টিম লিডার ফরিদ উদ্দিন বলেন, 'আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহয়তায় উদ্ধার করে মেডিকেলে নিয়ে যাই।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে