রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

রেলওয়ের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে পার্বতীপুরে মানববন্ধন

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
  ১৯ মে ২০২৪, ০০:০০
ট্রেনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে জংশনে মানববন্ধন করে রেল-নৌ-যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদ -যাযাদি

বাংলাদেশ রেলওয়ের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে ও রেয়াত বহাল রাখার দাবিতে দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে জংশনে মানববন্ধন হয়েছে। শুক্রবার দুপুরে জংশনের ৩নম্বর পস্নাটফর্মে মানববন্ধন করেন রেল, নৌ-যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদ।

কমিটির সাবেক সভাপতি নাহিদ হাসানের নেতৃত্বে রংপুর বিভাগীয় কমিটির সদস্যরা এই মানববন্ধনে অংশ নেয়। এ সময় নাহিদ হাসান বলেন, 'সম্প্রতি বাংলাদেশ রেলওয়েতে যাত্রীবাহী ট্রেনগুলোতে ভাড়া বৃদ্ধি না করে শুধু বিদ্যমান দূরত্ব ভিত্তিক রেয়াত প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার প্রেক্ষিতে সব ধরনের যাত্রীবাহী ট্রেনে বিদ্যমান দূরত্বভিত্তিক রেয়াত প্রত্যাহারের সিদ্ধান্তটি কার্যকর করা হয়।

এ ব্যবস্থায় ১০০ কিলোমিটারের মধ্যে কোনো ছাড়ের সুবিধা নেই। তবে ১০১ থেকে ২৫০ কিলোমিটার দূরত্বের ভ্রমণে ভাড়ার ওপর রেয়াতের হার ২০ শতাংশ। এখন বগুড়া-সিরাজগঞ্জ রেললাইন চালু না করে, রেলওয়ে সৃষ্ট ঘোরা পথের ১১২ কিলোমিটারের ভাড়ার দায় মেটাতে হবে রংপুর বিভাগের যাত্রীদের। তিনি রেলওয়ের ভাড়া বৃদ্ধি করা যাবে না এবং রেয়াত বহাল রাখার দাবি জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে