শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

রাউজানে মোটর গ্যারেজে কাজ নেওয়া সেই ছেলেটি পেয়েছে জিপিএ-৫

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি
  ১৬ মে ২০২৪, ০০:০০
রাউজানে মোটর গ্যারেজে কাজ নেওয়া সেই ছেলেটি পেয়েছে জিপিএ-৫

দরিদ্র পরিবারের সন্তান পূর্ণ বিশ্বাস (১৬)। বাবা অটোরিকশা ও কৃষি কাজ করে কোনোরকমে সংসার চালান। পূর্ণ বিশ্বাসের স্বপ্ন পড়ালেখা করে একজন চিকিৎসক হবে। নিজের মধ্যে এমন স্বপ্ন লালন করে প্রাথমিকের গন্ডি পেরিয়ে ভর্তি হয়েছিল নিজ এলাকার এয়াছিননগর মডেল উচ্চ বিদ্যালয়ে। এই স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষায় পূর্ণ পেয়েছে জিপিএ-৫।

জানা যায়, পূর্ণের বাবা প্রিয়তোষ বিশ্বাস চেয়েছিল ছেলেকে মোটর মেকানিক কাজ শেখাবেন। এই লক্ষ্যে তাকে দিয়েছিলেন মোটর গ্যারেজে কাজ শিখতে। পূর্ণের সব সময় ঝোঁক ছিল লেখাপড়ার দিকে। তার স্বপ্ন সাধনা পড়ালেখা চালিয়ে একদিন চিকিৎসক হবে।

যারা পূর্ণকে জানেন তাদের অভিমত তার পরীক্ষার এই ফলাফল নিজের লক্ষ্যে পৌঁছতে আরও অত্মবিশ্বাসী করে তুলবে।

অদম্য কিশোর পূর্ণ বিশ্বাস রাউজান উপজেলার ডাবুয়া ইউনিয়নের কুলাল পাড়া গ্রামের অটোচালক প্রিয়াতাষ বিশ্বাসের সন্তান। পূর্ণের এই সাফল্যে এখন তার পরিবারে আনন্দ উচ্ছ্বাস। নিজ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ এলাকার সবাই তার সাফল্য দেখে প্রশংসায় পঞ্চমুখ।

মা নন্দিতা বিশ্বাস বলেন, 'আমার ছেলে বিজ্ঞান বিভাগে পড়ালেখায় আগ্রহী ছিল। উচ্চ বিদ্যালয়ে ভর্তি হওয়ার পর থেকে সবার মুখে শুনে আসছিলাম এই বিভাগে পরীক্ষায় সাফল্য পেতে হলে তাকে অভিজ্ঞ শিক্ষক রেখে প্রাইভেট পড়াতে হবে। এমন কথা শুনে কিভাবে ছেলের লেখাপড়ায় বাড়তি জোগান দেব এই নিয়ে চিন্তায় ছিলাম। এই অবস্থার মধ্যে ছেলেকে বলেছিলাম অন্য বিষয় নিয়ে পড়তে। ছেলে বিজ্ঞান বিভাগে পড়াশুনা করবে। প্রয়োজনে কাজ করে খেলাপড়া চালিয়ে যাবে। যতটুকু সাধ্যের মধ্যে ছিল তাকে দিয়েছি। সবার আশীর্বাদে আজ আমার ছেলে সাফল্য পেয়েছে। এতে আমরা খুশি। তবে আমাদের দুশ্চিন্তা একটাই, ছেলে এখন ভর্তি হতে চাইবে কলেজে। সেখানেও বিরাট খরচ। এই খরচ কি করে জোগান দিতে পারব সেটি নিয়ে ভাবনায় পড়েছি।'

ইয়াছিননগর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি স্থানীয় চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম বলেন, 'আমার বিদ্যালয়ে পাসের হার ৯৭.৩৩। দুই পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি। তারা অংশ নিলে শত ভাগ পাসের সাফল্য পেতাম। পূর্ণ বিশ্বাসসহ দুই পরীক্ষার্থী জিপিএ-৫ পাওয়ায় আমরা গর্বিত।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে