রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

খাদ্যে ভেজাল, মাটি বিক্রি ও অবৈধ ভাটা স্থাপনে ৮ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা

তিন জেলায় ভ্রাম্যমাণ আদালত
স্বদেশ ডেস্ক
  ১৯ মে ২০২৪, ০০:০০
খাদ্যে ভেজাল, মাটি বিক্রি ও অবৈধ ভাটা স্থাপনে ৮ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা

নানা অভিযোগে তিন জেলায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভেজালবিরোধী অভিযানে চার প্রতিষ্ঠানকে, পাবনার ভাঙ্গুড়ায় ফসলি জমির মাটি বিক্রির অভিযোগে এক ব্যক্তিকে ও গাইবান্ধার সাঘাটায় অবৈধ তিন ইটভাটায় জরিমানা আদায় করা হয়। প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর-

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় ভেজালবিরোধী অভিযানে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ৩২ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন। গত ১৩ মে উপজেলার মুড়াপাড়া বাজারে ইউএনও আহসান মাহমুদ রাসেল এ অভিযান চালান। অভিযানে মুড়াপাড়া রাজঘাট এলাকার শাহীন বেকারিকে বিএসটিআইয়ের অনুমোদন না থাকায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অপরাধে ২০ হাজার, মুড়াপাড়া নামা বাজারের ইসলামিয়া মিষ্টান্ন ভান্ডারকে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি বিক্রির দায়ে ১০ হাজার, শুক্কুর আলী মিষ্টান্ন ভান্ডারকে একই অপরাধে দুই হাজার ও ফুটপাতে অবৈধভাবে দোকান বসানোর কারণে ৫০০ টাকা জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ এ্যাসিল্যান্ড ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সিমন সরকারসহ বিএসটিআইয়ের সহকারী কর্মকর্তাসহ আনসার ও পুলিশ সদস্যরা। ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি জানান, পাবনার ভাঙ্গুড়ায় কৃষি জমি থেকে ভেকু দিয়ে মাটি কেটে বিক্রি করার অভিযোগ কামরুজ্জামান পিন্টু নামের এক ব্যক্তিকে এক লাখ টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। অভিযুক্ত পিন্টু উপজেলার পাটুল গ্রামের শামসুল হুদার ছেলে। গত বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার দিলপাশার ইউনিয়নের পাঁচ বেতুয়ান গ্রামে এই অভিযান চালান এ্যাসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমিয়া আক্তার রোজী। এ সময় ভাঙ্গুড়া থানা-পুলিশের একটি দল তাকে সহযোগিতা করেন।

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি জানান, গাইবান্ধার সাঘাটা উপজেলায় অবৈধ তিনটি ইটভাটায় অভিযান চালিয়ে ৮০ হাজার টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রট। শনিবার উপজেলার বিভিন্ন ইটভাটায় সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে ভাটা পরিচালনা করায় ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রট ইসাহাক আলী পুলিশ প্রশাসন নিয়ে অভিযান চালান। এতে এসএস বি ভাটার মালিক মুকুল মিয়া, এস বি ব্রিকস ফারুক তালুকদার ও কেবিবির মালিক শরিফুলসহ ৩ ইটভাটা মালিককে ৮০ হাজার টাকা জরিমানা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে