শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ১৬ মে ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

কর্মশালা অনুষ্ঠিত

\হরাজশাহী অফিস

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সেন্ট্রাল সায়েন্স ল্যাবরেটরি আয়োজিত গ্যাস ক্রোমাটোগ্রাফির উপর দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার ড. ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনে 'ওয়ার্কশপ অন প্রিন্সিপলস এন্ড প্র্যাকটিসেস অব গ্যাস ক্রোমাটোগ্রাফি' শীর্ষক এই কর্মশালা উদ্বোধন করেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীর। কর্মশালায় রাবির সংশ্লিষ্ট শিক্ষক, গবেষক, কর্মকর্তা ও কর্মচারীগণ অংশ নেন। উপস্থাপন করেন রসায়ন বিভাগের অধ্যাপক ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক তারিকুল হাসান। এ সময় বক্তব্য রাখেন ল্যাবরেটরির ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক সৈয়দ মোস্তাফিজুর রহমান ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোহাম্মদ শহিদুল ইসলাম।

বাছাই কার্যক্রম

\হআত্রাই (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর আত্রাইয়ে উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে বুধবার উপজেলা সাহেবগঞ্জ ফুটবল মাঠে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ উপলক্ষে পিপি, এপিসি, আনসার ও ভিডিপি সদস্য ও সদস্যাদের বাছাই কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। উপজেলা পরিষদ নির্বাচনে ৬৭টি ভোট কেন্দ্রের জন্য মোট পুরুষ ও মহিলাসহ ৮০০ জনকে বাছাই করা হয়। বাছাই কার্যক্রমে উপজেলা আনসার ভিডিপি অফিসার মো. জগলুল আরেফিনের সভাপতিত্বে বাছাই কার্যক্রমে প্রধান অতিথি ছিলেন নওগাঁ জেলা অ্যাডজুট্যান্ট মোহাম্মদ রাফিউদ্দিন জাকারিয়া ইসলাম, উপজেলা আনসার ভিডিপি প্রশিক্ষক ফিরোজ আলী।

ঋণ বিতরণ

ম কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি

'এসেছে পলস্নীর শুভ দিন বিআরডিবি দিচ্ছে এসএমই ঋণ' স্স্নোগানে গাজীপুরের কালীগঞ্জে পলস্নী উদ্যোক্তাদের মধ্যে এসএমই বিতরণ করা হয়েছে। বুধবার উপজেলা সম্মেলন কক্ষে কালীগঞ্জ উপজেলা বাংলাদেশ পলস্নী উন্নয়ন বোর্ড কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ইমাম রাজী টুলু। বিআরডিবি কর্মকর্তা ইসরাত জাহানের সভাপতিত্বে ও হিসাবরক্ষক লিটন আহমেদের সঞ্চালনায় ঋণ গ্রহণকারীরা বক্তব্য রাখেন। এ সময় ছিলেন উপজেলা পলস্নী উন্নয়ন কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও গণমাধ্যমকর্মীরা।

ছাগল বিতরণ

ম গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

শরীয়পুরের গোসাইরহাটে ২০২৩-২৪ অর্থবছরে দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায়, বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ২০টি জেলে পরিবারকে বিনামূল্যে ২টি করে ছাগল, ১টি করে ছাগলের খোয়াড়, ও খাদ্য প্রদান করা হয়েছে। বুধবার উপজেলা পরিষদ চত্বরে গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ সাব্বির সাজ্জাদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হাসিবুল হক, সামন্তসার ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ. রব সরদার, কোদালপুর ইউপি চেয়ারম্যান এসএম মিজানুর রহমান, কুচাইপট্টি ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন স্বপন।

কৃষি উপকরণ প্রদান

ম লংগদু (রাঙামাটি) প্রতিনিধি

রাঙামাটির লংগদুতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। বুধবার কৃষিই সমৃদ্ধি প্রতিপাদ্যে পার্বত্য জেলা রাঙামাটির লংগদুতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে লংগদু উপজেলা কৃষি কর্মকর্তা জাহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য আসমা বেগম ও বিশেষ অতিথি ছিলেন লংগদু সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিক্রম চাকমা। এসময় ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার শওকত আকবর, কৃষি অফিসের উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা রতন চৌধুরী।

আলোচনা সভা

ম হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি

মানিকগঞ্জের হরিরামপুরে 'স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে খাবার খাবো পুষ্টি গুণে' এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা প্রশাসনের কনফারেন্স রুমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মেহরুবা পান্নার সঞ্চালনায় ও হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান। এসময় অন্যান্যের মধ্যে ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নিগার সুলতানা চৌধুরী, বালস্না ইউপি চেয়ারম্যান মো. বাচ্চু মিয়া।

মতবিনিময় সভা

ম সালথা (ফরিদপুর) প্রতিনিধি

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ উপলক্ষে আচরণ বিধিমালার উপর প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা অডিটরিয়াম কাম-মাল্টিপারপাস হলরুমে এ মতবিনিময় সভার আয়োজন করেন উপজেলা নির্বাচন অফিস। উপজেলা নির্বাহী অফিসার মো. আনিছুর রহমান বালীর সভাপতিত্বে এ সময় ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি সার্বিক) মো. ইয়াছিন কবীর, সিনিয়র জেলা নির্বাচন অফিসার তারেক আহমেমদ, সহকারী পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) মো.আসাদুজ্জামান শাকিল, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) এর ফরিদপুরের সহকারী পরিচালক ফারুক হোসেন।

ওষুধ বিতরণ

ম ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে যশোর জোনের পলস্নী মঙ্গল কর্মসূচি (পিএমকে) এর উদ্যোগে বিনামূল্যে ৭০০ দরিদ্র ও অসহায় মানুষের প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান ও ওষুধ বিতরণ করা হয়েছে। বুধবার পিএমকে'র সদর শাখায় স্বাস্থ্য কার্যক্রমের ধারাবাহিকতায় দরিদ্র ও অসহায় মানুষের বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা, ওষুধ ও পাওয়ার চশমা বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পিএমকে'র যশোর জোনের উপ-পরিচালক ফিরোজ আল মামুন। এছাড়াও ছিলেন প্রধান কার্যালয়ের প্রোগ্রাম ইনচার্জ ডা. মনিরুজ্জামান, গাইনী বিশেষজ্ঞ ডা. ফয়েজুন নেছা (রুনু)।

উদ্বোধনী অনুষ্ঠান

ম মাভাবিপ্রবি প্রতিনিধি

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) বিশ্বব্যাংকের অর্থায়নে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের অধীনে কম্পিউটার কাউন্সিলের ইনহ্যান্সিং ডিজিটাল গভর্মেন্ট ইকোনমি (ইডিজিই) প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের তৃতীয় একাডেমিক ভবনের হল রুমে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মেহেদী হাসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন। এছাড়াও বক্তব্য রাখেন প্রজেক্ট ডিরেক্টর মো. সাখাওয়াত হোসেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এ আর এম সোলাইমান।

শুভ উদ্বোধন

ম শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধি

চাঁদপুরের শাহরাস্তিতে ৪টি সড়ক, ৩টি ব্রিজ ও ১টি প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবনসহ মোট ৮টি প্রকল্পের শুভ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার উপজেলা প্রশাসনের উদোগে এ গুলোর উদ্বোধন করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি। রাগৈ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের শুভ উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. লুৎফর রহমানের সভাপতিত্বে এ সময় ছিলেন শাহরাস্তি পৌর মেয়র হাজী আবদুল লতিফ, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলমগীর হোসেন, উপজেলা প্রকৌশলী পারভেজ সরোয়ার হোসেন।

শিক্ষার্থীদের সংবর্ধনা

ম দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

\হনেত্রকোনার দুর্গাপুর প্রেস ক্লাবের উদ্যোগে ২০২৪ সনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় প্রেস ক্লাবের ৩ জন সংবাদকর্মীর মেধাবী সন্তানরা জিপিএ ৫.০০ পাওয়ায় ৩ শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়েছে। বুধবার দুপুরে প্রেস ক্লাব মিলনায়তনে সিনিয়র সাংবাদিক তোবারক হোসেন খোকন এর সঞ্চালনায় প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল এর সভাপতিত্বে, অন্যদের মধ্যে আলোচনা করেন বীর মুক্তিযোদ্ধা মো. ওয়াহেদ আলী, আব্দুল জব্বার মাল, মো. সিরাজুল ইসলাম, দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজের সিনিয়র প্রভাষক শামীম আজাদ, মোহন লাল বিশ্বাস, আবু সাদেক।

সেচ পাম্প বিতরণ

ম বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

বরিশালের বাবুগঞ্জে কৃষকদের মধ্যে ভর্তুকি মূল্যে হারভেস্ট মেশিন ও উপজেলার বিভিন্ন কৃষক গ্রম্নপের মধ্যে বিনামূল্যে সেচ পাম্প ও বিতরণ করা হয়েছে। বুধবার উপজেলা কৃষি অফিস চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার শাকিল রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উপ-পরিচালক মো. মুরাদুল হাসান। এসময় ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. মামুনুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল করিম হাওলাদার, বাবুগঞ্জ উপজেলা প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আরিফ হোসেন।

মতবিনিময় সভা

ম মান্দা (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর মান্দায় জনতা ব্যাংক পিএলসি. সতীহাট শাখায় গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলার গণেশপুর ইউনিয়নের সতীহাট বাজারের শহীদ মিনার মার্কেটে জনতা ব্যাংক পিএলসি.সতীহাট শাখা,নওগাঁ'র নিচ তলায় এ গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জনতা ব্যাংক পিএলসি. সতীহাট শাখার ব্যবস্থাপক মো. মোকলেছার রহমান। জনতা ব্যাংক পিএলসি. এরিয়া অফিস নওগাঁ'র প্রিন্সিপাল অফিসার মিজানুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জনতা ব্যাংক পিএলসি. বিভাগীয় কার্যালয়, রাজশাহী'র মহাব্যবস্থাপক অরুণ প্রকাশ বিশ্বাস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গণেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম চৌধুরী (বাবুল)।

আর্থিক সহায়তা

ম দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

রাজমিস্ত্রিরসহ দিন মজুরির নানা পেশার কাজ করে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েও কলেজে পড়া নিয়ে চরম অনিশ্চয়তায় থাকা ফেরদৌস আহমেদকে (১৪) সহায়তা দিয়েছে দুর্গাপুর উপজেলা প্রশাসন। বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এম রকিবুল হাসান তার কার্যালয়ে ফেরদৌসকে ডেকে এনে তার হাতে পাঁচ হাজার টাকার চেক তুলে দেন। তিনি ফেরদৌসের পড়াশোনা চালিয়ে যেতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। এ সময় ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. মাসুল তালুকদার। শিক্ষার্থী ফেরদৌস ইউএনও এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

প্রশিক্ষণ অনুষ্ঠিত

ম ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে তামাক গ্রহণ ও ব্যবহার বন্ধে সচেতনতা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সিভিল সার্জনের সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণের আয়োজন করে জেলা স্বাস্থ্য বিভাগ। এতে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাক্তার মেহেদি হাসান, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার আব্দুর রহমানসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। প্রশিক্ষণে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের চিকিৎসক ও বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

প্রশিক্ষণ কর্মশালা

ম ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) 'অভিযোগ প্রতিকারব্যবস্থা এবং জিআরএস সফ্‌টওয়্যার' বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবনের ৩য় তলার সভাকক্ষে অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা অধ্যাপক ডক্টর জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ডক্টর শেখ আবদুস সালাম ভার্চুয়ালি অংশগ্রহণ করেন। বিশেষ অতিথি ছিলেন এপিএ টিমের আহ্বায়ক উপ-উপাচার্য অধ্যাপক ডক্টর মাহবুবুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ডক্টর আলমগীর হোসেন ভূঁইয়া। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে ওয়ার্কশপে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব ডক্টর ফেরদৌস জামান।

শ্রেষ্ঠ বিদ্যালয়

ম বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর বদলগাছীতে প্রধান শিক্ষক মোজাফফর হোসেনের প্রচেষ্টায় জেলার শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে পরিচিতি লাভ করেছেন বদলগাছী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ মাধ্যমিক পর্যায়ে নওগাঁ জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্টানের গৌরব অর্জন করেছে। উপজেলা সদরে অবস্থিত এই বিদ্যালয়টি ১৯৪০ সালে প্রতিষ্ঠিত হয়। প্রাচীনতম এই বিদ্যালয়টি তৎকালীন সময়ে এলাকার শিক্ষানুরাগী কয়েকজন সুনামধন্য ব্যক্তিবর্গ মিলিত হয়ে প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠালগ্ন থেকে বিদ্যালয়ে সুনামের সহিত শিক্ষাদান করে আসছে।২০১৮ সালে বিদ্যালয়টি জাতীয়করণ করা হয়। বর্তমানে বিদ্যালয়টিতে ১২ জন শিক্ষক ও প্রায় ৬৫০ জন শিক্ষার্থী রয়েছে।

মাঠ দিবস

ম মনোহরগঞ্জ (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার মনোহরগঞ্জে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় বাস্তবায়িত ব্রি ৯২ ধান প্রদর্শনী উপলক্ষে কৃষক পর্যায়ে অনুষ্ঠিত হয়েছে মাঠ দিবস। বুধবার উপজেলার লৎসর গ্রামে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ মাঠ দিবসের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. মিলন। এ সময় ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. শাহআলম, উপসহকারী কৃষি কর্মকর্তা সাইফুল ইসলাম প্রমুখ।

শাখা উদ্বোধন

ম গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জে বেসরকারি সংস্থা গণউন্নয়ন কেন্দ্রে (জিইউকে) এর নতুন শাখার উদ্বোধন করা হয়েছে। সংস্থাটির নির্বাহী পরিচালক আব্দুস সালাম প্রধান অতিথি থেকে উদ্বোধন করেন। বুধবার মহিমাগঞ্জ বাজার মাস্টারপাড়া এলাকায় গণউন্নয়ন কেন্দ্রের অফিসে শালমারা প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আখতারুজ্জামান ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম প্রধান, কচুয়া ইউপির চেয়ারম্যান লিয়াকত আলী, পূবালী ব্যাংক মহিমাগঞ্জ শাখা ব্যবস্থাপক সুসান আহমেদ, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক খুরশীদ আলম পলাশ।

পুরস্কার বিতরণ

ম সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

'স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে খাবার খাবো পুষ্টি গুণে' এই প্রতিপাদ্যে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ এর সমাপ্তি উপলক্ষে পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বুধবার উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কে. এম. আব্দুলস্নাহ-আল-মামুনের সভাপতিত্বে ও আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. মনজুর মোর্শেদের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আনজুমান আরা। এসময় ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের সকল চিকিৎসক, সিনিয়র স্টাফ নার্স, মিডওয়াইফ ও অফিসের সকল কর্মকর্তা-কর্মচারীরা।

সমাপনী অনুষ্ঠান

ম শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

"স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে খাবার খাবো পুষ্টি গুণে" এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বগুড়ার শিবগঞ্জে অনুষ্ঠিত হলো জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪, পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স সভাকক্ষে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার। মেডিকেল অফিসার ডা. ইমরান হোসেনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন জুনিয়র কনসালেন্ট ডা. রাবেয়া খাতুন, আবাসিক মেডিকেল অফিসার ডা. বিপুল সরকার, মেডিকেল অফিসার ডা. ফরহা তাবাস্‌সুম বর্ণা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে