রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১
চাঁদপুরের অবৈধভাবে মাটি কাটায় ভেকু জব্দ

উখিয়ায় মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করায় জরিমানা

স্বদেশ ডেস্ক
  ১৮ মে ২০২৪, ০০:০০
উখিয়ায় মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করায় জরিমানা

কক্সবাজারের উখিয়ায় মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও মূল্য তালিকা না থাকায় কয়েকজন দোকানিকে জরিমানা করা হয়েছে। এদিকে চাঁদপুরের কচুয়ায় ফসলি জমি নষ্ট করে মাটি কাটায় ভেকু বিকল করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি জানান, কক্সবাজারের উখিয়ায় মেয়াদোত্তীর্ণ ওষুধ ও মূল্য তালিকা না থাকায় অভিযান করে ১২ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার ভোক্তা অধিকারের সহকারী পরিচালক হাসান আল মারুফের নেতৃত্বে উপজেলার কুতুপালং বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় নিরাপদ খাদ্য পরিদর্শক নুরুল আলমসহ স্বাস্থ্য বিভাগের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিরাপদ খাদ্য পরিদর্শক নুরুল আলম জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের আওতায় বিভিন্ন খাদ্যসামগ্রীর দোকান, মাংসের দোকান ও ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে জরিমানার পাশাপাশি অনেক দোকানদারকে সতর্ক করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি জানান, চাঁদপুরের কচুয়ায় ফসলি জমি নষ্ট করে মাটি কাটার অভিযোগে ভেকু বিকল করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার উপজেলার মনপুরা-নয়াকান্দি মাঠে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট বাপ্পি দত্ত রনি।

এ সময় উপজেলার সরকারি খাল বন্ধ করে ইউসুফ মিয়া ও ইউনুস মিয়া ভেকু দিয়ে মাটি বিক্রি করায় তা বিকল করে দেওয়া হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বাপ্পি দত্ত রনি জানান, ফসলি জমি নষ্ট করে মাটি বিক্রি করা বেআইনি। কোথাও অবৈধভাবে মাটি বিক্রি করলে অভিযানের মাধ্যমে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে