রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

স্বদেশ ডেস্ক
  ১৮ মে ২০২৪, ০০:০০
স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস নানা আয়োজনে পালন করা হয়েছে। এ উপলক্ষে মিলাদ-দোয়া মাহফিল, আলোচনা সভা ও আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। প্রতিনিদিদের পাঠানো বিস্তারিত খবর-

লক্ষ্ণীপুর প্রতিনিধি জানান, লক্ষ্ণীপুরে শুক্রবার জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে 'দুর্গম পথের নির্ভীক যাত্রা' শীর্ষক শোভাযাত্রা বের করা হয়। জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক বায়েজীদ ভূঁইয়া এ আয়োজন করেন। এর আগে জেলা পরিষদ মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

যুবলীগ নেতা বায়েজীদ ভূঁইয়ার নেতৃত্বে শোভাযাত্রায় উপস্থিত ছিলেন লক্ষ্ণীপুর পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন রুমি পাটওয়ারী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোনায়েম হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সোহাগ পাটওয়ারী ও সদর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রুবেল হোসেন রাজু প্রমুখ।

জানা গেছে, শেখ হাসিনার প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে লক্ষ্ণীপুরে মিলাদ, দোয়া মাহফিল ও শোভাযাত্রার আয়োজন করা হয়েছে।

রাবি প্রতিনিধি জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা অনুষ্ঠানে বলেন, 'স্বৈরাচারের রক্তচক্ষু উপেক্ষা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনকে আমরা বাংলাদেশের মানুষ ও বাঙালির পুনঃশৃঙ্খলামুক্ত ও পুনঃস্বাধীন হবার উষালগ্নের সঙ্গে তুলনা করতে পারি। সেদিন তিনি সমগ্র বাঙালি জাতির আশা-ভরসা-আস্থার সোনালি সূর্যে পরিণত হয়েছিলেন; যা আজও অব্যাহত রয়েছে। দেশে গণতন্ত্র কায়েম হয়েছে, গণমানুষের ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠিত হয়েছে। তার দূরদর্শী ও বলিষ্ঠ নেতৃত্বে জাতির পিতার আজন্ম স্বপ্নক্ষুধা, দারিদ্র্য ও বৈষম্যমুক্ত স্বাবলম্বী সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে।

শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে আয়োজিত বিশেষ আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক তারিকুল হাসানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক হুমায়ুন কবীর, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক এস এম একরাম উল্যাহ, কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামাণিক, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রণব কুমার পান্ডে প্রমুখ।

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি জানান, আগৈলঝাড়ায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন সেরনিয়াবাত। উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি আব্দুস সাত্তার মোলস্না, ইলিয়াস তালুকদার, বিপুল দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক ফরহাদ তালুকদার, কৃষি বিষায়ক সম্পাদক রমনি কান্ত সরকার, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক তারক চন্দ্র দে, সাংগঠনিক সম্পাদক অনিমেস মন্ডল প্রমুখ।

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার সারিয়াকান্দিতে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ সাহাদারা মান্নান। সভায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল খালেক দুলুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংসদ পুত্র নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান সাখাওয়াত হোসেন সজল, সাবেক সহ-সভাপতি মমতাজুল মন্ডল, উপজেলা আওয়ামী লীগ সাবেক সহ-সভাপতি ও অধ্যক্ষ (অব.) ছাদত হোসেন, পৌর মেয়র মতিউর রহমান মতি, উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী তরফদার প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে