রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১
উপজেলা পরিষদ নির্বাচন

অষ্টগ্রামে প্রার্থীদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

হাওড়াঞ্চল (কিশোরগঞ্জ) প্রতিনিধি
  ১৮ মে ২০২৪, ০০:০০
অষ্টগ্রামে প্রার্থীদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

কিশোরগঞ্জের হাওড় অধু্যষিত অষ্টগ্রাম উপজেলা পরিষদের নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে প্রার্থীদের বিরুদ্ধে। নির্বাচনী প্রচারণায় আচরণবিধি একের পর এক লঙ্ঘন করলেও এদিকে কারো নজর নেই। ফলে এই আচরণবিধি লঙ্ঘনের মাত্রা দিন দিন বেড়ে চলেছে।

জানা যায়, আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে অষ্টগ্রাম উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন তিনজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন তিনজন।

গত ২ মে প্রতীক বরাদ্দের পর সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থী ও তাদের সমর্থকরা সাধারণ ভোটারদের মন জোগাতে ছুটে চলেছেন। নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই আচরণ বিধিনিষেধ মানছেন না বলে জানা গেছে।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে গাড়িতে একাধিক মাইক ব্যবহার, নির্দিষ্ট আকারের চেয়ে বড় আকারের পোস্টার ও দোকানপাটসহ বিভিন্ন স্থানে স্টিকার লাগানো, নির্বাচনী মাইকিং ব্যবহারের ক্ষেত্রেও মানছেন না বিধিনিষেধ। দুপুর ২টার আগে এবং রাত ৮টার পরে মাইকিং করা যাবে না বিধিনিষেধে বলা থাকলেও মানছেন না প্রার্থীরা। অন্যদিকে সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। কখনো গভীর রাতে শোনা যায় মোটর সাইকেল বহরের শব্দ।

স্থানীয় সচেতন মহলের ভাষ্য, নির্বাচন ঘিরে প্রার্থীরা যেভাবে আচরণ বিধিনিষেধ লঙ্ঘন করছেন তাতে করে বিষয়টি প্রশাসনের আরও গুরুত্ব সহকারে দেখা উচিত।

গত বুধবার পুরাতন উপজেলা পরিষদের ভেতরে এক প্রার্থীর গণসংযোগ করার পর এলাকাজুড়ে আলোচনা চলছে। যদিও সহকারী রিটার্নিং কর্মকর্তা বলছেন খবর পাওয়ার সঙ্গে সঙ্গে বন্ধ করে দেওয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোছা. দিলশাদ জাহান বলেন, এ বিষয়ে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে