শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

রাজশাহীতে যুবক হত্যায় দুইজনের মৃতু্যদন্ড

রাজশাহী অফিস
  ১৬ মে ২০২৪, ০০:০০
রাজশাহীতে যুবক হত্যায় দুইজনের মৃতু্যদন্ড

রাজশাহীর বাঘা উপজেলায় মোবাইল ফোনের দোকানের কর্মচারী জহুরুল ইসলামকে (২৩) কুপিয়ে হত্যার দায়ে দুইজনের মৃতু্যদন্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে আরেক আসামির তিন বছরের কারাদন্ড দেওয়া হয়। বুধবার রাজশাহী দ্রম্নত বিচার ট্রাইবু্যনালের বিচারক মো. মহিদুজ্জামান এ রায় ঘোষণা করেন।

মৃতু্যদন্ডপ্রাপ্তরা হলেন- নাটোরের লালপুর উপজেলার কাজিপাড়ার মৃত সানাউলস্নাহর ছেলে আমিনুল ইসলাম ওরফে শাওন (৩০) ও বালিতিতা ইসলামপুর গ্রামের আকমল হোসেনের ছেলে মাসুদ রানা (২৬)। কারাদন্ডপ্রাপ্ত আসামি হলেন- বাঘার জোতচৌকিপুরের ফারুক হোসেনের ছেলে মেহেদী হাসান রকি (২৫)।

নিহত জহুরুল ইসলাম উপজেলার মনিগ্রাম বাজারের রফিকুল ইসলামের ছেলে। তিনি বাঘার পানিকুমড়া বাজারের মেহেদী হাসান মনির টেলিকম ও ইলেক্ট্রনিক্স দোকানের সেলসম্যান হিসেবে চাকরি করতেন।

২০২১ সালের ৫ জানুয়ারি একটি আম বাগানে কুপিয়ে হত্যা করা হয় জহুরুল ইসলামকে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু বলেন, আসামি মাসুদ রানা ও শাওন নিহত জহুরুলের কাছ থেকে ব্যবহারের জন্য বাকিতে তিনটি স্মার্টফোন কিনেছিলেন। জহুরুল তাদের টাকার জন্য চাপ দিতেন। কিন্তু মাসুদ ও শাওন টাকা জোগাড় করতে পারছিলেন না। তাই তারা জহুরুলকে হত্যার পরিকল্পনা করেন। এই পরিকল্পনার অংশ হিসেবে ২০২১ সালের ৫ জানুয়ারি সন্ধ্যায় টাকা দেওয়ার নাম করে কৌশলে একটি আম বাগানে ডাকা হয়। জহুরুল সেখানে গেলে শাওন ও মাসুদ তাকে কুপিয়ে হত্যা করে। এরপর জহুরুলের কাছে থাকা ২৮টি স্মার্টফোন সেট ও নগদ ২৫ হাজার টাকা লুট করে পালিয়ে যায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে