রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১
গোপালপুরে স্বামীর নির্যাতনের বলি গৃহবধূ চবির ঝরনায় ডুবে স্কুলছাত্রের মৃতু্য

ছয় জেলায় ৬ মরদেহ উদ্ধার

স্বদেশ ডেস্ক
  ১৮ মে ২০২৪, ০০:০০
ছয় জেলায় ৬ মরদেহ উদ্ধার

টাঙ্গাইলের গোপালপুরে স্বামীর নির্যাতনে গৃহবধূর মৃতু্যর অভিযোগ উঠেছে। এদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ঝরনায় ডুবে স্কুলছাত্রের মৃতু্যর ঘটনা ঘটেছে। এছাড়া কুষ্টিয়ার দৌলতপুরে পদ্মায় নিখোঁজ হওয়া কিশোরের মরদেহসহ ছয় জেলায় ৬ জনের মরদেহ উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানান, টাঙ্গাইলের গোপালপুর শহরে স্বামীর নির্মম নির্যাতনে নুরী বেগম নামে এক গৃহবধূর মৃতু্য হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শহরের হাটবৈরিয়ান এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ স্বামী রাকিবকে গ্রেপ্তার করেছে।

জানা যায়, টাঙ্গাইলের গোপালপুর শহরের হাটবৈরিয়ান এলাকার জয়নাল আবেদীনের ছেলে রাকিবের (২১) সঙ্গে শহরের সূতীস্থ লাঙ্গলজোড়া এলাকার আব্দুর রাজ্জাকের মেয়ে নুরী বেগমের (১৮) এক বছর আগে বিয়ে হয়। তুচ্ছ ঘটনার জেরে বৃহস্পতিবার নুরী বেগমকে মারপিট করায় সে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে স্বামী রাকিব অচেতন অবস্থায় তাকে গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গোপালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সারোয়ার হোসেন খান সোহেল জানান, গৃহবধূ নুরীকে স্বামী রাকিব মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন। পরে মৃতদেহ পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

গোপালপুর থানার ওসি ইমদাদুল ইসলাম তৈয়ব জানান, মরদেহের শরীরে ধারাবাহিক নির্যাতনের চিহ্ন রয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

চবি প্রতিনিধি জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ঝরনায় ডুবে জুনায়েদ নামে এক স্কুলছাত্রের মৃতু্য হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে তার মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। একই দিন দুপুর ১২টার দিকে বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে নিখোঁজ হয় সে।

জানা যায়, নগরের প্রবর্তক স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির কিছু ছাত্রের সঙ্গে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ঘুরতে এসেছিলেন হাজী মুহাম্মদ মহসিন সরকারি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র জুনায়েদ। দুপুর পৌনে বারোটার দিকে তারা ঝরনায় গোসল করতে নামেন। এরপর ঝরনা পানিতে নিখোঁজ হন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. অহিদুল আলম বলেন, কয়েক ঘণ্টার তলস্নাশি শেষে ফায়ার সার্ভিসের ডুবুরি দল রাত সাড়ে ৯টার দিকে মরদেহটি উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে।

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি জানান, কুষ্টিয়ার দৌলতপুরে পদ্মায় গোসল করতে নেমে নিখোঁজ হওয়া কিশোরের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। শুক্রবার সকালে উপজেলার মরিচা ইউনিয়নের ভূরকা মধ্যপাড়া পদ্মার চর এলাকায় পদ্মা নদী থেকে উদ্ধার করা হয়। এর আগে বৃহস্পতিবার দুপুরে ওই এলাকার পদ্মা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হয় ওই কিশোর। নিহত আসলাম হোসেন (১৫) ওই এলাকার বারু মালিথার ছেলে।

এ বিষয়ে ভেড়ামারা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শরীফুল ইসলাম বলেন, পদ্মায় নিখোঁজ হওয়া কিশোরের মরদেহ উদ্ধার করা হয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা শেষে পুলিশ মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করবে।

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি জানান, চাঁদপুরের হাজীগঞ্জে অজ্ঞাত নারীর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে উপজেলার হাটিলা পূর্ব ইউনিয়নের বেলঘর গ্রামে সড়কের পাশের খাল থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। স্থানীয়রা জানান, রাতে খালে কচুরিপানার নিচে চুল দেখতে পেয়ে পুলিশকে খবর দেওয়া হয়। লাশটি উদ্ধারের পর স্থানীয়রা কেউ শনাক্ত করতে পারেনি।

হাজীগঞ্জ থানার ওসি আবদুর রশিদ জানান, লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে একটি অপমৃতু্যর মামলা দায়ের করা হয়।

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি জানান, মাদারীপুরের কালকিনিতে আরিফা (১৪) নামে এক কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার উপজেলার কয়ারিয়া ইউনিয়নের কাজিকান্দি গ্রামে নিজেদের ঘরের আড়ার সঙ্গে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। নিহত আরিফা কালকিনি উপজেলার কয়ারিয়া ইউনিয়নের কাজিকান্দি গ্রামের আল-আমিন হাওলাদারের মেয়ে। কালকিনি থানার ওসি মামুন জানান, লাশ ময়নাতদন্তের জন্য মাদারীপুর মর্গে পাঠানো হয়েছে।

আজমিরীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, হবিগঞ্জের আজমিরীগঞ্জে কীটনাশক পান করে ইয়াসিন মিয়া (২৬) নামে এক যুবক আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার রাতে পৌরসভার নয়ানগরে এই ঘটনা ঘটে। নিহত ইয়াসিন মিয়া পৌর এলাকার নয়ানগরের যুগল মিয়ার ছেলে।

আজমিরীগঞ্জ থানার ওসি ডালিম আহমেদ বলেন, প্রাথমিকভাবে আত্মহত্যার কারণ জানা যায়নি। লাশের সুরতহাল তৈরি করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে পাঠানো করা হয়েছে।

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি জানান, চাঁদপুরের ফরিদগঞ্জে রেদওয়ান হোসেন (২৫) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার উপজেলার রূপসা উত্তর ইউনিয়নের গাব্দেরগাঁও গ্রাম থেকে মরদেহ উদ্ধার করা হয়। নিহত রেদওয়ান ওই গ্রামের মৃত আহছান উল্যার ছেলে।

বিষয়টি নিশ্চিত করে ফরিদগঞ্জ থানার এসআই আনোয়ার হোসেন বলেন, সংবাদ পেয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর জেলা সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। তবে কী কারণে তার মৃতু্য হয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি।

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুরের শ্রীপুরে জাম গাছের ডালে ঝুলন্ত অবস্থায় অজ্ঞাত এক যুবতির (২৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেংরা গ্রামের বাদশানগর এলাকা থেকে ওই লাশ উদ্ধার করা হয়। স্থানীয়রা জানান, গত দুদিন ধরে ওই গ্রামের বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে দেখা যায় অজ্ঞাত এক যুবতিকে।

শ্রীপুর থানার ওসি আকবর আলী খান বলেন, 'লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে